এখন পড়ছেন
হোম > রাজ্য > চাকরিপ্রার্থীদের জন্য বড়সড় ধাক্কা, আদালতের প্যাঁচে ঝুলেই রইল তাদের ভাগ্য

চাকরিপ্রার্থীদের জন্য বড়সড় ধাক্কা, আদালতের প্যাঁচে ঝুলেই রইল তাদের ভাগ্য



ভাগ্য কিছুতেই প্রসন্ন হচ্ছেনা স্কুল সার্ভিস কমিশনের(এসএসসি) ।একাদশ, দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগ সংক্রান্ত কাজে একের পর এক ত্রুটি সহ একাধিক আইনী জটিলতায় বিধস্ত স্কুল সার্ভিস কমিশনের(এসএসসি)। এই সপ্তাহে সোমবার আদালতের নির্দেশে এসএসসি সফল প্রার্থীদের মেধাতালিকা প্রকাশ করলেও তাদের প্রাপ্ত নম্বরের সেখানে কোনো উল্লেখ করা হলোনা। প্রসঙ্গতঃ সরকারী নিয়োগ সংক্রান্ত আইন অমাণ্য করে ফল প্রকাশ করায় স্কুল সার্ভিস কমিশনের বিরুদ্ধে হাইকোর্টে স্মরণাপন্ন হন হন চার চাকরিপ্রার্থী।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

চলতি সপ্তাহেই বিচারপতি শেখর ববি শরাফের এজলাসে এই মামলার শুনানি হওয়ার সম্ভবনা রয়েছে। গত সপ্তাহে বৃহস্পতিবার বিচারপতি শেখর ববি শরাফ এসএসসি’র কাউন্সেলিং-বিজ্ঞপ্তির উপরে স্থগিতাদেশ দেন। কারণ, আইন অনুযায়ী স্কুল সার্ভিস কমিশন সফল প্রার্থীদের মেধাতালিকা বের না করেই কাউন্সেলিং-এর বিজ্ঞপ্তি দিয়েছিল। কিন্তু বিচারপতি শরাফ জানিয়ে দেন, মেধাতালিকা প্রকাশ না করে কোনও ভাবেই কাউন্সেলিং প্রক্রিয়া শুরু করা যাবেনা। এরপরেই নড়েচড়ে বসে স্কুল সার্ভিস কমিশন। সোমবার মেধাতালিকা প্রকাশ করে।

কিন্তু এবার সেখানেও বিপত্তি দেখা গেলো। মঙ্গলবার হাইকোর্টে মেধাতালিকা নিয়ে উপস্থিত হলেন চার চাকরী প্রার্থী। এদিন তাঁদের আইনজীবি আশিস চৌধুরী স্কুল সার্ভিস কমিশন প্রকাশিত মেধা তালিকার ত্রুটি ব্যাখায় করে বললেন, “২০১৩ সালে একাদশ, দ্বাদশ শ্রেণির শিক্ষক নিয়োগের মেধাতালিকায় সফল প্রার্থীদের নামের সঙ্গে তাদের প্রাপ্ত নম্বর দেওয়া ছিল। আইন অনুযায়ী, সেটা থাকাই নিয়ম। কিন্তু এসএসসি এবার যে তালিকা প্রকাশ করেছে, সেখানে দেখা যাচ্ছে একাধিক বেআইনি কাজ হয়েছে। যেখানে দেখা যাচ্ছে, শুধুমাত্র ৫ হাজার ৭১২ জনের নাম প্রকাশ করা হয়েছে, অথচ কোনও ওয়েটিং লিস্ট নেই। এছাড়া এসএসসি-র রুল অনুযায়ী, একটি আসনের জন্য ১.৪ জনকে ডাকা নিয়ম। সেটাও এখানে লঙ্ঘিত হয়েছে।” ফলে ফের অনিশ্চয়তার কালো মেঘ ঘিরে ধরলো শিক্ষিক নিয়োগ প্রক্রিয়া কে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!