এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > কেমন আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়? এখনো চিন্তায় ডাক্তাররা

কেমন আছেন সৌমিত্র চট্টোপাধ্যায়? এখনো চিন্তায় ডাক্তাররা



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘ একমাস যাবত বাংলা অভিনয় জগতের অন্যতম অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রাথমিকভাবে তিনি করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হলেও ধীরে ধীরে বিভিন্ন রোগ তাঁকে গ্রাস করে এবং তাঁর অবস্থা ক্রমশ জটিল হয়ে ওঠে। হাসপাতাল সূত্রে বলা হচ্ছে, বিভিন্ন কো-মর্বিডিটির কারণে সৌমিত্র চট্টোপাধ্যায় আরো বেশি কাবু হয়ে পড়েছেন। তাঁর চেতনা প্রায় লুপ্ত। সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নায়ু থেকে শুরু করে কিডনি সমস্তই প্রায় বিকল হওয়ার পথে।

এই অবস্থায় চিকিৎসকরাও অত্যন্ত চিন্তিত হয়ে পড়েছেন। তবে চিকিৎসকরা জানিয়েছেন, গত তিন চার দিনে অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক অবস্থার বিশেষ কোনো হেরফের হয়নি। এখনও পর্যন্ত তাঁর অবস্থা যথেষ্ট সঙ্কটজনক। আপাতত ভেন্টিলেশনেই রয়েছেন তিনি। মঙ্গলবার বেলভিউ ক্লিনিকের তরফ থেকে ডাক্তার অরিন্দম কর একটি অডিও বার্তা প্রকাশ করেছেন অভিনেতার শারীরিক অবস্থা নিয়ে। তিনি জানিয়েছেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের এই মুহূর্তে কিডনির চিকিৎসা চলছে। একদিন অন্তর অন্তর তাঁর ডায়ালিসিস হচ্ছে।

বলা হচ্ছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের বর্তমান বয়স যেখানে পৌঁছেছে, সেখানে অন্য কোন পদ্ধতি প্রয়োগ করলে তা হানিকারক হতে পারে। তবে বেলভিউ নার্সিংহোমের মেডিকেল বোর্ড সিদ্ধান্ত নিয়েছে আগামী 48 ঘন্টার মধ্যে সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লাজমাফেরেসিস করা হবে। সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লেটলেট কোনোভাবেই ঠিক অবস্থায় আসছে না। আর তাই প্লেটলেটকে ঠিক জায়গায় আনতেই প্লাজমাফেরেসিসের প্রয়োজন হয়ে পড়েছে। তবে এ ব্যাপারে সৌমিত্র চট্টোপাধ্যায়ের পরিবারের সদস্যদের অনুমতি নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

অন্যদিকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের স্নায়ুর সমস্যাও একই জায়গায় রয়ে রয়ে গেছে। নিউরোলজিস্টদের কড়া নজরদারিতে রয়েছেন তিনি। সৌমিত্র চট্টোপাধ্যায় এখনও তন্দ্রাচ্ছন্ন অবস্থায় রয়েছেন। গ্লুকোকোমামিটার 9-10 এর মধ্যেই রয়েছে। একই সাথে রাজ্য সরকারের তরফ থেকেও নিয়মিত পরামর্শ আসছে বেলভিউয়ের চিকিৎসক মহলে। গত একমাস যাবত সৌমিত্র চট্টোপাধ্যায় হাসপাতালে ভর্তি। করোনা নিয়ে ভর্তি হলেও পরবর্তীতে নিউমোনিয়ায় আক্রান্ত হন সৌমিত্র চট্টোপাধ্যায়। একইসাথে তাঁর শরীরে আগে থেকেই ছিল স্নায়ুর সমস্যা।

হাসপাতালে ভর্তি হবার পর তা তীব্র আকার নেয়। সৌমিত্র চট্টোপাধ্যায়ের কিডনির পরিস্থিতিও খুব একটা ভালো নয়। সপ্তাহ দুয়েক আগেই তিনি অত্যন্ত সংকটজনক হয়ে পড়েন। যদিও তারপর তাঁর শারীরিক পরিস্থিতির কিছুটা উন্নতি হয়, কিন্তু পুরোপুরি তিনি স্থিতিশীল হননি। অন্যদিকে জানা গেছে, সৌমিত্র চট্টোপাধ্যায়ের শরীরে প্লাজমাফেরেসিস এর আগে ট্রাকিওস্ট্রমি করা হবে। সব মিলিয়ে সৌমিত্র চট্টোপাধ্যায় শারীরিক অবস্থা নিয়ে এখন তীব্র উৎকণ্ঠায় দিন কাটাচ্ছেন চিকিৎসক মহল, তাঁর পরিবার থেকে শুরু করে অগুনতি ভক্তবৃন্দ। সবার একটাই প্রার্থনা- সমস্ত বিপদ কাটিয়ে ঘরে ফিরে আসুক সত্যজিতের ফেলুদা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!