এখন পড়ছেন
হোম > জাতীয় > জিতিনের যোগদানে অস্বস্তিতে যোগী, গড় রক্ষায় বৈঠক মোদীর সঙ্গে!

জিতিনের যোগদানে অস্বস্তিতে যোগী, গড় রক্ষায় বৈঠক মোদীর সঙ্গে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –  ভাগ্যের চাকা ঠিক মত ঘুরছে না উত্তরপ্রদেশের বিজেপির মুখ্যমন্ত্রী তথা হিন্দুত্বের পোস্টার বয় বলে পরিচিত যোগী আদিত্যনাথের। সামনে উত্তরপ্রদেশ বিধানসভা কেন্দ্রের নির্বাচন। কিন্তু তার আগে বিভিন্ন অস্বস্তি তৈরি হয়েছে তাকে কেন্দ্র করে। এমনকি বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গেও তার দূরত্ব বাড়ছে বলে নানা মহলের পক্ষ থেকে দাবি করা হয়েছিল। আর এই পরিস্থিতিতে সম্প্রতি উত্তরপ্রদেশের হেভিওয়েট কংগ্রেস নেতা জিতিন প্রসাদ যোগ দিয়েছেন ভারতীয় জনতা পার্টিতে।

সামনেই উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচন। তার আগে জিতিন প্রসাদ কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগদান করায় রীতিমত চাপে পড়ে গিয়েছেন ‌ যোগী আদিত্যনাথ। কেন্দ্রীয় নেতৃত্বের কাছে যদি জিতিন প্রসাদ বেশি গ্রহণযোগ্য হয়ে পড়েন, তাহলে উত্তরপ্রদেশের যদি আবার দল ক্ষমতায় আসে, তাহলে যোগী আদিত্যনাথ যথেষ্ট অস্বস্তির মুখে পড়ে যাবেন। এক্ষেত্রে তিনি মুখ্যমন্ত্রী নাও থাকতে পারেন বলে জল্পনা ছড়িয়েছে। আর এই পরিস্থিতিতে এবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে দেখা করতে দিল্লি সফরে এসেছেন যোগী আদিত্যনাথ।

সূত্রের খবর, ইতিমধ্যেই কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে বিস্তারিত কথা বলেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। আর এরপরেই প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করার কথা রয়েছে তার। একাংশ বলছেন, কিছুদিন আগেই যোগী আদিত্যনাথের জন্মদিন ছিল। কিন্তু প্রতিবার সেই জন্মদিনে নরেন্দ্র মোদী তাকে শুভেচ্ছা জানালেও এবার তা করেননি।

যার জেরে জল্পনা ক্রমশ বাড়তে শুরু করেছিল। আর তার মাঝে উত্তরপ্রদেশের হেভিওয়েট কংগ্রেস নেতা জিতিন প্রসাদ বিজেপিতে যোগদান করায় তাকে আরও কোণঠাসা করে দেওয়া হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন যোগী আদিত্যনাথ। আর সেই কারণেই তিনি এবার কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলতে দিল্লি চলে এলেন বলেই দাবি করছেন একাংশ।

পর্যবেক্ষকদের মতে, হিন্দুত্বের পোস্টার বয় হিসেবে পরিচিত যোগী আদিত্যনাথের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। এক্ষেত্রে এবারের বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশের যোগী আদিত্যনাথের নানা কার্যকলাপের কথা তুলে ধরে বিজেপিকে কাঠগড়ায় দাঁড় করিয়ে দিতে পারে কংগ্রেস। যা খুব একটা সুখকর হবে না ভারতীয় জনতা পার্টির কাছে। এদিকে কংগ্রেসের নেতা জিতান প্রসাদ বিজেপিতে যোগদান করায় নানা মহলে জল্পনা তৈরি হয়েছে, এবার উত্তরপ্রদেশে বিজেপির পক্ষ থেকে এই কংগ্রেস নেতাকে মুখ করা হতে পারে।

পাশাপাশি বিজেপি কেন্দ্রীয় নেতৃত্বের কাছে যোগী আদিত্যনাথ সম্পর্কে রিপোর্ট খুব একটা ভালো নেই বললেই চলে। তাই নিজের গড় রক্ষা করতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে কথা বলে আরও ঘনিষ্ঠ হয়ে যাওয়ার চেষ্টা করছেন যোগী আদিত্যনাথ বলে দাবি বিশেষজ্ঞদের। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!