এখন পড়ছেন
হোম > অন্যান্য > জল্পনার অবসান ঘটিয়ে প্রকাশিত ISL-এর পূর্ণাঙ্গ সূচি, একনজরে জানুন কবে মাঠে নামছে মোহন-ইস্ট?

জল্পনার অবসান ঘটিয়ে প্রকাশিত ISL-এর পূর্ণাঙ্গ সূচি, একনজরে জানুন কবে মাঠে নামছে মোহন-ইস্ট?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – আইপিএল শুরু হয়ে গেছে অনেকদিন হল। নভেম্বর মাসের ১০ তারিখ এই খেলার ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা। আর তার ঠিক দশ দিন পরে অর্থাৎ ২০শে নভেম্বর থেকে অনুষ্ঠিত হতে চলেছে ইন্ডিয়ান সুপার লিগ। বস্তুত আইপিএলের পরে ফুটবল প্রেমীদের জন্য আইএসএলের এই ঘোষণা কিছুদিন আগেই করা হয়েছিল, যেখানে আইপিএল শেষে দর্শকরা সহজেই আইএসএলে চোখ রাখতে পারবেন বলে জানানো হয়েছিল।

তবে ২০শে নভেম্বর থেকে আইএসএল অনুষ্ঠিত হলেও খেলার সূচি সম্পর্কে তেমন কিছুই জানা যায়নি। তবে আজ লীগের আংশিক সূচি ঘোষণা হয়েছে আইএসএল কর্তৃপক্ষের তরফে। সূচি প্রকাশ্যে আইএসএলের পক্ষ থেকে জানানো হয়েছে, সূচি অনুযায়ী প্রত্যেক দলকেই একে অপরের বিরুদ্ধে হোম অ্যাওয়ে ভিত্তিতে দুটি করে ম্যাচ খেলতে হবে।

এভাবে লিগের সব খেলা শেষ হওয়ার পরে শীর্ষে থাকা চারটি দল প্লে-অফে জায়গা করে নেবে বলেও জানা যায়। বস্তুত এবারের আইএসএলে এগারটি দলকে সর্বমোট ১১৫ টি ম্যাচ খেলতে হবে বলে জানা গেছে। যার মধ্যে আপাতত ৬০টি ম্যাচের সূচি প্রকাশ করা হয়েছে এবং বাকি সূচি পরবর্তী সময় বুঝে প্রকাশ করা হবে বলে জানা গেছে।

এই সূচি অনুযায়ী মোহনবাগান এবং ইস্টবেঙ্গলের খেলার সূচি হল

মোহনবাগানের খেলা –
বনাম কেরালা (২০ নভেম্বর, শুক্রবার)
বনাম ইস্টবেঙ্গল (২৭ নভেম্বর, শুক্রবার)
বনাম ওড়িশা (৩ ডিসেম্বর, বৃহস্পতিবার)
বনাম জামশেদপুর (৭ ডিসেম্বর, সোমবার)
বনাম হায়দ্রাবাদ (১১ ডিসেম্বর, শুক্রবার)
বনাম এফসি গোয়া (১৬ ই ডিসেম্বর, বুধবার)
বনাম বেঙ্গালুরু (২১ ডিসেম্বর, সোমবার)
বনাম চেন্নাই (২৯ ডিসেম্বর, মঙ্গলবার)
বনাম নর্থইস্ট ইউনাইটেড ( ৩ জানুয়ারি, রবিবার)
বনাম মুম্বাই (১১ জানুয়ারী, সোমবার)

ইস্টবেঙ্গলের খেলা –
বনাম মোহনবাগান (২৭ নভেম্বর, শুক্রবার)
বনাম মুম্বাই (১ ডিসেম্বর, মঙ্গলবার)
বনাম নর্থইস্ট (৫ ডিসেম্বর, শনিবার)
বনাম জামশেদপুর ( ১০ ডিসেম্বর, বৃহস্পতিবার)
বনাম কেরালা ব্লাস্টার্স ( ২০ ডিসেম্বর, রবিবার)
বনাম চেন্নাই (২৬ ডিসেম্বর, শনিবার)
বনাম উড়িষ্যা (৩ জানুয়ারী, রবিবার)
বনাম গোয়া ( ৬ জানুয়ারি, বুধবার)
বনাম বেঙ্গালুরু (৯ জানুয়ারি, শনিবার)


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

প্রসঙ্গত উল্লেখ্য, এ বছর আইএসএলে এটিকে মোহনবাগানের খেলা এর আগে দেখা হলেও ইস্টবেঙ্গল কিন্তু এবারের আইএসএলে নতুন যোগ দিয়েছে বলেই জানা গেছে। এবং খেলায় অংশগ্রহণ ইস্টবেঙ্গলের কাছে যে খুব একটা সুখকর হয়েছিল তা বলা যাবে না। তার কারণ ইনভেস্টর সমস্যা থেকে শুরু করে সময় অতিক্রান্ত হয়ে যাবার নানা সমস্যায় পড়তে হয়েছিল ইস্টবেঙ্গলকে।

শেষমেষ ক্রীড়ামন্ত্রী এমনকি সৌরভ গঙ্গোপাধ্যায়ের হস্তক্ষেপে আইএসএলে জায়গা পায় ইস্টবেঙ্গল। শুধু তাই নয়, এরপর আন্তর্জাতিক কোচ আনা থেকে শুরু করে একাধিক খ্যাতনামা খেলোয়াড় দিয়ে দল সাজিয়েছে ইস্টবেঙ্গল। তাই এবার ইস্টবেঙ্গলের খেলা দেখতে এবছর সর্মথকরা বেশ মুখিয়ে রয়েছেন বলে জানা গেছে।

অন্যদিকে আইএসএলে ইস্টবেঙ্গল মোহনবাগানকে একসঙ্গে খেলতে দেখার উন্মাদনা যে চূড়ান্ত পর্যায়ে থাকবে সে কথা আলাদা করে বলে দিতে হয় না। তবে এবছর করোনা সতর্কতার জন্য গোয়াতে অনুষ্ঠিত হতে চলেছে আইএসএল। ইতিমধ্যেই সেখানে পৌঁছে গেছে আইএসএলে অংশগ্রহণকারী সমস্ত দলগুলির।

সেইসঙ্গে সেখানে করোনা সতর্কতা পালন করার সঙ্গে জোরকদমে অনুশীলন চলছে বলেও জানা গেছে। তবে কর্তৃপক্ষের প্রকাশিত সূচি অনুযায়ী খেলার প্রথম ম্যাচেই মাঠে নামছে এটিকে মোহনবাগান। প্রতিপক্ষ হিসেবে রয়েছে কেরালা ব্লাস্টার্স এফসি। গোয়ার বাম্বোলিম স্টেডিয়ামে সন্ধ্যে সাড়ে সাতটায় এই ম্যাচ শুরু হবে বলে জানা যায়।

অন্যদিকে, এবার আইএসএলে মুখোমুখি মোহনবাগান ইস্টবেঙ্গল। ফিরতি ডার্বির দিন এখনও ঘোষণা করা না হলেও, গোয়ার তিলক ময়দানে আইএসএলে প্রথম ডার্বি হতে চলেছে ২৭শে নভেম্বর। ওই ম্যাচ দিয়েই আবার নিজেদের আইএসএল অভিযান শুরু করবে ইস্টবেঙ্গল। অর্থাৎ প্রথম ম্যাচেই ডার্বির স্বাদ পেতে এখন তাই আর মাত্র কটা দিনের অপেক্ষা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!