এখন পড়ছেন
হোম > অন্যান্য > ISL-এ খেলা নিশ্চিত হতেই মহাচমক লাল-হলুদের! লিভারপুলের প্রাক্তন মেগাস্টার এবার হবেন হেডকোচ?

ISL-এ খেলা নিশ্চিত হতেই মহাচমক লাল-হলুদের! লিভারপুলের প্রাক্তন মেগাস্টার এবার হবেন হেডকোচ?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট- আইএসএল খেলতে গিয়ে সমস্যা একের পর এক এসেছে ইস্টবেঙ্গলের জন্য। কিছুদিন আগেই ইনভেস্টর পাওয়ার পর নিয়ম মেনে কাগজপত্র তৈরি করতে গিয়েই তৈরি হয়েছিল নতুন বিপদ। প্রতি পদে দেখা যাচ্ছিল, বহু কাগজপত্র পরিবর্তন দরকার। যা তৈরি করা সম্ভব ছিল না তখন। অন্যদিকে, ক্লাবের নাম নিয়ে আইএসএলের নিয়ম অনুযায়ী লগ্নিকারী সংস্থার নাম ক্লাবের সঙ্গে রাখা যায় না বলেই জানিয়ে দেওয়া হয়েছিল। কিন্তু শ্রী সিমেন্ট চুক্তিতে এটাই বলেছিল যে ইস্টবেঙ্গলের নাম পরিবর্তন করে রাখতে হবে “শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন” দল। অন্যদিকে এই নামে দল নামানো যাবে না বলে জানিয়ে দেয় আইএসএল। তার মধ্যেই পেপার জমা দিয়ে দেয় ইস্টবেঙ্গল। সেখানে তাদের আর্থিক সক্ষমতা ব্যাংক গ্যারান্টি সহ যাবতীয় নথিপত্র জমা দেওয়া হয় বলে জানা যায়। আপাতত ক্লাবের তরফ থেকে সবকিছু নির্দিষ্ট পরিকল্পনামাফিক এগোচ্ছে তেমনই খবর পাওয়া যায়। সেই হিসাবে দলের ম্যানেজার, মিডিয়া ম্যানেজার এবং অন্যান্য পদে নিয়োগের কাজ শুরু হয়ে গিয়েছে বলে খবর পাওয়া যায়।

অন্যদিকে গতকাল সরকারি ভাবে ঘোষণা করা হয়ে আইএসএলে ইস্টবেঙ্গলের খেলার কথা। এদিন নীতা আম্বানি এফএসডিএলের তরফে ঘোষণা করেন যে, “শ্রী সিমেন্ট ইস্টবেঙ্গল ফাউন্ডেশন” ইস্টবেঙ্গল ফুটবল ক্লাবের সিংহভাগ শেয়ার কেনা এবং সফলভাবে সব শর্ত মেনে বিড পেপার জমা দিয়েছে। তাই তাদের আইএসএলে স্বাগত জানানো হচ্ছে। আইএসএলের সপ্তম সংস্করণের একাদশ দল হিসেবে চিহ্নিত হবে এই লাল-হলুদ শিবির। সেই সঙ্গে ইস্টবেঙ্গল এবং মোহনবাগান দুই ঐতিহাসিক ক্লাবের আইএসএলে সংযুক্তিকরণ ভারতীয় ফুটবলের জন্য যে নতুন দিগন্ত খুলে দেবে বা গোটা দেশে আইএসএলের এই ক্রমবর্ধমান জনপ্রিয়তা যে দেশে উন্নত ফুটবলের পরিবেশ তৈরি করতে সাহায্য করবে সেই আশাই প্রকাশ করতে দেখা গিয়েছিল তাঁকে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

তবে এবার নতুন করে আবারও আনন্দের খবর পাওয়া গেল ইস্টবেঙ্গলের তরফ থেকে। জানা গেছে, দলকে ভালো খেলাতে লিভারপুলের প্রাক্তন ফুটবলার রবি ফাওলারের হাতে যেতে পারে ইস্টবেঙ্গলের কন্ট্রোল সিস্টেম। দুপক্ষের মধ্যে কথাবার্তাও নাকি চূড়ান্ত হয়ে গিয়েছে বলেই জানা গেছে। আর এই খবর যদি ঠিক হয়, তবে ইস্টবেঙ্গল যে এবার আইএসএলে অন্যান্য দলকে ভালই টক্কর দেবে সেটা বলাই বাহুল্য।

প্রসঙ্গত উল্লেখ্য, ২০১৯-২০ মরসুমে অস্ট্রেলিয়ার ক্লাব ব্রিসবেন রোয়ার-কে কোচিং করিয়েছেন এই ফাওলার। ব্রিসবেন রোয়ার তাঁর কোচিংয়ে এ লিগে সেই মরশুমে চতুর্থ স্থান পায়। কোচ হিসেবে ফাওলারের অভিষেক হয় তাইল্যান্ডের ক্লাব মুয়াংথং ইউনাইটেডে। সময়টা ছিল ২০১১-১২ মরসুম। সেই মরসুমের পরে কোচিং থেকে অবশ্য তাঁকে সরে দাঁড়াতে দেখা যায়। তবে লিভারপুলের হয়ে ১৯৯৩ সালে আনুষ্ঠানিকভাবে প্রথম মাঠে নামেন তিনি। এরপর লিভারপুলের হয়ে মোট ১৮৩টি গোল করেন তিনি। ভক্তদের কাছে তাঁর নাম পাল্টে হয় ‘ঈশ্বর’। অন্যদিকে দেশের জার্সিতে ফাওলার খেলেছেন ২৬টি ম্যাচ। গোল করেছেন সাতটি। তবে গত মরসুমে অস্ট্রেলিয়ার এ লিগের দল ব্রিসবেন রোয়ারকে কোচিং করার পরে এ বার আইএসএল-এ হয়তো ইস্টবেঙ্গলের ডাগ আউটেই হয়ত তাঁকে দেখা যাবে বলেই আপাতত আশা রেখেছেন ফুটবলপ্রেমীরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!