এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > জল্পনা বাড়িয়ে বিজেপিকে বাংলা থেকে উৎখাতের ডাক দিলেন শুভেন্দুর ভাই দিব্যেন্দু !

জল্পনা বাড়িয়ে বিজেপিকে বাংলা থেকে উৎখাতের ডাক দিলেন শুভেন্দুর ভাই দিব্যেন্দু !



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আগামী বিধানসভা নির্বাচনের লক্ষ্যে রাজ্যের সমস্ত রাজনৈতিক দলের ব্যস্ততা ও তৎপরতা তুঙ্গে। বিধানসভা নির্বাচনে উল্লেখযোগ্য ফললাভের আশায় একদিকে যেমন চলছে সংগঠনগত শক্তি বৃদ্ধি, অন্যদিকে তেমনি চলছে জনসংযোগের কাজ। আর এই উদ্দেশ্য সাধনের জন্য তৃণমূল বা বিজেপির মতো দলগুলো বেছে নিয়েছে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানকে। সম্প্রতি রাজ্য জুড়েই চলছে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান। গতকাল পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে বিজয়া সম্মিলনীর অনুষ্ঠান চালালো রাজ্যের শাসক দল তৃণমূল।

গতকাল বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানকে কেন্দ্র করে পূর্ব মেদিনীপুর জেলা জুড়ে নিজের শক্তি প্রদর্শন করলো শাসকদল তৃণমূল। গতকাল পূর্ব মেদিনীপুর জেলার প্রতিটি অঞ্চলের বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানে বহু মানুষ একত্রিত হলেন। অনুষ্ঠানে ব্যাপক মানুষের উপস্থিতি দেখে হাসি চওড়া হলো তৃণমূলের। জেলার প্রান্তে প্রান্তে মানুষের ব্যাপক জনসমাগম আগামী নির্বাচনের প্রাক্কালে জেলা তৃণমূল নেতৃত্বকে বিশেষভাবে উজ্জীবিত করল বলা চলে।

গতকাল মহিষাদল ব্লকের বেতকুন্ডু অঞ্চল তৃণমূলের উদ্যোগে এক বিজয়া সম্মিলনীর অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারী। গতকাল এই অনুষ্ঠান মঞ্চ থেকেই পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর ভাই দিব্যেন্দু অধিকারি পশ্চিমবঙ্গ থেকে বিজেপি উৎখাতের ডাক দিলেন। বিজেপির বিরুদ্ধে একাধিক বিষেদাগার করলেন তিনি। প্রধানমন্ত্রীকে নিয়েও অভিযোগ করলেন তিনি। জানালেন, প্রধানমন্ত্রী দেশের সাধারণ মানুষের সঙ্গে ভাওতাবাজি করে চলছেন। গতকাল সাংসদ দিব্যেন্দু অধিকারির এই বক্তব্য রাজ্য রাজনীতিতে জল্পনা বাড়িয়ে দিল বিশেষভাবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিকে গতকাল মহিষাদলের লক্ষ‍্যা-২ অঞ্চল তৃনমূল কংগ্রেসের উদ্যোগেও একটি বিজয়া সম্মিলনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কয়েকশো তৃণমূল কর্মী-সমর্থক। গতকাল এই অনুষ্ঠানে উপস্থিত হয়েছিলেন মহিষাদল ব্লক তৃণমূল কংগ্রেসের সভাপতি তিলক কুমার চক্রবর্তী, হলদিয়া পুরসভার তৃণমূল কাউন্সিলর আজিজুর রহমান, স্থানীয় তৃণমূল নেতা ছবিলাল মাইতি, শিউলি দাস, ঘনশ্যম দেবনাথ সহ একাধিক স্থানীয় তৃণমূল নেতৃত্ব।

তবে, গতকাল বেতকুন্ডুর বিজয়া সম্মিলনী অনুষ্ঠান থেকে পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারীর ভাই তথা তমলুকের সাংসদ দিব্যেন্দু অধিকারীর বিজেপিকে উৎখাত করার আহ্বান যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। কারণ, পরিবহনমন্ত্রী শুভেন্দু অধিকারী ও রাজ্য সরকারের সম্পর্ক নিয়ে, যে ধোঁয়াশার সৃষ্টি হয়েছে। সে দিক থেকে বিচার করলে তাঁর এই বক্তব্য যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই অনেকের ধারণা। কারণ, শুভেন্দু অধিকারী দলে থেকেও দলের সঙ্গে সম্পর্ক প্রায় গুটিয়ে রেখেছেন। নিজের উদ্যোগেই একাধিক জনসভা করতে দেখা যাচ্ছে তাঁকে।

বারবার তাঁর দল বদলের কথা শোনা যাচ্ছে রাজ্যের আনাচে-কানাচে। তাঁর অনুগামীরা তাঁর ছবি দেওয়া পোস্টার, ব্যানার রাজ্যের সর্বত্র টাঙাচ্ছেন। তবে, গত ১৯ সে নভেম্বরের সভা থেকে শুভেন্দু অধিকারী দলের প্রতি কিছুটা সুর নরম করেছিলেন। যেখানে তিনি বলেছিলেন যে, তিনি এখনও দলে আছেন। মুখ্যমন্ত্রী তাঁকে দল থেকে তাড়িয়ে দেননি, তিনি ও দল ছেড়ে চলে যাননি। তাঁর এই বক্তব্য অনেকটাই স্বস্তি দিয়েছিল শাসকদল তৃণমূলকে। এরপর গতকাল সাংসদ দিব্যেন্দু অধিকারির বিজয়া সম্মেলনের মঞ্চ থেকে বিজেপিকে উৎখাতের আহবান তাৎপর্যপূর্ণ বলেই অনেকের ধারণা।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!