এখন পড়ছেন
হোম > খেলা > মোহনবাগানের স্পনসর ঠিক হয়ে গেল? কে হতে পারে? কত টাকার চুক্তি?

মোহনবাগানের স্পনসর ঠিক হয়ে গেল? কে হতে পারে? কত টাকার চুক্তি?



দীর্ঘদিন ধরেই স্পনসর সমস্যায় ভোগা সবুজ-মেরুন শিবিরে এবার হতে চলেছে স্থায়ী সমাধান? এক সর্বভারতীয় ইংরেজি নিউজ পোর্টালের দাবি অনুযায়ী, কলকাতার এই বিখ্যাত ক্লাবের সঙ্গে গাঁটছড়া বাঁধতে চলেছে বিশ্বখ্যাত এক ইস্পাত কোম্পানি। আগামী ২৯ শে জুলাই ক্লাব তাঁবুতে ‘মোহনবাগান দিবস’ পালনের সময়েই সদস্য-সমর্থকদের সামনে ঘটে করে সেই স্পনসরের যাবতীয় খুঁটিনাটি তুলে ধরতে চান বর্তমান ক্লাব কর্তারা।

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

ওই পোর্টালের খবর অনুযায়ী মোহন বাগানের সচিব অঞ্জন মিত্র জানিয়েছেন যে নতুন স্পনসরের কাছ থেকে বার্ষিক ৪০ কোটি টাকা আশা করছে ক্লাব কর্তৃপক্ষ, বিনিময়ে তাদের ৬০% শেয়ার দেওয়া হবে। পাশাপাশি, আগামী অর্থবর্ষ থেকে ক্লাবে ‘ট্রান্সফার ফী’ চালুর পাশাপাশি, টাকার সংস্থানের জন্য নতুন কিছু পন্থা অবলম্বন করা হতে পারে।

কিন্তু, নামী ইস্পাত কোম্পানির নাম উঠতেই জল্পনা চরমে উঠেছে, আদতে কে হতে চলেছে এই স্পনসর। কেননা ইতিমধ্যেই নামী দুই ইস্পাত সংস্থা জেএসডব্লু আইএসএলে বেঙ্গালুরু এফসিকে ও টাটা গ্রূপ জামশেদপুর এফসিকে স্পনসর করে। সুতরাং তারা নতুন করে মোহনবাগানের সঙ্গে গাঁটছড়া বাঁধবে – এটা কিছুটা অলীক কল্পনা বলেই ধারণা সংশ্লিষ্ট মহলের। তাহলে কি মিটল গ্রূপ হতে চলেছে মোহন বাগানের পরবর্তী স্পনসর? সম্ভাবনাটা থেকেই যাচ্ছে। প্রসঙ্গত, মিটল গ্রূপ ইতিমধ্যেই বিখ্যাত ব্রিটিশ ক্লাব কুইন্স পার্ক রেঞ্জার্সকে স্পনসর করে।

এমনিতেই ইউবি গ্রূপ স্পনসর হিসাবে সরে যাওয়ার পর থেকেই স্পনসর সমস্যায় ভুগছিল মোহন বাগান। গত কয়েক বছর অন্যতম করতে টুটু বসুর কোম্পানি রিপ্লের সহযোগিতায় এবং অন্যান্য কর্তাদের দেওয়া তাকে চলছিল ক্লাব। গত বছর এর সাথেই বেশ কিছু কো-স্পনসর পেয়ে কোনো রকমে সামাল দেওয়া গেছে। কিছু মোহন বাগানের গোষ্ঠীদ্বন্দ্বে বর্তমান সচিব এখন টুটু বসুকেই ছেঁটে ফেলতে চাইছেন ক্লাব থেকে। অন্যদিকে চির প্রতিদ্বন্দ্বী ইস্টবেঙ্গল কিছুদিন আগেই ‘কোয়েস’ গ্রূপের সঙ্গে গাঁটছড়া বেঁধে আইএসএল খেলার স্বপ্ন দেখছে। তাই চাপ বাড়ছিল মোহন জনতার – এই অবস্থায় সত্যিই কি কোনো বড় স্পনসর আনতে পারেন সচিব অঞ্জন মিত্র? সেদিকেই এখন চাতক পাখির মত তাকিয়ে আপামর সবুজ-মেরুন সমর্থক।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!