এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কারা দলের হয়ে বুথে বসবে! দলীয় এজেন্ট নিয়ে বড় বার্তা মমতার!

কারা দলের হয়ে বুথে বসবে! দলীয় এজেন্ট নিয়ে বড় বার্তা মমতার!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – 2021 এর বিধানসভা নির্বাচনের সেয়ানে সেয়ানে টক্কর শুরু হয়েছে বঙ্গ রাজনীতিতে। একদিকে তৃণমূল কংগ্রেস এবং অন্যদিকে বিজেপি কোনো দল কোনো পক্ষকে জায়গা ছাড়তে নারাজ। আর এই পরিস্থিতিতে তৃতীয় দফার নির্বাচনের পর কোচবিহারের শীতলকুচি থেকে দলীয় এজেন্ট নিয়ে বড় বার্তা দিলেন তৃণমূল নেত্রী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

যেখানে সাহসী ব্যক্তিদের দলের এজেন্ট করার পরামর্শ দিলেন তৃণমূল নেত্রী। শুধু তাই নয়, যারা বিজেপির ভয় এজেন্ট হতে চাইবে না, তাদেরকে দল থেকে তাড়িয়ে দেওয়া হবে বলেও জানিয়ে দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। স্বাভাবিকভাবেই চতুর্থ দফার নির্বাচনের আগে ভোট প্রচারে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই ধরনের বক্তব্যকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে বঙ্গ রাজনীতিতে।

সূত্রের খবর, বুধবার কোচবিহারের শীতলকুচিতে দলীয় প্রার্থীর সমর্থনে সভা করেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেখানেই দলীয় এজেন্টকে বড় বার্তা দিতে দেখা যায় তাকে। তিনি বলেন, “দরকার হলে একদিনের জন্য পান্তা ভাত খেতে হবে। তবু ভোট দিতে হবে। এটা মাথায় রাখবেন। আর ভয় পাবেন না। পার্থ, তোমরা মনে রাখবে, ভীতু এজেন্টকে রাখবে না। দরকার হলে বঙ্গজননী মেয়েদের রেখে দেবে। কন্যাশ্রীর মেয়েদের রেখে দেবে, মাদ্রাসার ছেলে মেয়েদের রেখে দেবে। যারা শক্ত হাতে লড়াই করতে পারবে। যদি কোনো এজেন্ট বলে আমি ভয় পাচ্ছি। বিজেপি মারার আগে আমি তাকে তাড়াবো।”

অর্থ্যাৎ মমতা বন্দ্যোপাধ্যায় নিজের বক্তব্যের মধ্যে দিয়ে বুঝিয়ে দিলেন, অনেক জায়গাতেই বিজেপির ভয়ে ভীতু হয়ে অনেকে এজেন্ট হতে চাইছে না। কিন্তু ভীতুদের দিয়ে যে তার পক্ষে এবারের নির্বাচন করানো সম্ভব নয়, তা স্পষ্ট ভাষায় জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী। যেখানে কন্যাশ্রী থেকে শুরু করে বঙ্গজননীর মেয়েদের এজেন্ট করার কথা বলে বিজেপির বিরুদ্ধে প্রমিলা বাহিনীকে লড়াই করবার জন্য আসরে নামানোর চেষ্টা করলেন তৃণমূল সুপ্রিমো বলেই মনে করছেন রাজনৈতিক বিশেষজ্ঞরা।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, গত লোকসভা নির্বাচনে উত্তরবঙ্গে তৃণমূলের ফলাফল খুব একটা ভালো হয়নি। কোচবিহার লোকসভা কেন্দ্রে চলে গিয়েছে ভারতীয় জনতা পার্টির দখলে। কিন্তু এবার যাতে উত্তরবঙ্গ থেকে ব্যাপক আসুন তাদের দখলে আসে, তার জন্য চেষ্টা শুরু করে দিয়েছে তৃণমূল কংগ্রেস। আর সেই কারণেই উত্তরবঙ্গের সভায় এসে দলের সাহসী মেয়ে থেকে শুরু করে অন্যান্যদের এজেন্ট করতে হবে বলে দলীয় নেতৃত্বকে জানিয়ে দিলেন তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

এক্ষেত্রে যারা বিজেপির ভয়ে ভীত হয়ে থাকবে, তাদেরকে আগেভাগেই তিনি দল থেকে তাড়িয়ে দেবেন বলেও ঘোষণা করতে দেখা গেল তাকে। স্বাভাবিক ভাবেই নির্বাচনী ময়দানে মমতা বন্দ্যোপাধ্যায় এই কথা বলে দলীয় নেতাকর্মীদের উজ্জীবিত করতে চাইলেন, ঠিক তেমনই বিজেপির বিরুদ্ধে লড়াই করতে যারা সাহসী, তারাই এগিয়ে আসবে বলে আহ্বান জানালেন তিনি। সব মিলিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বক্তব্যকে কেন্দ্র করে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!