এখন পড়ছেন
হোম > অন্যান্য > চশমা পরেন? করোনা আবহে এই সকল সতর্কতা না মানলে যে কোন মুহূর্তে কিন্তু হতে পারেন সংক্রমিত!

চশমা পরেন? করোনা আবহে এই সকল সতর্কতা না মানলে যে কোন মুহূর্তে কিন্তু হতে পারেন সংক্রমিত!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –চোখের সমস্যা এখন একটি কমন ব্যাপার। একেবারে ছোট্ট বাচ্চা থেকে বুড়ো সকলেই কম বেশি চোখের সমস্যা তে আমরা ভুগি। আর মোবাইল, ল্যাপটপের যুগে ছোট থেকেই চোখের সমস্যা কাবু করছে মানুষকে। সুতরাং চশমা হয়ে উঠেছে তাদের জীবনের অঙ্গ। তবে covid পরিস্থিতিতে যদি আপনার এই চশমাটি না হয় যথাযথ স্যানিটাইজড, তাহলে কি সমস্যা হতে পারে আপনার? জেনে নিন এক্ষুনি…..

করোনা সতর্কতায় কয়েকটি বিশেষ বিশেষ নিয়ম পালনের দিকে জোর দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা হু। চশমা পরেন যারা তাদের ক্ষেত্রে চশমাটি পরিষ্কার করার কথাও তার মধ্যে অন্যতম একটি বিষয় বলে উল্লেখ করেছেন।  যেহেতু বাতাসের সঙ্গে ভাইরাসটির ছড়িয়ে পড়ার প্রবণতা দেখা যায় সেক্ষেত্রে চোখ খোলা রাখলে উড়ে এসে চোখের মধ্যে কিছু পড়ার সম্ভাবনা থেকে যায়। এছাড়া চোখ খোলা থাকলে চোখে বারবার হাত চলে যাবার প্রবণতাও দেখা যায়। তাই চোখ ঢেকে রাখা জরুরি।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

এছাড়া যদি আপনি বাইরে থেকে আসেন তাহলে অবশ্যই আপনার চশমাটি পরিষ্কার করতে হবে। শুধু তাই নয়, যে টিসু বা কাপড় দিয়ে সেটি পরিষ্কার করবেন সেটিকেও হতে হবে স্যানিটাজড।শুধু চশমার লেন্স নয় পরিষ্কার করতে হবে সম্পূর্ণ চশমাটি। চশমা কোথাও খুলে রাখলেও করতে হবে পরিষ্কার। বেসিনের পাশে রাখলে বা মাথার ওপর রাখলে পরিষ্কার করা বাঞ্ছনীয়।

তবে চোখের সমস্যা নাই যাদের তারাও চোখের জন্য এরম চশমা ব্যবহার করতে পারেন। এখন বাজারে অনেক ধরনের ল্যাব গগলস পওয়া যাচ্ছে। তবে রোদ চশমাও ব্যবহার করতে পারেন। তবে উভয় ক্ষেত্রেই চশমার পরিচ্ছন্নতা বজায় রাখতে হবে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!