এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর আনলো রাজ্য সরকার,৩২০০ শূন্যপদে নিয়োগ

চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর আনলো রাজ্য সরকার,৩২০০ শূন্যপদে নিয়োগ

Priyo Bandhu Media


আসন্ন লোকসভা নির্বাচনের প্রাক্কালে রাজ্যের চাকরী প্রার্থী মানুষজনদের এক সুসংবাদ দিলো রাজ্য সরকার। ৩২০০ শূন্যপদে নিয়োগের সিদ্ধান্ত নিলো রাজ্য সরকার। রাজ্যের গ্রন্থাগারগুলির কর্মী সংকট দূর করতে রাজ্যের গ্রন্থাগার দফতর গুরুত্বপূর্ণ এই সিদ্ধান্তের কথা এদিন ঘোষণা করলেন। প্রসঙ্গতঃ সম্প্রতি উত্তরবঙ্গের তিন টি জেলার সমস্ত গ্রন্থাগারের প্রতিটি খুটিনাটি বিষয়ে সুবিধা অসুবিধার পর্যালোচনা করতে রাজ্যের গ্রন্থাগারমন্ত্রী সিদ্দিকুল্লা চৌধুরী এবং উত্তরবঙ্গে গ্রন্থাগার আধিকারিকদের মধ্যে একটি বৈঠক আয়োজিত হয়। এছাড়াও সেই বৈঠকে উপস্থিত ছিলেন তিন জেলার গ্রন্থাগারিক, জেলাশাসক, সভাধিপতিরা প্রমুখ ব্যক্তিবর্গ। ঐ বৈঠকেই কর্মসংস্থানের বিষয়ে রাজ্য সরকারের পরিকল্পনার কথা ঘোষণা করেন রাজ্যের গ্রন্থাগার মন্ত্রী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

রাজ্যের মন্ত্রী এই কর্ম সংস্থানের প্রসঙ্গে বিশদে জানিয়ে বললেন, রাজ্যে গ্রন্থাগারগুলিতে প্রায় ৩২০০ শূন্যপদ রয়েছে। ২৪৮০টি গ্রন্থাগারের মধ্যে ৩০০টির এমন করুণ অবস্থা যে, সেগুলি বন্ধ হয়ে পড়ে রয়েছে। এমতাবস্থা সেগুলি খোলার পাশাপাশি সমস্ত শূন্যপদই পূরণ করা হবে। বর্তমান পরিস্থিতিতে চুক্তিভিত্তিক কর্মী নিয়োগ করে এই সমস্যার সমাধান করা হবে। এই বিষয়ে দ্রুত পদক্ষেপ নেওয়ার জন্যে এরমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, অর্থমন্ত্রী অমিত মিত্র ও শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের কাছে প্রয়োজনীয় ফাইল পাঠানো হয়েছে।

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

গ্রন্থাগারমন্ত্রী এদিন আরোও জানালেন যে শুধু কর্মীসংকট দূরীকরণই মুখ্য উদ্দেশ্য নয় রাজ্য সরকারের পাশাপাশি গ্রন্থাগারগুলিতে পাঠক-সংথ্যা বৃদ্ধি করার বিষয়েও ভাবনা চিন্তা করা হচ্ছে। সেই জন্য রাজ্য সরকার বেশকিছু গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করছে , যেমন প্রতি গ্রন্থাগারে বাতানুকূল পাঠগৃহ, শিশু পাঠাগার অর্থাৎ চিল্ড্রেন্স কর্নার ও আধুনিক শৌচাগার নির্মাণ করা প্রভৃতি। এমনকি জানা যাচ্ছে গ্রন্থাগারগুলিকে ডিজিটাল ব্যবস্থার আওতায় আনার পরিকল্পনাও নেওয়া হয়েছে। রাজ্যের মন্ত্রী সরকারের এই সব পরিকল্পনার বিষয়ে প্রকাশ্যে ঘোষণা করে জানালেন শীঘ্রই এই পরিকল্পনার সফল বাস্তবায়ন হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!