এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > জানুয়ারিতেই তৃণমূলের 100 বিধায়ক এবং 20 জন মন্ত্রী তৃণমূল ছাড়বেন ? হেভিওয়েট নেতার দাবি ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি !

জানুয়ারিতেই তৃণমূলের 100 বিধায়ক এবং 20 জন মন্ত্রী তৃণমূল ছাড়বেন ? হেভিওয়েট নেতার দাবি ঘিরে তোলপাড় রাজ্য রাজনীতি !



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – শহীদ দিবসের দিন যখন দলকে আরও সুসংবদ্ধ করার বার্তা দিচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়, ঠিক সেই সময়ই জানুয়ারি মাসে তৃণমূল ভেঙে চুরমার হয়ে যাবে বলে জানিয়ে দিলেন প্রবীণ কংগ্রেস নেতা আব্দুল মান্নান। স্বাভাবিকভাবেই কংগ্রেস নেতার এই মন্তব্যকে কেন্দ্র করে এবার রাজ্য রাজনীতিতে ব্যাপক জল্পনা ছড়িয়ে পড়েছে। লোকসভা নির্বাচনের আগে এবং পরবর্তী সময়কালে মুকুল রায়ের হাত ধরে বহু তৃণমূল নেতা থেকে শুরু করে মন্ত্রী ভারতীয় জনতা পার্টিতে যোগদান করেছেন। বিজেপির কমবেশি প্রতিটি নেতার মুখ থেকেই শোনা যায়, অনেকেই তাদের সঙ্গে যোগাযোগ রাখছেন। সময় আসার সঙ্গে সঙ্গে তৃণমূলের প্রচুর নেতা-মন্ত্রী ভারতীয় জনতা পার্টিতে যোগ দেবেন।

কিন্তু সেভাবে কংগ্রেস বা সিপিএমের কোনো নেতার মুখ থেকে এই ধরনের কোনো কথা শোনা যায়নি। কিন্তু এবার একুশে জুলাই শহীদ দিবসের দিন তৃণমূলের অস্বস্তি বাড়িয়ে দিয়ে বিজেপির সুরেই সুর মেলাতে দেখা গেল রাজ্য বিধানসভায় কংগ্রেসের বিরোধী দলনেতা আব্দুল মান্নানকে। যেখানে আগামী জানুয়ারি মাসে তৃণমূলের 100 জন বিধায়ক এবং 20 জন মন্ত্রী দল ছাড়বেন বলে জানিয়ে দিলেন তিনি। কিন্তু হঠাৎ করে এই কথা কেন বললেন প্রবীণ এই কংগ্রেস নেতা? তাহলে কি তার কাছে এমন কোনো খবর রয়েছে, নাকি যারা দল ছাড়বেন, তারা কংগ্রেসে যোগদান করবেন বা তার সাথে যোগাযোগ রাখছে?

রাজনৈতিক মহলে এখন এই সমস্ত প্রশ্ন ব্যাপক পরিমাণে উঠতে শুরু করেছে। বস্তুত, একুশে জুলাইয়ের ভার্চুয়াল সভা থেকে বিজেপিকে কুপোকাত করতে এবং কংগ্রেসকে নিজেদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আর তার পরিপ্রেক্ষিতেই উত্তর দিতে গিয়ে তৃণমূলকে পাল্টা কটাক্ষ করেছেন মান্নান সাহেব। এদিন এই প্রসঙ্গে কংগ্রেসের আব্দুল মান্নান বলেন, “বাম-কংগ্রেস কেন মমতা বন্দ্যোপাধ্যায়কে আর কেউই বাঁচাতে পারবেন না। তৃণমূল দলটাই আর থাকবে না। ঠিক যেরকম ভাবে অগনাতান্ত্রিক ভাবে উনি বিরোধীদল ভেঙেছেন, তেমনই তৃণমূল ভাঙবে। জানুয়ারি মাসে 100 বিধায়ক এবং 20 জন মন্ত্রী দল ছাড়বেন।”

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

রাজনৈতিক পর্যবেক্ষকরা বলছেন, এতদিন বিজেপি নেতৃত্বের গলায় এই সমস্ত কথা শোনা যেত। কিন্তু হঠাৎ করে কংগ্রেসের নেতা হয়ে আব্দুল মান্নান কেন একথা বললেন? যেভাবে তৃণমূল ভেঙে যাবে বলে দাবি করলেন রাজ্য বিধানসভার বিরোধী দলনেতা, তাতে তৃণমূলের অনেকেই এখন শঙ্কিত হয়ে পড়েছেন। তাহলে কি সত্যি সত্যিই আগামী জানুয়ারি মাস তৃণমূলের পক্ষে অত্যন্ত বিপদজনক হতে চলেছে? একাংশের মতে, আব্দুল মান্নান একথা বললেন ঠিক। কিন্তু যে সমস্ত বিধায়ক ও মন্ত্রী তৃণমূল ছেড়ে যাবেন, তারা কোন দলে যোগদান করবেন, তা এখন বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে‌।

কেননা আব্দুল মান্নান কংগ্রেসের নেতা। ফলে তিনি যেভাবে তৃণমূল ভাঙবে বলে দাবি করলেন, তাতে তারা কংগ্রেসে যোগ দেবেন, নাকি আব্দুল মান্নান একথা বলে কোনো দলের নাম না করে পরোক্ষে সকলেই বিজেপিতে যোগ দেবে বলে বোঝাতে চাইলেন! তা নিয়ে নানা মহলে উঠতে শুরু করেছে প্রশ্ন। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, যদি সত্যিই এমন কিছু হয়ে থাকে, তাহলে আগামী বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল চরম বিপদে পড়বে। যার প্রভাব পড়বে আগামী বিধানসভা নির্বাচনে। সেদিক থেকে কংগ্রেস নেতা আবদুল মান্নানের এই মন্তব্য কতটা সত্যি হয়, জানুয়ারি মাসে সত্যিই এরকম কিছু ঘটে কিনা বঙ্গ রাজনীতিতে, তার দিকেই নজর থাকবে রাজনৈতিক মহলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!