এখন পড়ছেন
হোম > রাজ্য > নদীয়া-২৪ পরগনা > গোষ্টীদ্বন্দ্বে জেরবার দমদমকে বাগে আনতে কি উচ্চপর্যায়ের পরিবর্তন শীর্ষনেতৃত্বের?

গোষ্টীদ্বন্দ্বে জেরবার দমদমকে বাগে আনতে কি উচ্চপর্যায়ের পরিবর্তন শীর্ষনেতৃত্বের?



এমনটা হবে ভাবেনি কেউই, আর সেই না ভাবা কাজটিই গত শনিবার দক্ষিন দমদম পুরসভার মনিটরিং কমিটির বৈঠকে করে দেখালেন উত্তর 24 পরগনা জেলা তৃনমূল সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক। সূত্রের খবর, কোন কারন ছাড়াই দক্ষিন দমদম পুরসভার চেয়ারম্যান ইন কাউন্সিল অভিজিৎ মিত্রকে সরিয়ে তার জায়গায় আনা হলো 13নং ওয়ার্ডের কাউন্সিলর প্রবীর পালকে। জানা গেছে, বিগত পুরবোর্ডে এই প্রবীর পাল চেয়ারম্যান ইন কাউন্সিল পদ পেলেও নতুন পুরো বোর্ডে তাকে শুধুই 13 নম্বর ওয়ার্ডের কাউন্সিলর হিসেবেই থাকতে দেখা গেছে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

যা নিয়ে প্রথম ধাপে দলেরই একাংশকে প্রশ্ন তুলতে দেখা গিয়েছিল। তবে আবার সেই প্রবীর পালকে ফিরিয়ে নিয়ে আসা হল কেন তা নিয়েও তীব্র ধোঁয়াশা তৈরি হয়েছে জেলা তৃণমূলে। জেলা তৃণমূল সূত্রে খবর এই রদবদলের ফলে অনেকটাই কমতে দেখা যাবে গোষ্ঠীদ্বন্দ্ব। তবে অনেকের মতে, এর ফলে গোষ্ঠীদ্বন্দ্ব তো কমবেই না উল্টে প্রকট হবে নেতায় নেতায় গন্ডগোল। সূত্রের খবর, এই দিনের এই পুরসভার মনিটরিং বৈঠকে অনুপস্থিত ছিলেন বিদায়ী চেয়ারম্যান ইন কাউন্সিল অভিজিৎ মিত্র। এ বিষয়ে তাঁর কাছে জানতে চাওয়া হলে ‘দলীয় সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছি’ বলে জানান তিনি। অন্যদিকে নব চেয়ারম্যান ইন কাউন্সিল প্রবীর পাল জানান, “দলের দুঃসময়ে ছিলাম। দল যখন আমাকে চেয়ারম্যান ইন কাউন্সিল পদ থেকে সরিয়ে দেয় তখন দুঃখ হলেও মেনে নিয়েছি।আবার দল আমাকে মনে করে আমাকে নিয়ে যা সিদ্ধান্ত নিয়েছেন তাকে স্বাগত জানাচ্ছি।”

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

দক্ষিন দমদম পুরসভার সূত্রে খবর, কাউন্সিলরদের মতে কেন সরানো হলো অভিজিৎ মিত্রকে তা নিয়ে তাঁরা এখনও ধোঁয়াশায়। তবে এ নিয়ে তাঁরা প্রকাশ্যে কোনো মুখ খোলেনি। উত্তর 24 পরগনা জেলা তৃনমূল সূত্রের খবর, মমতা বন্দ্যোপাধ্যায় নির্দেশেই এই রদবদল। দলের যুবনেতা পার্থ ভৌমিক এর কথায় ,অভিজিৎ মিত্রকে সংগঠনের বড় দায়িত্ব দেওয়া হবে। এদিন দক্ষিন দমদম পুরসভার ই মনিটরিং কমিটির বৈঠকে পুরসভার নিয়মিত কাজকর্ম নিয়ে কথা হয়েছে বোর্ড মিটিং এর আগে পুরসভার দলনেতা যে কাউন্সিলারদের নিয়ে বৈঠক করবেন সেই নির্দেশও দেওয়া হয়েছে। এ দিনের বৈঠকে ছিলেন সাংসদ সৌগত রায়, মন্ত্রী পূর্ণেন্দু বসু, উত্তর 24 পরগনা জেলা তৃণমূলের পর্যবেক্ষক নির্মল ঘোষ ও কাউন্সিলররা। সব মিলিয়ে লোকসভা ভোটের আগে দমদমের প্রবল গোষ্ঠীদ্বন্দ্ব থামাতে থামাতেই যে দলীয় স্তরে এই পরিবর্তন তা মানছেন জেলার তৃণমূল নেতৃত্বরাও।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!