এখন পড়ছেন
হোম > অন্যান্য > স্বামী – স্ত্রীর অশান্তিতে চিড় ধরছে সংসারে? ঝামেলার হাত থেকে মুক্তি পাবেন কোন উপায়ে?

স্বামী – স্ত্রীর অশান্তিতে চিড় ধরছে সংসারে? ঝামেলার হাত থেকে মুক্তি পাবেন কোন উপায়ে?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – মানুষের জীবনে যে সম্পর্ক গুলিয়ে আসে, সেগুলির মধ্যে থেকে সন্তানের সঙ্গে বাবা মায়ের সম্পর্ক নিঃসন্দেহে সবথেকে সুন্দর সম্পর্ক। তবে এই সন্তান লাভের জন্য প্রথমে মানুষকে যে সম্পর্কের মধ্যে দিয়ে যেতে হয় সেটি হল বিবাহ সম্পর্ক বা দাম্পত্য সম্পর্ক। আমাদের হিন্দু শাস্ত্রে অনেক রকম বিবাহের কথা লেখা থাকলেও সাধারণত অগ্নিসাক্ষী করে বিবাহের কথাই সবথেকে বেশি প্রচলিত সে ক্ষেত্রে দুই পরিবারের সম্মতি মিলন ও এই বিবাহের অন্তর্ভুক্ত হয়।

অতীতকালে বাড়ি থেকে দেখাশুনা করে বিবাহ দেওয়ার রীতি বেশি থাকলেও, বর্তমানে অ্যারেঞ্জড ম্যারেজ বা লাভ ম্যারেজ উভয়ই হয়ে থাকে। তবে বিবাহ পরবর্তী জীবনে যদি অশান্তি আসে, শিকার হতে হয় অনেক গার্হস্থ্য অত্যাচারের। প্রায়শই খবরে বধূ হত্যা বা নির্যাতনের মত সংবাদ চোখে পড়ে। সেক্ষেত্রে কখনো বিষয় হয় পণ প্রথা, আবার কখনো বিষয় হয় বিবাহ পরবর্তী জীবনে মেয়েটির আরও পড়তে চাওয়া বা কাজ করতে চাওয়ার বাসনা।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

তবে শুধু যে আপনার দোষে তা হচ্ছে, এমনটা কিন্তু নাও হতে পারে। সেক্ষেত্রে আপনার ভাগ্য কি বলছে সেটাও দেখা প্রয়োজন। জ্যোতিষ শাস্ত্র মতে আপনার বিবাহ জীবন কেমন হবে তা নির্ধারণ করে আপনার রাশিচক্রে মঙ্গলের অবস্থান। সেই মঙ্গলের অবস্থানগত সমস্যার জন্যই তৈরি হয় নানা সমস্যা। তবে এর থেকে মুক্তির পথ কোথায়? আসুন জেনে নিন

বিবাহের পূর্বে অবশ্যই যোটক বিচার করা উচিত। সে ক্ষেত্রে কোনো দোষ থাকলে তা নিবারণের উপায়ে সচেষ্ট হতে হবে। যেমন মাঙ্গলিক দোষ থাকলে সেক্ষেত্রে করণীয় দোষের খণ্ডনের কাজ করতে হবে। বিবাহ পরবর্তী জীবনে স্বামী স্ত্রী যে বাড়িতে বা ঘরে থাকবে সেটি আগে থেকে দেখে নিন। এক্ষেত্রে বাস্তু মেনে বাড়িটি তৈরি কিনা দেখে নিতে হবে। আর বেডরুমের ক্ষেত্রেও রঙ, অবস্থান নজরে রাখতে হবে। এছাড়া ঘরের দরজার সামনে হনুমান জির মূর্তি রাখতে পারেন। এতে মনে ইতিবাচক প্রভাব লক্ষ্য করা যায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!