এখন পড়ছেন
হোম > রাজ্য > ‘কন্যাশ্রী’ এবার পঞ্চায়েত প্রধানের দায়িত্ত্বে, ‘দ্বিতীয়’ মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে তীব্র জল্পনা

‘কন্যাশ্রী’ এবার পঞ্চায়েত প্রধানের দায়িত্ত্বে, ‘দ্বিতীয়’ মমতা বন্দ্যোপাধ্যায়কে ঘিরে তীব্র জল্পনা



এবার বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে মিলে গেল বীরভূমের দুবরাজপুর ব্লকের সাহাপুর পঞ্চায়েতের প্রধান পদে শপথ নেওয়া হায়াতুন্নেশা খাতুনের কাহিনী। শোনা যায়, ছেলেবেলায় একদিকে দারিদ্রতা আর অন্যদিকে এই আর্থিক অনটনের মধ্যেও উচ্চশিক্ষা চালিয়ে গিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কোনোও প্রতীকূলতাই তাঁকে আটকাতে পারেনি। ধীরে ধীরে রাজনীতিতে প্রবেশ করেছেন। আর তারপরের বাকিটা প্রায় সকলেরই জানা। এবার সেইরকমএ এক মমতা বন্দ্যোপাধ্যায়ের খোঁজ পাওয়া গেল।

সূত্রের খবর, দুবরাজপুরের সাহাপুর পঞ্চায়েতে এবার 10 জনের মধ্যে 9 জনই নতুন মুখ। প্রধান পদটি ওবিসি মহিলাদের জন্য সংরক্ষিত হওয়ায় সেই পদে বসানো হয় সিউড়ি বিদ্যাসাগর কলেজের সদ্য স্নাতক 21 বছরের হায়াতুন্নেশা খাতুনকে। জানা যায়, কলেজে পড়ার সময় থেকেই কন্যাশ্রীর মত বিভিন্ন প্রকল্প চালু করায় মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রতি প্রবল আগ্রহ জন্মায় এই হায়াতুন্নেশার। এরপরেই তাঁর বাবা তৃনমূল কর্মী শেখ বদরুদ্দোজার কাছে মেয়েক ভোটে দাড় করানোর গন্য তৃনমূল থেকে প্রস্তাব আসে। আর এরপর ভোটে দাড়িয়ে বিনা প্রতিন্দ্বন্দ্বীতায় জিতেও যান এই 21বছরের হায়াতুন্নেশা খাতুন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

গ্রামের মেয়ে প্রধান হওয়ায় বাসিন্দারা খুশি হলেও অনেকেই মনেই রয়েছে আশঙ্কার ছাপ। কেননা, এই রাজনীতি করতে গিয়ে উচ্চশিক্ষার স্বপ্ন বিসর্জন দিতে হবে না তো এই হায়াতুন্নেশাকে? যদিও বা সেই সমস্ত প্রশ্নে জল ঢেলে তৃনমূলের ব্লক সভাপতি ভোলা মিত্র বলেন, “ও ভালো কাজ করবে। নতুন প্রজন্মের শিক্ষিতদের রাজনীতিতে আনতেই তাঁকে দ্বায়িত্ব দেওয়া হয়েছে।” অন্যদিকে পড়াশোনার ফাঁকে এলাকার কাজ করে সকলের মন জয়ে আশাবাদী মমতা বন্দ্যোপাধ্যায়কে দেখে অনুপ্রেরিত সাহাপুর পঞ্চায়েতের প্রধান 21 বছর বয়সী হায়াতুন্নেশা খাতুনও।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!