এখন পড়ছেন
হোম > রাজ্য > জঙ্গল-মহলের স্কুলে এবার বসলো সিসিটিভি, খুশির হাওয়া স্কুল চত্বরে

জঙ্গল-মহলের স্কুলে এবার বসলো সিসিটিভি, খুশির হাওয়া স্কুল চত্বরে



রাজ্যের জেলাগুলিতে নিরাপত্তার স্বার্থে এই প্রথমবার সিসিটিভি বসানো হলো। বাঁকুড়ার সিমলাপালের মঙ্গলময়ী উচ্চ বিদ্যালয়ে নিরাপত্তা আর ছাত্রী সুরক্ষার খাতিরে গোটা বিদ্যালয় ক্যাম্পাস সিসিটিভি ক্যামেরার সাহায্যে ঘিরে নেওয়া হলো। বিদ্যালয় ভবনের প্রধান ফটক, স্কুলের পিছনে ও বারান্দাগুলি সহ মোট ৮ টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। এখন থেকে কম্পিউটারের মনিটারে চোখ রেখেই শিক্ষক শিক্ষিকারার সহজেই ছাত্রীরা কোথায় কে কী করছে সব কিছু নজরে রাখতে পারবেন।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

বিদ্যালয় সূত্রে জানা গিয়েছে সংশ্লিষ্ট বিদ্যালয়ের চৌহদ্দির বাইরেই বেশ কয়েকজন ছেলেকে কয়েকদিন যাবত দেখা যাচ্ছিলো। অভিভাবক ও স্থানীয় বাসিন্দারা এ বিষয়ে বিদ্যালয় কর্তৃপক্ষকে একাধিক বার অভিযোগ ও জানিয়েছেন।স্থানীয় প্রশাসনের তরফে স্কুলে সিসি ক্যামেরা লাগানোর নির্দেশ অনেক আগেই এসেছিলো।

এদিন পরিচালন কমিটির বৈঠকের পরই সেই নির্দেশ তড়িঘড়ি পালনের ব্যাপারে উদ্যোগ নেওয়া হলো। এই প্রসঙ্গে সিমলাপাল মঙ্গলময়ী উচ্চ বালিকা বিদ্যালয় পরিচালন কমিটির সভাপতি শীতল দে বললেন , ” ব্লক সদরে অবস্থিত এই স্কুলে ছাত্রীদের নিরাপত্তার বিষয়টা আমরা সবসময় অগ্রাধিকার দিই। এর ফলে বাইরের কেউ স্কুলে ঢুকে পড়লেও তাদের সহজেই চিহ্নিত করা যাবে।” স্কুল কর্তৃপক্ষএর মতে বিদ্যালয়ে সিসিটিভি লাগানোর ফলে ছাত্রী সুরক্ষার দিকটি আরও জোরালো হবে । স্থানীয় প্রশাসন সূত্রে খবর মিলেছে, আগামী কিছু দিনের মধ্যেই এলাকার সবকটি বিদ্যালয়েই এই ধরণের ক্লোজ সার্কিট ক্যামেরা বসানো হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!