এখন পড়ছেন
হোম > রাজ্য > পুরুলিয়া-ঝাড়গ্রাম-বাঁকুড়া > জঙ্গলমহলে তৃনমূলের বিরুদ্ধে পোস্টার অভিযোগের তীর বিজেপির দিকে

জঙ্গলমহলে তৃনমূলের বিরুদ্ধে পোস্টার অভিযোগের তীর বিজেপির দিকে



2019 র লোকসভা ভোট যতই এগিয়ে আসছে ততই শাসক বিরোধীর অভিযোগ পাল্টা অভিযোগে সরগরম হয়ে উঠছে রাজ্য রাজনীতি। এবার শাসকদল তৃনমূল কংগ্রেসের বিরুদ্ধে লেখা একগুচ্ছ পোষ্টারকে কেন্দ্র করে উত্তপ্ত হয়ে উঠল জঙ্গলমহল। তবে এ জিনিস জঙ্গলমহলে প্রথম নয়। অতীতে বহুবার বাম সরকারের সময় ও তৃনমূল সরকারের প্রথম দিকে মাওবাদীদের দ্বারা ঠিক এইরকমই পোষ্টারে আতঙ্ক ছড়াত জঙ্গলমহলে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সাদা কাগজে লাল কালি দিয়ে সরকারের বিরুদ্ধে পোষ্টার লিখতেন মাও নেতারা। অভিযোগ, ঠিক একই কায়দায় শনিবার ঝাড়গ্রাম শহর থেকে সাত কিলোমিটার দূরে বাঁধগোড়া এলাকার স্থানীয় পঞ্চায়েত অফিসের দেওয়ালে ও বাইসন মোড়ের কয়েকটি চায়ের দোকানে পোষ্টার দেখা যায়। কিন্তু হঠাৎ শান্ত জঙ্গলমহলে এইরুপ পোষ্টার পড়ায় কি ফের অশান্তির ভ্রুকুটি দেখছেন বাসিন্দারা? কিন্তু কারা ছড়াল এই পোষ্টার?

কি লেখা আছে সেই পোষ্টারে? জানা গেছে, প্রদীপ ডিহিদার, অরুন ডিহিদার, শম্ভু মানা, হেমন্ত সিংহের নামে পড়া এই পোষ্টারে মিথ্যা মামলায় ফাঁসানো এবং নিঃশর্ত মুক্তি দেওয়ার দাবি জানানো হয়েছে। জানা গেছে, পোষ্টারে যাদের নাম রয়েছে তাঁদের প্রত্যেকেই বিজেপি কর্মী। পঞ্চায়েত ভোটের সময় তাঁদের মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল বলেও দাবি করেছেন জেলা বিজেপি নেতারা। তবে এই পোষ্টার যে তাঁরা লাগায়নি তা স্পষ্ট জানিয়ে দিয়েছেন ঝাড়গ্রাম জেলার বিজেপি সভাপতি সুখময় শতপথী।

অন্যদিকে জেলা তৃনমূলের সভাপতি অজিত মাইতির অভিযোগ, “মাওবাদীদের সাথে আঁতাত করে বিজেপি এই অশান্তি ছড়াতে চাইছে।” তবে এ ঘটনায় যে তদন্ত চলছে তা জানিয়ে দিয়েছেন জেলা পুলিশ সুপার অমিত কুমার ভরত রাঠৌর। রাজনৈতিক মহলের মতে, দুদিন বাদেই ঝাড়গ্রামের পাশের জেলা মেদিনীপুরে সভা করতে আসছেন বিজেপির নরেন্দ্র মোদী। আর তাঁর সফরের ঠিক আগে বিজেপির বিরুদ্ধে ওঠা অভিযোগ এবং এই “মাওবাদী পোষ্টার” পড়ায় জঙ্গলমহলের নিরাপত্তা নিয়ে ফের প্রশ্ন উঠে গেল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!