এখন পড়ছেন
হোম > খেলা > ধোনি নন, ভারতীয় ক্রিকেটের ভাগ্যাকাশ খুলেছিল দাদার হাত ধরেই – স্পষ্ট করলেন প্রাক্তন সতীর্থ

ধোনি নন, ভারতীয় ক্রিকেটের ভাগ্যাকাশ খুলেছিল দাদার হাত ধরেই – স্পষ্ট করলেন প্রাক্তন সতীর্থ



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভারতীয় ক্রিকেট দলের কথা হবে আর সেখানে যুবরাজ সিংয়ের নাম আসবেনা তা হয়না। চণ্ডীগড়-এর বাম হাতের এই খেলোয়াড় মাঠে নামলে অনুরাগীদের চোখ জ্বলজ্বল করে উঠতো। ২০০৭ সালের আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি ও ২০১১ সালের ক্রিকেট বিশ্বকাপ জিতে ক্রিকেট প্রেমীদের মনে যে তিনি স্থায়ী জায়গা করে নিয়েছিলেন তা বলাই বাহুল্য।

সম্প্রতি পাওয়া তাঁর এক সাক্ষাৎকারে তাঁর এই প্রতিভার বিকাশের সহায়ক হিসেবে যার কথা তিনি বলেছেন, তা শুনলে আপনি সত্যিই চমকে যাবেন। সেই তালিকায় ধোনি নন, আছে আমাদের সৌরভ গাঙ্গুলির নাম। সকলের দাদা হিসেবে যে মানুষটিকে ক্রিকেট জগতে সবাই চেনেন, সেই মানুষটির সম্পর্কে বলতে গিয়ে কি বলেছেন এই ক্রিকেট তারকা? জেনে নিই আসুন

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তাঁর কথায় সৌরভ গাঙ্গুলি যদি না থাকতেন তাঁর পাশে তবে তিনি হয়ত এমন সফলতা পেতেন না। সৌরভ গাঙ্গুলি ই তাই তাঁর প্রেরণা। প্রিয় দাদা এর সম্পর্কে বলতে গিয়ে তিনি আরও বলেন যে, যেভাবে অপনেন্ট দলের সঙ্গে খেলে জেতার সাহস দেখিয়েছিলেন তাতে সৌরভ গাঙ্গুলিকে অধিনায়ক হিসেবে পেয়ে ভারতীয় ক্রিকেটের ভাগ্য খুলে গিয়েছিল। পরবর্তীকালে অগ্রগতির সেই ধারা বহন করেছেন মহেন্দ্র সিং ধোনি এবং বিরাট কোহলি।

তাঁর মতে, সৌরভ গাঙ্গুলির লড়ে জেতার যে আগ্রাসন তা বারবার মুগ্ধ করেছে তাঁকে। তাই অনুপ্রেরণা হিসেবে দাদকেই মনে স্থান দিয়েছেন তিনি। তবে সেই সময় ক্রিকেট দলে সৌরভ গাঙ্গুলির মত সচিন তেন্ডুলকর, রাহুল দ্রাবিড় সহ ছিলেন অনেক উজ্জ্বল তারকারা। তবে দাদার অবসরের পর তিনি তাঁর প্রতিভা দেখানোর সুযোগ পেয়েছিলেন বলে জানিয়েছেন। ক্যান্সার ধরা পড়ার পর, ক্যান্সার জয়ি এই ক্রিকেট তারকা তাই যতটুকু দিতে পেরেছেন তাঁর দলকে তাতেই তিনি খুশি এবং সে বিষয়ে যে তাঁর কোনো আক্ষেপ নেই এমনটাই জানিয়েছেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!