এখন পড়ছেন
হোম > জাতীয় > কথা রাখলেন মুখ্যমন্ত্রী, কৃষকদের জন্য খুশির খবর এনে ঋণ মুকুব করলেন

কথা রাখলেন মুখ্যমন্ত্রী, কৃষকদের জন্য খুশির খবর এনে ঋণ মুকুব করলেন



ক্ষমতায় আসার আগে বিভিন্ন রাজনৈতিক দল প্রতিশ্রুতির বন্যা বইয়ে দেন। আর ক্ষমতায় আসৃর পর সেএ জনগন দেখেন যে সেই সরকারের প্রতিশ্রুতি দেওয়া বিভিন্ন বিষয়ে পাওয়ার থেকে না পাওয়ার সংখ্যাটাই বেশি। কিন্তু এবারে ব্যাতিক্রম চিত্র ধরা পড়ল কর্নাটকে। সূত্রের খবর, ক্ষমতায় আসার আগে কৃষকদের ঋন মুকুবের প্রতিশ্রুতি দিয়েছিলেন কর্নাটকের বর্তমান মুখ্যমন্ত্রী এইচ ডি কুমারস্বামী। আর ক্ষমতায় এসেই এবার সেই কথা রাখতে চলেছেন তিনি।  বৃহস্পতিবার কর্নাটক বিধানসভার বাজেট অধিবেশনে এইচ ডি কুমারস্বামী জানান, কৃষকদের 34000 টাকৃর কৃষিঋন মুকুব করছে সরকার। সূত্রের খবর, সরকারের এই সিদ্ধান্তে উপকৃত হবেন রাজ্যের কয়েক হাজার কৃষক।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

তবে এই কৃষিঋন 2 লক্ষ টাকা পর্যন্ত বেঁধেও দিয়েছে সরকার। মূলত যে সব কৃষকেরা 2017 র 31 শে ডিসেম্বরের মধ্যে নিজেদের এন শোধ করতে পারবেন না তারাই এই সুবিধা পাবেন। এদিকে শুধু ঋনমুকুবই নয়, ঋনখেলাপের মাত্রাও যাথে বৃদ্ধি না পায় সেই কারনে সরকারের তরফে আগাম কৃষকদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে 25 হাজার টাকা জমাও দেওয়ার কথাও ঘোষনা করেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। তবে সমালোচকদের মতে, এই কৃষিঋন মুকুব করে সরকার সাধারন মানুষের ওপর কোপ ফেলেছে। পেট্রোল ঔ ডিজেলেল ওপর বাড়তি কর চাপানোয় কর্নাটকে লিটার প্রতি পেট্রোলের দাম 1.14 টাকা ও ডিজেলের দাম 1.12 টাকা। সব মিলিয়ে কৃষক স্বার্থে নিজেদের প্রতিশ্রুতি রক্ষা করলেও পেট্রোল ডিজেলের ওপর এই বাড়তি কর চাপিয়ে আদতে শ্যাম রাখতে গিয়ে কুল রক্ষা করতে পারলেন না কর্নাটকের কুমারস্বামী সরকার।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!