এখন পড়ছেন
হোম > অন্যান্য > কেন্দ্র থেকে রাজ্য, একাধিক চাকরির সুযোগ কর্মপ্রার্থীদের। জানুন বিস্তারিত

কেন্দ্র থেকে রাজ্য, একাধিক চাকরির সুযোগ কর্মপ্রার্থীদের। জানুন বিস্তারিত



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – করোনা সংক্রমনের জেরে লকডাউনে ভারতের প্রায় সমস্ত কর্মক্ষেত্রগুলিতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এমন পরিস্থিতিতে স্বাভাবিকভাবেই সংকটজনক অবস্থায় রয়েছে কর্মক্ষেত্রের ভাগ্য। সেইসঙ্গে এই সমস্ত কর্মক্ষেত্রগুলিতে চাকরি করা কর্মীদের ভাগ্যও অনিশ্চিত হয়ে পড়েছে। বহু সংস্থায় নতুন করে নিয়োগ বন্ধ।সেইসঙ্গে ক্যাম্পাসিং ও চাকরির বাজার প্রায় বন্ধ রয়েছে।

এমন পরিস্থিতিতে বহু চাকরিতে চলেছে ছাঁটাই। সেইসঙ্গে অনেক সংস্থাই কম কর্মী নিয়োগের পথে হাঁটছে। যদিও ভারতের চাকরির বাজার ফেরাতে সরকারের উদ্যোগ নেওয়ার কথা বলা হয়েছিল অনেক ক্ষেত্রেই। আর এরই মধ্যে নতুন বছরে অনেক সরকারি চাকরির ফর্ম ফিলাপ শুরু হয়েছে। তবে এরই মধ্যে আবারও কেন্দ্র এবং রাজ্যে একাধিক চাকরির সুযোগের খবর পাওয়া গেছে।

এরই মধ্যে সুখবর নিয়ে হাজির হয়েছে মেট্রো রেল কর্তৃপক্ষ। জানা গেছে, বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগের ক্ষেত্রে মেট্রো রেল কর্পোরেশন লিমিটেড একটি বিজ্ঞপ্তি জারি করেছে। সেক্ষেত্রে আবেদন করা থেকে শুরু করে যাবতীয় ক্ষেত্রে মেট্রো রেলের অফিসিয়াল ওয়েবসাইট delhimetrorail.com এ দেখতে বলা হয়েছে।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সেইসঙ্গে চাকরি সংক্রান্ত যাবতীয় তথ্যও এখানে পাওয়া যাবে বলেই জানান হয়েছে। যেকোনো স্বীকৃত বোর্ড থেকে দশম শ্রেণি পাশ করা ব্যক্তিরা আবেদন করতে পারবেন বলে জানান হয়েছে। গ্রুপ সি পদের জন্য ১৮ থেকে ৪৫ বছরের আগ্রহী প্রার্থীরা আবেদন করতে পারবেন। মাইনে ১৮,০০০ থেকে ২২,৫০০ টাকা। উপরিউক্ত এই ওয়েব সাইটের মাধ্যমেই অনলাইন বা অফলাইন দুভাবেই আবেদন করা যাবে বলেই জানান হয়েছে।

কিছুদিন আগেই পশ্চিমবঙ্গ পুলিশ রিক্রুটমেন্ট বোর্ড এর তরফে কনস্টেবল পদে শর্তাধীন উত্তীর্ণ প্রার্থীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেই বিজ্ঞপ্তিতে জানানো হয়, যে ৪,৬২০ জন প্রার্থী ওই পদে নির্বাচিত হয়েছেন তাঁদের পুলিশ ভেরিফিকেশন এবং মেডিক্যাল পরীক্ষার প্রক্রিয়া খুব তাড়াতাড়ি শুরু হবে। সেইসঙ্গে তাঁদের পশ্চিমবঙ্গ পুলিশের ওয়েবসাইট wbpolice.gov.in-এ নজর রাখতে বলা হয়।

অন্যদিকে ভারতীয় রেলে নিয়োগের পরীক্ষাও শুরু হয়েছে। সেখানে রেলওয়ে বোর্ডের চেয়ারম্যান এবং সিইও সুনীত শর্মা জানিয়েছিলেন, বিভিন্ন ক্ষেত্রেনিয়োগের পরীক্ষা এখন চলবে। সেইসঙ্গে নতুন নিয়োগের কথাও জানিয়েছিলেন তিনি। আরও অনেক নিয়োগ হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। সেখানে ২৮ ডিসেম্বর থেকে শুরু হয়েছিল এনটিপিসি পরীক্ষার প্রথম দফার পর, দ্বিতীয় দফায় পরীক্ষা আবার আগামী ১৬ই জানুয়ারি অর্থাৎ কাল থেকেশুরু হবে। এই পরীক্ষা চলবে আগামী ৩০শে জানুয়ারি পর্যন্ত।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!