এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জেএনইউ এর প্রতিবাদে কলকাতায় বিজেপি অফিস টার্গেট পড়ুয়াদের, রনক্ষেত্র এলাকা!

জেএনইউ এর প্রতিবাদে কলকাতায় বিজেপি অফিস টার্গেট পড়ুয়াদের, রনক্ষেত্র এলাকা!



 

নাগরিকত্ব সংশোধনী আইনের প্রতিবাদে প্রতিবাদ করার জন্য রবিবার রাতে দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ে ঘটে যায় এক মারাত্মক ঘটনা। যেখানে কালো কাপড় বাঁধা আততায়ীদের মারে জখম হন ছাত্র সংসদের সভাপতি ঐশী ঘোষ সহ একাধিক পড়ুয়া। তারপরই এই ঘটনার প্রতিবাদ করে বিজেপির বিরুদ্ধে রাস্তায় নামতে শুরু করেন সকলে। আর এবার দিল্লির সেই ঘটনার প্রতিবাদে রাজ্য বিজেপির অফিসেকে টার্গেট রেখে প্রতিবাদ মিছিল সংঘটিত করল রাজ্যের ছাত্রছাত্রীরা।

জানা যায়, এদিন জেএনইউ কাণ্ডের প্রতিবাদে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় থেকে ছাত্র-ছাত্রীদের একটি মিছিল বের হয়। যেখানে তাদের মূল কর্মসূচি ছিল, বঙ্গ বিজেপির দলীয় কার্যালয় ঘেরাও করে বিক্ষোভ দেখানো।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

কিন্তু প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা সেই মিছিল নিয়ে যেতেই পুলিশের পক্ষ থেকে তাদের মাঝ রাস্তায় আটকে দেওয়া হয়। যেখানে পুলিশের সঙ্গে ব্যাপক ধস্তাধস্তি শুরু হয় ছাত্র-ছাত্রীদের। ঘটনায় চরম চাঞ্চল্যের সৃষ্টি হয় এলাকায়। তবে তাদের আটকানো সত্ত্বেও, মাঝরাস্তায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কুশপুতুল পুড়িয়ে দেয় ছাত্রছাত্রীরা। তবে শুধু প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাই নন, এদিন যাদবপুরের পড়ুয়ারাও এই ঘটনার প্রতিবাদে একটি প্রতিবাদ মিছিল বের করেন।

যেখানে দুপক্ষেরই টার্গেট ছিল, বিজেপির পার্টি অফিস ঘিরে বিক্ষোভ দেখানো। কিন্তু শেষ পর্যন্ত পুলিশের বাধায় তা না হওয়ায় এখন পুলিশের বিরুদ্ধে সরব হতে শুরু করেছে সেই বিক্ষোভরত ছাত্রছাত্রীরা। এদিন তারা বলেন, “আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলন হবে। সেদিন বিজেপি পার্টি অফিসে যাওয়া থেকে কেউ আটকাতে পারবে না।”

সব মিলিয়ে দিল্লির জওহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ঘটনার পরিপ্রেক্ষিতে রাজ্যে বিজেপির অস্বস্তি বাড়িয়ে তাদের অফিস ঘেরাওয়ের কর্মসূচি নিতে শুরু করল প্রেসিডেন্সি, যাদবপুরের ছাত্রছাত্রীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!