এখন পড়ছেন
হোম > রাজ্য > উত্তরবঙ্গ > কিছু কাজ করতে হয় দেশের স্বার্থে- শিক্ষকের ভোটের কাজ করা নিয়ে মামলায় জানালো কোলকাতা হাইকোর্ট

কিছু কাজ করতে হয় দেশের স্বার্থে- শিক্ষকের ভোটের কাজ করা নিয়ে মামলায় জানালো কোলকাতা হাইকোর্ট



শিক্ষকদের দিয়ে ইলেক্টোরাল রোল রিভিশনের কাজ করানোর বিরুদ্ধে মামলা করলেন দক্ষিণ আলিপুর ফ্রি প্রাইমারি স্কুলের শিক্ষক সুতন্ত্র হালদার। এই মামলার শুনানিতে হাইকোর্টের বিচারপতি তপব্রত চক্রবর্তী সাফ জানিয়ে দেন, দেশের স্বার্থেও কিছু কাজ করতে হয়। আদালতের এই বক্তব্য সামনে আসার পর শোরগোল শুরু হয়েছে রাজ্যের শিক্ষকমহলে।

চলতি বছরের ১ সেপ্টেম্বর থেকে ৩১ অক্টোবর অব্দি ইলক্টোরাল রোল রিভিশনের কাজ করার নির্দেশ সংক্রান্ত একটি চিঠি বিডিও ও মুখ্য নির্বাচনী অফিসারের তরফ থেকে পান সুতন্ত্র বাবু। গত ২১ আগষ্ট চিঠিটি পান তিনি। এই চিঠি পাওয়ার পরই ১১ ই সেপ্টেম্বর হাইকোর্টে মামলা দায়ের করনে তিনি। তাঁর যুক্তি, এই কাজ করলে স্কুলে শিক্ষকতা ব্যাহত হবে।

বিডিও-র পক্ষের আইনজীবী দীপায়ন চৌধুরী যুক্তিতে জানান, আসন্ন লোকসভা নির্বাচনের জন্য ভোটার তালিকা সংক্রান্ত কাজ দ্রুত সম্পন্ন করার নির্দেশ রয়েছে প্রশাসনের। ২০১৯ এর ৪ জানুয়ারীর মধ্যে চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করতেই হবে। এরকম পরিস্থিতিতে যে কোনো সরকারি কর্মচারীদেরই এই কাজে যুক্ত করা হয়েছে। তার মধ্যেই পড়ছেন স্কুল শিক্ষকরা। তাছাড়া যে দু মাসের কর্মসূচি রাখা হয়েছে তার মধ্যে প্রায় ১ মাসই স্কুল ছুটি থাকবে। তাই স্কুলে পড়াশুনোর ব্যাঘাত ঘটনার কোনো যুক্তিই নেই। এই প্রেক্ষিতে মামলাকারীর পক্ষের আইনজীবী ফিরদউস শামিম পাল্টা যুক্তিতে জানান,সুতন্ত্র বাবু যে স্কুলে পড়ান সেখানে ৫৪ জন ছাত্র পিছু রয়েছেন মাত্র ২ জন শিক্ষক। তাছাড়া শিক্ষকদের সকাল ১২ টা থেকে বিকেল ৫ টা অব্দি কাজ করতে বলা হয়েছে রবিবারের ছুটি ছাড়াই।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

দু পক্ষের যুক্তি পাল্টা যুক্তি শোনার পর বিচারপতি তপব্রত চক্রবর্তী বলেন,”সামথিং হ্যাজ় টু বি ডান ফর দা কান্ট্রি। মধ্যবর্তী কিছু একটা ভাবতে হবে। একটা ভারসাম্য দরকার।” এর সঙ্গে বিডিও-র পক্ষের আইনজীবীকে নির্দেশ দেন কর্মসূচিতে বলা দু মাসের ছুটির তালিকা আগামী বুধবার কোর্টে পেশ করতে। এই ইস্যুতে আদালতের রায় কী হবে তা নিয়ে আপাতত উদ্বেগে রয়েছেন শিক্ষকমহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!