এখন পড়ছেন
হোম > আন্তর্জাতিক > টিভি-এসি-খবরের কাগজ-পরিচারক – কোথায় পাবেন এমন রাজকীয় জেলজীবন জেনে নিন!

টিভি-এসি-খবরের কাগজ-পরিচারক – কোথায় পাবেন এমন রাজকীয় জেলজীবন জেনে নিন!



মাত্র কদিন আগেই দুর্নীতি মামলায় পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের ১০ বছরের জেলের সাজা হয়েছে। তাঁর মেয়ে মরিয়মের সাজার মেয়াদ ৭ বছর। এই সাজার মেয়াদ চলাকালীন তাহোরের সেন্ট্রাল জেলে অথবা রাওয়ালপিন্ডির আদিয়ালা জেলে তাঁদের নিবাস স্থির হয়েছে। তবে দেশের প্রভাব প্রতিপত্তিশালী প্রাক্তন প্রধানমন্ত্রী  হওয়ার দরুণ সাজা চলাকালীনও বিশেষ কিছু সুবিধাও পাবেন তিনি। কী সেই সুযোগ সুবিধা একবার জেনে নেওয়া যাক। টিভি, খবরের কাগজ, এসি তো আছেই ের সাথে অতিরিক্ত সংযোজন হিসেবে একজন পরিচারক ও । যদিও পাক জেল সূত্রে জানা গিয়েছে তাদের সাব-জেলে রাখা হতে পারে। সেক্ষেত্রে পিতা-কন্যা ‘বি-ক্লাস’ বন্দীর মর্যাদা পাবেন। প্রসঙ্গতঃ সাব-জেলে রাখা হয় তাঁদেরকেই যাঁদের  বন্দীর কারাগারে জীবনের ঝুঁকি থাকে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

——————————————————————————————-

 এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

 তাই জেলের মধ্যেও নিরাপত্তাজনিত কারণে প্রাক্তন প্রধানমন্ত্রী ও তাঁর মেয়েকে সাব-জেলেই রাখা হবে বলে জানা গিয়েছে। বি-ক্লাস বন্দীর ক্ষেত্রে বিশেষ কিছু অতিরিক্ত সুযোগ সুবিধা রয়েছে যেমন এই জেলে থাকলে, সাধারণ কয়েদীদের মতো বিশেষ পোশাক পড়তে হয় না। বাড়ি থেকে আনা খাওয়ার গ্রহণ করার সুযোগ পাওয়া যায়। এমনকী বন্দীরা চাইলে নিজেরাও রান্না করে খেতে পারেন। সেই সঙ্গে থাকে টিভি, খবরের কাগজ, বাতানুকূল ব্যবস্থাও। তবে গোটাটাই নির্ভর করছে  স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমোদনের ওপরে। এক্ষেত্রে প্রধানমন্ত্রী বা উচ্চমর্যাদার কোনও ব্যক্তি বন্দী থাকলে তিনি জেলের অপর দুই বন্দীকে সহায়ক হিসেবে পেতে পারেন। তবে সাজা প্রাপ্ত দুই অপরাধীই এই মুহূর্তে দেশে নেই। উল্লেখ্য গত ১৪ ই জুন থেকে তাঁরা দেশে নেই। তাঁরা দুজনেই আপাতত লন্ডনে রয়েছেন। সেখানে প্রাক্তন প্রধানমন্ত্রীর স্ত্রী কুলসুম শরিফ ক্যানসারের চিকিৎসাধীন। পাকিস্তানের ন্যাশনাল অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর সূত্রে জানা গিয়েছে তাদের অ্যান্টি কোরাপশন বডি নওয়াজ ও মরিয়ম পাক-ভূমে পা রাখা মাত্র, তাদের গ্রেপ্তার করার নির্দেশ দিয়েছে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!