এখন পড়ছেন
হোম > অন্যান্য > ভারতীয় ক্রিকেট ইতিহাসে এই প্রথম! নজিরবিহীন সিদ্ধান্ত বিসিসিআই এর।

ভারতীয় ক্রিকেট ইতিহাসে এই প্রথম! নজিরবিহীন সিদ্ধান্ত বিসিসিআই এর।



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –

করোনা আবহের বড়সর প্রভাব পড়েছে ভারতীয় ক্রিকেটে। তবে অপেক্ষার অবসান ঘটিয়ে, অবশেষে আন্তর্জাতিক ক্রিকেটা ফিরছে ভারতে আগামী ৫ই ফেব্রুয়ারি থেকে। শুরু হচ্ছে, ভারত – ইংল্যান্ড টেস্ট সিরিজ। অন্যদিকে আইপিএল নিয়েও চলছে চূড়ান্ত প্রস্তুতি। এই মাসের ১৮ তারিখ চেন্নাই এ অনুষ্ঠিত হতে চলেছে, আইপিএল এর নিলাম। তবে এইসবের মধ্যেই ঘরোয়া ক্রিকেট পেলো বড় ধাক্কা। ভারতের ক্রিকেট ইতিহাসে এই প্রথম অনুষ্ঠিত হবে না রঞ্জি ট্রফি।

কোভিড পরিস্থিতিতে কঠিন সিদ্ধান্ত নিলো বিসিসিআই। ২০২০-২১ সালের রঞ্জি ট্রফি বাতিল করা হলো। ভারতের ক্রিকেট ইতিহাসে এই ঘটনা এই প্রথম। ১৯৩৪-৩৫ সালে সূচনা রঞ্জি ট্রফি এর, এরপর থেকে এই দীর্ঘ সময়কাল পেরিয়ে গেলেও, কখনো বাতিল হয়নি রঞ্জি ট্রফি। কিন্তু কোভিড পরিস্থিতি পাল্টে দিলো সেই অবস্থা। বাতিল করা হলো এই ২০২০-২১ সালের রঞ্জি ট্রফি এর সংস্করণ।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে রঞ্জি ট্রফি বাতিল করা হলেও, ২০২০-২১ এর ৫০ ওভারের বিজয় হাজারে ট্রফি, মহিলাদের একদিনের ক্রিকেটে টুর্নামেন্ট হবে বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বিসিসিআই এর তরফে। এছাড়াও অনূর্ধ্ব উনিশের ভিনো মনকাড় ট্রফিও এবছর অনুষ্ঠিত হবে বলেই জানিয়েছে বিসিসিআই।

কোভিড পরিস্থিতিতে, সমস্ত নিয়ম মেনেই দেশীয় ক্রিকেট শুরু হবে। বিজয় হাজারে ট্রফি অনুষ্ঠিত হবে, ছয়টি আলাদা জৈব সুরক্ষা বলয়ে (Bio Bubble)। তবে বিজয় হাজারে ট্রফি কোথায় কোথায় অনুষ্ঠিত হবে সে ব্যাপারে এখনও চড়ান্ত সিদ্ধান্ত নেওয়া না হলেও, সেটা পরের সপ্তাহ এর মধ্যেই জানানো হবে বলে জানা গিয়েছে বিসিসিআই এর পক্ষ থেকে। ইতিমধ্যেই নতুন বছরের প্রথম মাসেই দেশীয় ক্রিকেট ফিরে এসেছে, সৈয়দ মুস্তাক আলী ট্রফির হাত ধরে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!