এখন পড়ছেন
হোম > অন্যান্য > রাজ্যে এবার মোটা মাইনের চাকরির সুবর্ণ সুযোগ, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই কর্মী নিয়োগ, জেনে নিন!

রাজ্যে এবার মোটা মাইনের চাকরির সুবর্ণ সুযোগ, শুধুমাত্র ইন্টারভিউ এর মাধ্যমেই কর্মী নিয়োগ, জেনে নিন!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- করোনা পরিস্থিতিতে রাজ্যের তথা সমগ্র দেশে যেখানে বহু মানুষ কর্ম সংস্থান হারিয়েছে, সেখানে নতুন করে কাজের সুযোগ বেকার যুবক-যুবতীদের কাছে হাতে চাঁদ পাওয়ার সামিল। আর এমন পরিস্থিতিতে মোটা মাইনের চাকরি সুবর্ণ সুযোগ আনতে চলেছে রাজ্য সরকার। যেখানে শুধুমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই কর্মী নিয়োগ করা হবে বলে জানা গেছে।

বর্তমানে রাজ্য যেভাবে করোনা সংক্রমণ উত্তরোত্তর বৃদ্ধি পেয়েছে, তাই সেদিকে নজর রেখেই সম্ভবত রাজ্যের কোভিড হাসপাতালগুলিতে চাকরির সুযোগ নিয়ে এসেছে রাজ্য সরকার। সম্প্রতি মেডিকেল টেকনোলজিস্ট ক্রিটিকাল কেয়ার ইউনিট বিভাগে এবং ল্যাব টেকনিশিয়ান পদে চাকরির জন্য বিজ্ঞপ্তি জারি করতে দেখা গেছে কালিম্পং স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিকে।

এক্ষেত্রে জানানো হয়েছে যে যোগ্য এবং আগ্রহী পরীক্ষার্থীরা কেবলমাত্র ইন্টারভিউয়ের মাধ্যমেই কাজে যোগদান করতে পারবে। সেক্ষেত্রে কোন লিখিত পরীক্ষা দিতে হবে না বলেই জানানো হচ্ছে। তবে যেকোনো শূন্যপদে কাজ করতে গেলে তাদের অবশ্যই পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে বলেও জানান হয়েছে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

জানা গেছে, মেডিক্যাল টেকনোলজিস্ট ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে আবেদন করার জন্য কোনো প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা হিসেবে বলা হয়েছে, তাকে ফিজিক্স, কেমেস্ট্রি, বায়োলজি-সহ উচ্চ মাধ্যমিক পাশ করতে হবে। সেইসঙ্গে ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজিতে ২ বছরের ডিপ্লোমা অথবা ক্রিটিক্যাল কেয়ার টেকনোলজিতে ব্য়াচেলর ডিগ্রি থাকতে হবে। তবেই তাঁরা আবেদন করতে পারবেন।

অন্যদিকে, ১ জানুয়ারি ২০২০ এর নিরিখে প্রত্যেক প্রার্থীর বয়েস হতে হবে নুন্যতম ২১ থেকে ৩৯ বছর। এই চাকরিতে মাসিক বেতন হিসেবে দেওয়া হবে ২০ হাজার টাকা। অন্যদিকে, ল্যাব টেকনিশিয়ান পদের শিক্ষাগত যোগ্যতা হিসেবে বলা হয়েছে উচ্চ মাধ্যমিক পাশ পড়ুয়াদের ক্ষেত্রে মেডিক্যাল ল্যাব টেকনোলজিতে ব্যাচেলর ডিগ্রি অথবা ডিপ্লোমা কোর্স করা প্রয়োজন।

সেইসঙ্গে মাইক্রোবায়োলজি বা বায়ো টেকনোলজিতে বিএসসি অথবা এমএসসি করা যাঁদের ভাইরোলজি ল্যাব আরটি পিসিআত্‍ অথবা পিসিআর মেশিনে কাজের অভিজ্ঞতা রয়েছে তাঁরাও এই ইন্টারভিউতে অংশ নিতে পারেন বলেও জানান হয়েছে। এক্ষেত্রে মাসিক বেতন হবে ১৭ হাজার ২২০ টাকা। বয়েসের ক্ষেত্রে ১ জানুয়ারি ২০২০ এর নিরিখে প্রত্যেক প্রার্থীর বয়েস হতে হবে নুন্যতম ২১ থেকে ৩৯ বছর হতে হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!