এখন পড়ছেন
হোম > রাজ্য > আজ আবার অবরুদ্ধ হতে পারে হাওড়া – বনধ নয় প্রশাসনের দুশ্চিন্তা বাড়াচ্ছে ‘অন্য কারণ’

আজ আবার অবরুদ্ধ হতে পারে হাওড়া – বনধ নয় প্রশাসনের দুশ্চিন্তা বাড়াচ্ছে ‘অন্য কারণ’



শোনা যাচ্ছে, আজ নাকি দ্বিতীয় হুগলি সেতুর যানজটে তীব্র প্রভাব পড়তে পারে। তাহলে কি বনধের জেরে ফের আজ অবরুদ্ধ হবে শহর কোলকাতা! কিন্তু এই তত্ব অনেকে খাড়া করলেও এই যানজটের পেছনে উঠে এসেছে সেই ব্রিজ ভাঙা কান্ডই। সূত্রের খবর, সম্প্রতি রাজ্যে এই মাঝেরহাট ব্রিজ ভাঙার পরই বেহালার দিকে যাওয়া সমস্ত রাস্তায় যানবন চলাচল নিষিদ্ধ করেছে কোলকাতা পুলিশ। যার জেরে গাড়িগুলি দ্বিতীয় হুগলি সেতু থেকে নামার পরেই সেখানে লম্বা লাইনে তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

গত বৃহস্পতিবার এই ভোগান্তির সৃষ্টি হলে পুলিশের পক্ষ থেকে লরিগুলিকে দক্ষিনেশ্বরের নিবেদিতা সেতু দিয়ে ঘুরিয়ে দেওয়া হয়। গত রবিবার অফিস কাছারি ছুটি থাকায় শনিবার রাতে সেই নো এন্ট্রি খুলে দিলেও সোমবার সপ্তাহের প্রথম কাজের দিনে সেই যানজট আরও বৃদ্ধি পেতে পারে। আর তাই আগেভাগেই এর জন্য সমস্ত প্রস্তুতি নিয়ে সকাল থেকেই ছোট লরি চলাচল বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ প্রশাসন।

সূত্রের খবর, সাঁতরাগাছি ব্রিজের অবস্থাও খুবই খারাপ। সেখান থেকে লরি চলাচল বন্ধ হওয়ায় এদিন কোনা এক্সপ্রেসওয়ে এবং মুম্বই রোডে অনেক লরি দাড়িয়ে পড়লে যানজট মুক্ত রাখতে উলুবেড়িয়া, সাঁতরাগাছি এবং ধূলাগড় ট্রাক টার্মিনার্সে সেগুলি ঢুকিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে গত শনি ও রবিবার ছোটো লরিগুলি কোলকাতার উদ্দেশ্যে ছেড়ে দেওয়া হলেও সোমবার কাজের দিনে কি হবে তা ভেবে কুলকিনারৃ পাচ্ছেন না কেউই। তবে এই ব্যাপারে আশ্বাসবানী শোনা গেছে প্রশাসনের গলায়।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ প্রসঙ্গে হাওড়া সিটি পুলিশের কর্তারা বলেন, “গাড়িগুলি লেন পরিবর্তন করায় কিছু সমস্যা হলেও কোনো গাড়ি যাতে এই নিষেধাজ্ঞা অমান্য করতেনা পারে সেই ব্যাপারে নজড় রাখা হয়েছে।” পাশাপাশি অফিসযাত্রীদের আজ সকাল সকাল বেরিয়ে পড়াও পরামর্শ দিয়েছে প্রশাসন। সব মিলিয়ে বনধে কোনো প্রভাব নয়, ব্রিজ ভাঙা কান্ডে কর্মস্থলে পৌছোতে আশঙ্কার মেঘ দেখছেন শহরবাসী।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!