এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > কাজ করছে না প্রশাসন! ‘দিদিকে বলো’তে জানিয়েও হয় নি কাজ! ধর্নায় বসার হুমকি খোদ তৃণমূল নেতার!

কাজ করছে না প্রশাসন! ‘দিদিকে বলো’তে জানিয়েও হয় নি কাজ! ধর্নায় বসার হুমকি খোদ তৃণমূল নেতার!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – সরকারে রয়েছে তৃণমূল। প্রশাসন পরিচালনার দায়িত্বও তৃনমূলের। কিন্তু সেই তৃণমূল দলেরই একজন নেতা হয়ে রাস্তার কাজে ঢিলেমি নিয়ে রীতিমতো প্রশ্ন তুলে দিলেন এক ব্যক্তি। যার জেরে ব্যাপক অস্বস্তিতে পড়েছে শাসক দল তৃণমূল কংগ্রেস। জানা গেছে, ‘দিদিকে বলো’ তে ফোন করার পর বেহাল রাস্তার সংস্কারের কাজে আশ্বাস পেয়েছিলেন আমতা ওয়ান ব্লকের রসপুর পঞ্চায়েতের বাসিন্দারা। কিন্তু রাস্তার কাজ শুরু হলেও এখনও পর্যন্ত মাত্র এক কিলোমিটারের কাজ হওয়ায় অসন্তোষ প্রকাশ করতে শুরু করেন গ্রামবাসীরা।

যার ফলে এদিন আমতায় সেচ দপ্তরের কার্যালয়ের সামনে আগামী 30 সেপ্টেম্বর থেকে ধর্নায় বসার হুমকি দেন আমতা ওয়ান ব্লকের পঞ্চায়েতের তৃণমূল উপপ্রধান জয়ন্ত পোল্যে। আর তৃণমূলের একজন নেতা এবং জনপ্রতিনিধি হয়ে এভাবে প্রশাসনের বিরুদ্ধে রাস্তায় কাজে ঢিলেমির অভিযোগ তুলে যেভাবে ধর্নায় বাসার হুমকি দিলেন এই তৃণমূল নেতা, তাতে শাসকদল যে ব্যাপক অস্বস্তিতে পড়ল, তা বলার অপেক্ষা রাখে না।

প্রসঙ্গত উল্লেখ্য, দামোদর বাঁধের ওপর দিয়ে এই রাস্তাটি 2003 সালে প্রধানমন্ত্রী গ্রাম সড়ক যোজনায় তৈরি হয়। কিন্তু মেরামতের অভাবে তা বেহাল হয়ে পড়লে 2013 সালে সেচ দপ্তরের পক্ষ থেকে সামান্য মেরামতি করা হয়। তবে তারপর আবার রাস্তার অবস্থা অত্যন্ত শোচনীয় হয়ে পড়ে। জানা গেছে, থানা থেকে রসপুরের সাধুখা পাড়া পর্যন্ত প্রায় 6 কিলোমিটার রাস্তা অত্যন্ত গুরুত্বপূর্ণ। গ্রামবাসীরা বহুবার জানিয়েও কাজের কাজ কিছুই হয়নি।

ফলে দীর্ঘদিন ধরে রাস্তার অবস্থা বেহাল থাকায় গত 27 সেপ্টেম্বর দিদিকে বলো নাম্বারে ফোন করে একটি অভিযোগ করেন গ্রামবাসীরা। আর তারপরেই রাজ্য সরকারের নির্দেশে সেচ দপ্তরের পক্ষ থেকে 15 দিনের মধ্যে কাজ শুরু হয়। কিন্তু এখনও পর্যন্ত মোটে এক কিলোমিটার রাস্তার কাজ সম্পন্ন হওয়ায় এবং বাকি কাজ না হওয়ায় রীতিমত ক্ষোভ উগরে দিতে শুরু করেছেন এলাকাবাসীরা। তার ফলেই এদিন তৃণমূলের উপপ্রধান রীতিমত সরব হয়ে নিজের দল এবং প্রশাসনের অস্বস্তি বাড়িয়ে দিলেন বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে তৃণমূলের উপপ্রধান জয়ন্ত পোল্যে বলেন, “কাজটা শেষ করার জন্য অনেকবার বলা হলেও সেচ দপ্তর কর্ণপাত করছে না। তাই ধর্নায় বসব বলে ঠিক করেছি। যতক্ষণ না পর্যন্ত কাজ শুরু হচ্ছে টানা ধরনা চলবে। কাজটি শেষ না হওয়ায় মানুষ প্রচন্ড দুর্দশার শিকার হচ্ছেন। যেহেতু দিদিকে বলোতে ফোন করার পরে রাস্তার কাজ শুরু হয়েছিল, আমরাও ঘটা করে প্রচার করেছিলাম। কাজ শেষ না হওয়ায় জনসাধারণের কাছে আমাদেরই জবাব দিতে হচ্ছে। সেচ দপ্তরের গাফিলতির দায় আমরা কেন নেব!”

এদিকে এই ব্যাপারে অসুবিধার জন্য কাজ শুরু করা যায়নি। শীঘ্রই কাজ শুরু হবে বলে আশ্বাস দিয়েছেন সেচ দপ্তরের নিম্ন দামোদর নির্মাণভুক্তির উলুবেরিয়া সাব ডিভিশনের পদস্থ কর্তা। বিশেষজ্ঞরা বলছেন, তৃণমূলের পক্ষ থেকে ব্যাপক উন্নয়ন করা হয়েছে বলে বারবার দাবি করা হচ্ছে। কিন্তু বিধানসভা নির্বাচনের আগে যেভাবে রাজ্য সরকারের উন্নয়নের দিক তুলে ধরে ধর্নায় বসার কথা বলে দিলেন তৃণমূলের নেতা, তাতে ঘাসফুল শিবির অনেকটাই অস্বস্তিতে পড়ল বলে মনে করছেন বিশেষজ্ঞরা। এখন গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, কবে এই রাস্তার কাজ সম্পন্ন হয়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!