এখন পড়ছেন
হোম > বিশেষ খবর > মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ সংখ্যালঘু মুখকে প্রার্থী করে উলুবেড়িয়ায় চমক দিতে পারে বিজেপি

মুখ্যমন্ত্রী ঘনিষ্ঠ সংখ্যালঘু মুখকে প্রার্থী করে উলুবেড়িয়ায় চমক দিতে পারে বিজেপি

Priyo Bandhu Media


তিন তালাক নিয়ে সুপ্রিম কোর্টের ঐতিহাসিক রায়ের পর তা আইন আকারে প্রণয়নের জন্য লোকসভায় পাশ হয়ে গেছে, এখন শুধুমাত্র রাজ্যসভায় সেই বিল পাশ হলেই তা আইন হিসাবে চালু হয়ে যাবে সারা দেশে। এই পরিস্থিতিতে কিছুদিন আগেই হাওড়ার ইশরাত জাহান সমগ্র ঘটনায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বিজেপিতে যোগদানের ইচ্ছা প্রকাশ করেন, আর তখন থেকেই জল্পনা শুরু হয় তাহলে কি ইশরাত জাহানকেই উলুবেড়িয়ার ৩৭% সংখ্যালঘু ভোটের কথা ভেবে সেখানকার আসন্ন উপনির্বাচনে বিজেপির প্রাথী করবে? কিন্তু সূত্রের খবর, ইশরাত জাহানের থেকেও নাকি ‘ভালো’ মুখ পেয়ে যেতে চলেছে বিজেপি, আর সেই মুখ হলেন ইশরাত জাহানের আইনজীবী নাজিয়া ইলাহি খান।
তিন তালাক নিয়ে সুপ্রিম কোর্টে ইশরাত জাহানের হয়ে জনস্বার্থ মামলা লড়েন নাজিয়া, তারফলে ঘরে বাইরে অনেক সমালোচনা হজম করতে হয়েছে তাঁকে, এমনকি পড়তে হয়েছে হুমকির মুখেও। কিন্তু তবুও পিছিয়ে আসেননি তিনি, আর বাকিটা আজ ইতিহাস। সুপ্রিম কোর্ট তিন তালাককে বেআইনি ঘোষণা করার পর মুসলিম মহিলাদের কাছে তিনি নাকি রাতারাতি ‘ফারিস্তা’ হয়ে গিয়েছেন। এছাড়াও সূত্রের খবর দীর্ঘ দিন ধরেই তিনি সমাজসেবার কাজে যুক্ত, পিছিয়ে পড়া মুসলিম নারীদের উন্নয়নের কাজ করেন, ভাবমূর্তি অত্যন্ত স্বচ্ছ। শুধু তাই নয়, সক্রিয় রাজনীতিতে জড়িত না থাকলেও রাজ্যের শাসকদলের নেতা-মন্ত্রীদের সঙ্গে তাঁর সম্পর্ক অত্যন্ত মধুর। এমনকি তাঁর সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি জ্বলজ্বল করছে।
আর তাই সূত্রের খবর, বিজেপি নেতৃত্ত্ব অত্যন্ত গুরুত্বের সঙ্গে তাঁকে দলে নিতে চাইছেন। কলকাতার এক সংবাদপত্রের খবর অনুযায়ী নাজিয়া নিজেও নাকি বিজেপিতে যোগদানের বিষয়ে দলের রাজ্য নেতাদের প্রাথমিক সম্মতি দিয়েছেন। কয়েক দিনের মধ্যেই তিনি নাকি আনুষ্ঠানিক ভাবে পশ্চিমবঙ্গের দায়িত্বপ্রান্ত বিজেপির কেন্দ্রীয় পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়, রাজ্য সভাপতি দিলীপ ঘোষ এবং মুকুল রায়ের উপস্থিতিতে গেরুয়া পতাকা হাতে তুলে নিতে চলেছেন। এই বিষয়ে নাজিয়া ওই সংবাদপত্রকে জানিয়েছেন, আমি পিছিয়ে পড়া মহিলাদের নিয়ে কাজ করি, যাঁরা আমাকে সেই সুযোগ করে দেবেন, আমি সেখানেই যাব। অন্যদিকে বিজেপি নেতৃত্ত্বও নাকি জানিয়েছেন তাঁরা নাজিয়াকে দলে নিতে অবশ্যই আগ্রহী, তবে উলুবেড়িয়ায় প্রার্থী হওয়ার ব্যাপারে নাজিয়াকে কোনো ‘কথা’ দেওয়া হয় নি, এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন দলের কেন্দ্রীয় নেতৃত্ব। কিন্তু সব মিলিয়ে পরিস্থিতি যেদিকে যাচ্ছে তাতে উলুবেড়িয়ায় বিজেপি প্রার্থী হওয়ার ব্যাপারে এখন ‘হট-ফেভারিট’ নাম নাজিয়া ইলাহি খানই।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!