এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > উত্তপ্ত ইসলামপুরকে কাছে টানতে আজ বড় ভরসা তৃণমূলের ‘নয়ন-মনি’ শুভেন্দু অধিকারী

উত্তপ্ত ইসলামপুরকে কাছে টানতে আজ বড় ভরসা তৃণমূলের ‘নয়ন-মনি’ শুভেন্দু অধিকারী



উত্তর দিনাজপুরের দাড়িভিট কান্ডের উত্তাপের রেশ এখনো বর্তমান রয়েছে ইসলামপুরে। গত ২০ সেপ্টেম্বর বাংলা শিক্ষকের দাবীতে দাড়িভিট স্কুলের আন্দোলন পড়ুয়াদের সঙ্গে সংঘর্ষ হয় পুলিশের। গুলিতে প্রাণ যায় প্রাক্তন দুই পড়ুয়ার। এরপরই রাজ্যসরকারের বিরুদ্ধে দফায় দফায় প্রতিবাদে মুখর হয় বিজেপি সহ সিপিএম,কংগ্রেস রাজ্য নেতৃত্বরা।

শুধুতাই নয়,সিআইডির বদলে সিবিআই তদন্তের দাবীতে সরব হয়ে মৃতদের পরিবারের পাশে দাঁড়ায় দিলীপ ঘোষ মুকুল রায়েরা। এমনকি তৃণমূলের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ২৬ সেপ্টেম্বর রাজ্য জুড়ে ধর্মঘট পালন করে বিজেপি। এমনকি দুর্গার পুজোর আগেই দাঁড়িভিটের ময়দানে সভা করে ওই দুই ছাত্রের মৃত্যুর জন্য জনসমক্ষে রাজ্যসরকারের ব্যাপক সমালোচনা করে এসেছে বিজেপির কেন্দ্রীয় ও রাজ্য নেতৃত্ব।

এর পাল্টা দিতেই এবার একই ইসলামপুর কোর্ট ময়দানে জনসভার আয়োজন করলেন তৃণমূল কংগ্রেসের উত্তর দিনাজপুর জেলার পর্যবেক্ষক তথা পরিবহণমন্ত্রী শুভেন্দু অধিকারী। শুভেন্দু বাবুর পাশাপাশি উপস্থিত রয়েছেন উত্তরবঙ্গ উন্নয়নমন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, পর্যটনমন্ত্রী গৌতম দেব, পঞ্চায়েত দপ্তরের রাষ্ট্রমন্ত্রী গোলাম রব্বানি সহ উত্তরবঙ্গের দলীয় হেভিওয়েট বিধায়করা।

হাজার হাজার মানুষকে জমায়েত করার লক্ষ্যমাত্রা নিয়েই বিজেপির জনসভা করা মাঠেই সভা করার পরিকল্পনা তৃণমূলের। দাড়িভিট কান্ড নিয়ে মানুষের মনে তৃণমূল সম্পর্কে ভ্রান্ত ধারণা ঢুকিয়েছে বিজেপি। শাসকদলের অপপ্রচার করছে। ছাত্রমৃত্যুকে ইস্যু বানিয়ে ভোটের আগে তৃণমূলকে আক্রমণ করার হাতিয়ার বানিয়েছেন বানিয়েছে বিজেপি। তাঁদের এই মুখোশ উপড়ে ফেলতেই জনসভার আয়োজন করা হয়েছে।

বিজেপির পাশাপাশি শাসকদল বিরোধী অন্যান্য রাজনৈতিক দলের বিরুদ্ধেও তোপ দাগতে জনসভার আয়োজন,এমনটাই জানালেন তৃণমূলের উত্তর দিনাজপুরের জেলা সভাপতি তথা ইটাহারের বিধায়ক অমল আচার্য।

জনসভায় রেকর্ড পরিমান লোক জড়ো করার জন্য কয়েকদিন আগে থেকেই পুরোদমে প্রস্তুতি নিয়ে ফেলেছিল জেলা তৃণমূল নেতৃত্বরা। প্রচারে নামানো হয়েছিলো দলীয় মহিলা,যুব ছাত্র সহ সমস্ত শাখা সংগঠনগুলোকে। জনসভার সমর্থনে দফায় দফায় করা হয়েছে ঘরোয়া বৈঠক। শহরের বিভিন্ন কোনায় কোনায় ব্যানার,পোস্টার এবং ঝান্ডা লাগানোর কাজও করা হয়েছে। প্রচারের ঝড় তুলে দেওয়া হয়েছে সোশ্যাল মিডিয়াতে।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এদিনের জনসভাতে শুভেন্দু বাবু সহ অন্যান্য উত্তরবঙ্গের হেভিওয়েট নেতা মন্ত্রীরা মঞ্চ থেকে দলীয় কর্মী সমর্থকদের উদ্দেশ্যে কী বার্তা দেবেন সেদিকেই নজর রয়েছে রাজনৈতিকমহলের। দাড়িভিটে তৃণমূলের ভাবমূর্তির স্বচ্ছতা ফেরানোর কর্মসূচিতে সফল হবে বলেই বিশ্বাস রয়েছে শাসকদলের হেভিওয়েটদের। তবে সবটাই নির্ভর করছে তৃণমূলের জনসভাতে এলাকাবাসী কতোটা সাড়া দেয় তার উপর। উত্তেজনা তুঙ্গে রয়েছে উত্তরবঙ্গের তৃণমূলশিবিরে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!