এখন পড়ছেন
হোম > অন্যান্য > লকডাউনের মধ্যেই কর্মী নিয়োগ! খুশির হাওয়া রাজ্যে!

লকডাউনের মধ্যেই কর্মী নিয়োগ! খুশির হাওয়া রাজ্যে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা ভাইরাসের কারণে লকডাউন চলায় সমস্ত রকম কর্মসূচি বন্ধ ছিল‌। ব্যবসা-বাণিজ্য থেকে শুরু করে অফিস কাছারি সমস্ত কিছু বন্ধ থাকায় অর্থনৈতিক লোকসানের আশঙ্কা করেছিলেন বিশেষজ্ঞরা। যার ফলে আগামী দিনে আদৌ বেকার যুবক যুবতীরা নিজেদের কর্মসংস্থানের কতটা ব্যবস্থা করতে পারবেন, তা নিয়ে তৈরি হয়েছিল সংশয়। এখনও পর্যন্ত লকডাউন চলছে।

কিন্তু তার মধ্যেই এবার খুশির হাওয়া দিয়ে রাজ্য সরকারের বিভিন্ন দপ্তরে শুরু হয়ে গেল কর্মী নিয়োগ। জানা গেছে, করোনা পরিস্থিতি মোকাবিলার জন্য স্বাস্থ্য দপ্তরে শূন্যপদ পূরণের পাশাপাশি রাজ্য সরকারের অন্যান্য দপ্তর এবং রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের সুপারিশ অনুযায়ী প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল প্রার্থীদের নিয়োগ করার প্রক্রিয়া শুরু হয়েছে। পাশাপাশি খুব তাড়াতাড়ি পিএসসির তরফ থেকে বেশকিছু গুরুত্বপূর্ণ চাকরির পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে বলে জানা যাচ্ছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্র মারফত খবর, ইতিমধ্যেই জুনিয়র ইঞ্জিনিয়ার পদে পূর্ত দপ্তরের পক্ষ থেকে 56 জনকে নিয়োগ করা হয়েছে। অন্যদিকে অর্থ দপ্তরের অডিট অ্যান্ড অ্যাকাউন্টস সার্ভিসের আধিকারিক পদে 39 জনকে নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। আর পাবলিক সার্ভিস কমিশনের পক্ষ থেকে যে সমস্ত পরীক্ষা নেওয়া হয়েছিল, এখন তার ফলাফল প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে। জানা গেছে, 2018 সালের মিসলেনিয়াসের চূড়ান্ত লিখিত পরীক্ষায় 3920 জনের তালিকা প্রকাশ করেছে কমিশন। যার মধ্যে ইন্টারভিউয়ের মাধ্যমে গ্রুপ বি পদে প্রায় দেড় হাজার কর্মী নিয়োগ করা হবে। আগামী সেপ্টেম্বর মাসে এর ফলাফল প্রকাশ হবে।

ফলে চাকরি প্রার্থীদের মধ্যে তৈরি হয়েছে আশার আলো। এদিকে চলতি মাসে অনলাইনে ডব্লিউবিসিএস গ্রুপ সি পদে চাকরির জন্য পিএসসির তরফে ইন্টারভিউ নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী সেপ্টেম্বর মাসেই তার চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। অন্যদিকে গ্রুপ ডি পদে পরীক্ষার ফল অনেক আগেই প্রকাশিত হওয়ায় সেপ্টেম্বর মাসে সকল পরীক্ষার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে বলে খবর। এছাড়াও খাদ্য দপ্তরে সাব-ইন্সপেক্টর নিয়োগের জন্য দেড় বছর আগে পিএসসির তরফে যে লিখিত পরীক্ষা নেওয়া হয়েছিল, আগামী আগস্ট মাসের মধ্যে সেই ফলও প্রকাশিত হতে চলেছে।

এছাড়াও একাধিক জায়গায় কর্মসংস্থানের নতুন দিশা খুলতে চলেছে রাজ্যে। আর এতেই আশার আলো তৈরি হয়েছে চাকরিপ্রার্থীদের মধ্যে। লকডাউনের মধ্যে আদৌ বেকার যুবক যুবতীরা চাকরি পাবে কিনা, তা নিয়ে ব্যাপক সংশয় তৈরি হয়েছিল। কিন্তু এবার যেভাবে আশার আলো দেখাতে শুরু করল রাজ্য সরকার, তাতে নিঃসন্দেহে খুশির আবহ তৈরি হয়েছে বেকারদের মধ্যে। এখন বেকারদের মুখে হাসি ফুটিয়ে চাকরির পরীক্ষার ফলাফল প্রকাশ করে কবে সফল পরীক্ষার্থীরা নতুন কর্মসংস্থানে যোগ দেন, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!