এখন পড়ছেন
হোম > অন্যান্য > BREAKING NEWS – IPL ধারাভাষ্য দিতে এসে অকালেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রখ্যাত ক্রিকেটার

BREAKING NEWS – IPL ধারাভাষ্য দিতে এসে অকালেই হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত প্রখ্যাত ক্রিকেটার



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভাষ্যপাঠ এমনই এক শিল্প যেখানে একজন মানুষের পরিচয় হয়ে ওঠে তাঁর কণ্ঠ। সাধারণের দৃষ্টির অগোচরে থাকা মানুষটি কখন যে অত্যন্ত পরিচিত হয়ে ওঠেন তা বলাই বাহুল্য। ভাবতে গেলে হয়তো একজন মানুষ আমার আপনার সঙ্গে একই সঙ্গে হেঁটে বেড়ান অথচ কন্ঠই তাঁর বলে দেয়, তিনি আলাদা, অন্যন্য, তিনি শিল্পী। প্রতিদিন সকালে রেডিও থেকে শুরু করে ক্রিকেট কমেনট্রি অনেক ক্ষেত্রেই ধারাভাষ্য মানুষকে আপ্লুত করে। এটি এমনই একটি শিল্প যাতে কন্ঠের মাধ্যমে ফুটে ওঠে অনুভূতি, মানুষকে সেই সময় সেই ঘটনার স্থানে না রেখেও সেই ঘটনার অনুভূতি করিয়ে দেয় শিল্পীর কন্ঠ। এমনই এক অসাধারণ ধারাভাষ্যকার ছিলেন অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স। তবে ভবিষ্যতে তাঁর কন্ঠ যে আর মাইক্রোফোনের সামনে খেলার বিবরণ দিতে উঠে আসবে না, সেই ঘটনা ঘটে গেছে আজকেরই।

করোনা পরিস্থিতির জন্য এবারের আইপিএল অনুষ্ঠিত হচ্ছে আমিরশাহীতে। কিন্তু আইপিএলের ধারাভাষ্য সম্প্রচারিত হওয়ার কথা মুম্বাইয়ে। কারণ কিছুদিন আগেই জানা গিয়েছিল, ষ্টার স্পোর্টস মুম্বাইয়ের হোটেলে ধারাভাষ্য সম্প্রচারের ব্যবস্থা করেছেন। যেখানে নেওয়া হয়েছে একাধিক করোনা সতর্কতা সহ অনেক নিয়মাবলী। সেই সুবাদেই ভারতে এসেছিলেন অস্ট্রেলিয়ার এই প্রাক্তন ক্রিকেটার ডিন জোন্স। আর সেখানেই তিনি অসুস্থ হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বলে জানা যায়।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

স্বভাবতই এমন ঘটনায় ক্রিকেট দুনিয়ায় নেমে এসেছে শোকের ছায়া। জানা গেছে, দুপুর বারোটা নাগাদ মুম্বাইয়েই হূদরোগে আক্রান্ত হন তিনি। আর তাতেই পৃথিবীর মায়া কাটিয়ে মাত্র ৫৯ বছর বয়সে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্রিকেট থেকে অবসর নেওয়ার পর ধারাভাষ্যকার হিসেবে তিনি অত্যন্ত জনপ্রিয় হয়েছিলেন। আইপিএলে তাঁর কণ্ঠে ধারাভাষ্য এর আগেও ক্রিকেট অনুরাগীদের মনে আলাদা করে দাগ কেটেছিল। তবে আজকের পর যেখানে ক্রিকেটবিশ্ব তার এক অসাধারণ প্রাক্তনীকে হারালো, তেমনই ক্রিকেট অনুরাগীরাও হারালেন খেলার ধারাভাষ্য শোনার সেই অসাধারণ অনুভূতি। অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে হারিয়ে গেল তাঁর সেই অনবদ্য কন্ঠ, আর কন্ঠের অসাধারণ ধারাভাষ্য।

ডিন মারভিন জোন্স বিখ্যাত অস্ট্রেলীয় আন্তর্জাতিক ক্রিকেট তারকা। অস্ট্রেলিয়া ক্রিকেট দলের পক্ষে টেস্ট ও একদিনের আন্তর্জাতিকে অংশ নিয়ে তিনি ২০০ টিরও বেশি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। তিনি মূলত ডানহাতি ব্যাটসম্যান ছিলেন, সেইসঙ্গে ডানহাতে মিডিয়াম বোলিংয়েও পারদর্শী ছিলেন তিনি। ঘরোয়া প্রথম-শ্রেণীর অস্ট্রেলীয় ক্রিকেটে ভিক্টোরিয়া দলের প্রতিনিধিত্ব করেছেন অনেকদিন। বর্তমানে তিনি কোচের দায়িত্বও পালন করেছেন। এছাড়াও, ক্রিকেট ধারাভাষ্যের দায়িত্বও তিনি পালন করতেন। এমন তারকা ক্রিকেটারের এহেন আকষ্মিক মৃত্যু যে ক্রিকেট জগতের এক অপূরণীয় ক্ষতি, সে কথা বলাই বাহুল্য।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!