এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > বিধানসভা নির্বাচনের আগে নতুন করে বিস্ফোরক অভিযোগে মমতার অস্বস্তি শতগুন বাড়িয়ে দিলেন ধনকর

বিধানসভা নির্বাচনের আগে নতুন করে বিস্ফোরক অভিযোগে মমতার অস্বস্তি শতগুন বাড়িয়ে দিলেন ধনকর



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – রাজ্য বনাম রাজ্যপালের তিক্ত সম্পর্কের কথা কারও অজানা নয়। বিভিন্ন সময়ে রাজ্যের বিভিন্ন ঘটনা নিয়ে মুখ খুলতে দেখা গেছে পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধান জগদীপ ধনকরকে। আইন-শৃঙ্খলা থেকে শুরু করে শিক্ষাব্যবস্থা, বিভিন্ন বিষয়ে মন্তব্য করে সরকারের অস্বস্তি বাড়িয়ে দিয়েছেন তিনি। পাল্টা আক্রমন এসেছে সরকারপক্ষের তরফে। সামনেই 2021 এর বিধানসভা নির্বাচন। তৃণমুল এবং বিজেপির রাজনৈতিক তরজা যে পর্যায়ে পৌঁছে গিয়েছে, তাতে সেই নির্বাচনের আগে পরিস্থিতি ক্রমাগত আয়ত্বের বাইরে চলে যেতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

যার জন্য শিকেয় উঠতে পারে রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা। তাই এই পরিস্থিতিতে এবার জাতীয় ভোটার দিবসে এদিন রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে সরব হতে দেখা গেল রাজ্যপাল জগদীপ ধনকরকে। সূত্রের খবর, এদিন জাতীয় ভোটার দিবস উপলক্ষে একটি টুইট করেন রাজ্যপাল জাগদীপ ধনকার। যেখানে মুখ্যমন্ত্রীকে উদ্দেশ্য করে একটি মন্তব্য করতে দেখা যায় তাকে। টুইটে পশ্চিমবঙ্গের রাজ্যপাল বলেন, “সমস্ত ভোটারদের সচেতন, নিরাপদ এবং সমস্ত বিষয়ে অবহিত করুন।” অর্থাৎ রাজ্যের বর্তমান প্রশাসনিক প্রধান মমতা বন্দ্যোপাধ্যায়কে আইন-শৃংখলার ব্যাপারে যে তিনি যথেষ্ট অবগত হতে বললেন, তা এই ট্যুইটের মধ্যে দিয়েই পরিষ্কার হয়ে গেল।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর এখানেই প্রশ্ন তৈরি হচ্ছে, তাহলে কি রাজ্যের আইনশৃঙ্খলা ব্যবস্থা নিয়ে সন্তুষ্ট নন রাজ্যপাল! আর তাই আবার জাতীয় ভোটার দিবসের দিন রাজ্যের পুলিশ প্রশাসন সম্পর্কে মন্তব্য করে স্বয়ং প্রশাসনিক প্রধানকে বার্তা দেওয়ার চেষ্টা করলেন তিনি? বিশ্লেষকদের মতে, এই ঘটনা নিয়ে আবার রাজ্য বনাম রাজ্যপালের দ্বন্দ্ব চরম আকার ধারণ করতে পারে। পর্যবেক্ষকদের একাংশ বলছেন, বিরোধী দল ভারতীয় জনতা পার্টির পক্ষ থেকে রাজ্যে গণতন্ত্র নেই এবং আইনশৃঙ্খলা ব্যবস্থা ভেঙে পড়েছে বলে লাগাতার অভিযোগ করা হচ্ছে।

এমনকি এই ব্যাপারে বিরোধীদের পক্ষ থেকে বারবার রাজ্যপালের দ্বারস্থ হয়ে পশ্চিমবঙ্গের আইনশৃংখলার করুণ পরিণতির কথা তুলে ধরা হয়েছে। যার পরিপ্রেক্ষিতে পাল্টা সেই বিষয় তুলে ধরে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে বিভিন্ন সময় আক্রমন করতে দেখা গেছে পশ্চিমবঙ্গের সাংবিধানিক প্রধানকে। যাকে কেন্দ্র করে রাজ্য বনাম রাজ্যপালের মধ্যে কার দূরত্ব ক্রমশ বৃদ্ধি পেতে শুরু করেছে। বিভিন্ন সভা, সমিতিতে তৃণমূল নেতা থেকে শুরু করে জনপ্রতিনিধিরা নাম করে সেই রাজ্যপালকে কটাক্ষ করেছেন।

আর এবার জাতীয় ভোটার দিবসের দিন বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের আইন শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে অবগত করার চেষ্টা করলেন রাজ্যপাল জাগদীপ ধনকর। স্বাভাবিকভাবেই তার এই মন্তব্যের মধ্য দিয়ে স্পষ্ট হয়ে গেল যে, তিনি রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে মোটেই খুশি নন। আর রাজ্যপালের এই ধরনের ট্যুইটের পর এবার সরকারের পক্ষ থেকে পাল্টা কোনো মন্তব্য আসে কিনা, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!