এখন পড়ছেন
হোম > খেলা > বিশ্বকাপের মাঝেই ভারতের সঙ্গে আইসিসির লাগল চূড়ান্ত সংঘাত – জানুন বিস্তারিত

বিশ্বকাপের মাঝেই ভারতের সঙ্গে আইসিসির লাগল চূড়ান্ত সংঘাত – জানুন বিস্তারিত



আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এবং ভারতীয় টিম ম্যানেজমেন্টের মধ্যে খেলোয়াড়দের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে বিতর্ক নতুন নয়। ভারত আইসিসির কাছে এই নিয়ে অভিযোগও করেছে, কিন্তু সেই অভিযোগে কর্নপাতও করছে না, বলে এবার নতুন করে সংঘাত লাগার পরিস্থিতি তৈরী হল। এমনিতেই ১৩০ কোটি জনতার প্রত্যাশার চাপ নিয়ে বিরাট কোহলিদের মাঠে নামতে হচ্ছে, সেখানে নিরাপত্তা নিয়ে যদি পাল্টা শঙ্কিত থাকতে হয় – সেই ছাপ মাঠের পারফরম্যান্সে পড়তে বাধ্য বলে ভারতীয় টীম ম্যানেজমেন্ট মনে করছে।

গোটা ঘটনার সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত একটি বিশেষ সূত্র জানিয়েছে, কয়েকদিন আগেই ভারতীয় ক্রিকেট দলের টীম হোটেলে খেলোয়াড়দের গোপনীয়তা ও ব্যক্তিজীবনে হস্তক্ষেপের একটি অভিযোগ আইসিসিকে জানানো হয়েছিল। এ ছাড়াও আইসিসিকে নিরাপত্তা বাড়ানোর জন্য আরেকটি আবেদনও করা হয়েছিল, যার কোনোটারই এ পর্যন্ত কোনো জবাব পাওয়া যায়নি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রটি জানিয়েছে, “কয়েকদিন আগে হোটেলে ভারতীয় দলের নিরাপত্তা বিঘ্নিত হওয়া নিয়ে যা ঘটেছিল, তারপর ভারতীয় ক্রিকেটারদের নিরাপত্তা ব্যবস্থা বাড়ানোর জন্য আয়োজকদের সঙ্গে আলোচনা হয়েছিল। আমরা এই ঘটনা নিয়ে তাদের পুঙ্খানুপুঙ্খ জানালেও, এ পর্যন্ত অবস্থার কোনো পরিবর্তন হয়নি।” যদিও আইসিসির তরফে জানানো হয়েছে, খেলোয়াড়দের নিরাপত্তা সবসময় আমাদের কাছে ‘টপ প্রায়োরিটি’, ভারতীয় দলের হোটেলে কিছু ভক্তরা ওইভাবে ঢুকে পড়ায় এই ধরনের ঘটনা ভবিষ্যতে বন্ধ করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

অন্যদিকে আইসিসির তরফে এক কর্মকর্তা জানিয়েছেন, ” নিরাপত্তা সংক্রান্ত কৌশল আমরা সংবাদমাধ্যম বা কোনো ব্যক্তিকে জানাতে পারি না। তবে, ঘটনার পরে একটি বিশেষ দল এই বিষয়ে তদন্ত করেছে এবং হোটেলে প্রয়োজনীয় পরিবর্তন করেছে। আইসিসির নিয়ম অনুসারে, নিরাপত্তা এমন হওয়া উচিত যে এটি দেখে বোঝা যাবে না, কিন্তু হবে আঁটোসাঁটো। তবে, বর্তমানে টুর্নামেন্টের আবহাওয়া এমন হয়ে উঠেছে যে, নিরাপত্তার অস্তিত্ব এবার প্রকাশ্যে দেখানো জরুরি হয়ে পড়েছে। কেননা, ভারতের টীম হোটেলের আশেপাশে অনেক অবাঞ্ছিত ‘ভক্ত’ ক্রমশ প্রকট হয়ে উঠছে।”

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!