এখন পড়ছেন
হোম > রাজনীতি > তৃণমূল > হেভিওয়েট মন্ত্রীর মুখে রামনাম, জল্পনা তুঙ্গে!

হেভিওয়েট মন্ত্রীর মুখে রামনাম, জল্পনা তুঙ্গে!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – বর্তমানে দলবদল বঙ্গ রাজনীতির অন্যতম চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। একের পর এক তৃণমূলের হেভিওয়েট নেতা, বিধায়ক যোগদান করতে শুরু করেছেন ভারতীয় জনতা পার্টিতে। ভবিষ্যতে যে এরকম যোগদান আরও হবে, তা বুঝিয়ে দিয়েছেন বিজেপি নেতারা। আর এই পরিস্থিতিতে তৃণমূলের নেতাদের মুখ থেকে কোনো ইঙ্গিতপূর্ণ মন্তব্য শুনলেই তাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে জল্পনা।

এবার পূর্ব বর্ধমান জেলায় রামমন্দির উদ্বোধনে রীতিমত রামনাম করতে দেখা গেল রাজ্যের মন্ত্রী তথা পূর্ব বর্ধমান জেলা তৃণমূল সভাপতি স্বপন দেবনাথকে। যে ঘটনাকে কেন্দ্র করে রীতিমত জল্পনা তীব্র থেকে তীব্রতর হতে শুরু করেছে। তাহলে কি এই রামনামের কথা বলে মন্দির উদ্বোধন করে নতুন পথ খুঁজে নিলেন হেভিওয়েট মন্ত্রী! এখন তা নিয়ে নানা মহলে তৈরি হয়েছে গুঞ্জন।

সূত্রের খবর, এদিন পূর্ব বর্ধমানের পূর্বস্থলী 1 নম্বর ব্লকের ভাতসালা গ্রামে এই রাম মন্দিরের আনুষ্ঠানিক উদ্বোধন হয়। যেখানে উপস্থিত ছিলেন রাজ্যের মন্ত্রী স্বপন দেবনাথ সহ অন্যান্যরা। আর সেখানেই ঢাক ঢোল বাজাতে দেখা যায় হেভিওয়েট এই মন্ত্রীকে। পাশাপাশি রামনাম করতেও দেখা যায় তাকে। কিন্তু যেখানে “জয় শ্রীরাম” শব্দ নিয়ে এত বিতর্ক, সেখানে সেই রাম নামের কথা বলে তিনি কি জল্পনাকে বাড়িয়ে দিলেন না?

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এদিন এই প্রসঙ্গে স্বপন দেবনাথ বলেন, “আমরা সব ধর্মের প্রতি শ্রদ্ধাশীল। আমি হিন্দু ধর্মে বিশ্বাসী। তেমনই অন্য ধর্মকে শ্রদ্ধা করি। ধর্ম নিয়ে আমাদের বিদ্বেষ ছড়ানোর কথা কোনো ধর্মগুরু বলেন না। এই গ্রামে একসময় রাম, সীতা, লক্ষণ ও মহাবীরের মন্দির ছিল। ইতিহাসে তার প্রমান আছে। কিন্তু কালের নিয়মে সেই মন্দির হারিয়ে যায়। গ্রামবাসীদের ইচ্ছাকে গুরুত্ব দিয়ে এই মন্দির গড়ে তোলা হয়েছে।”

পর্যবেক্ষকরা বলছেন, এবারে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচন যে অনেকটাই মেরুকরণের উপর ভিত্তি করে হবে, তা বলার অপেক্ষা রাখে না। কেননা হিন্দু ভোটকে নিজেদের দখলে আনতে বিজেপির পক্ষ থেকে নানা পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে। এক্ষেত্রে রাজ্যের শাসক দল তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে একটি নির্দিষ্ট সম্প্রদায়কে তোষণ করার অভিযোগ তুলেছেন ভারতীয় জনতা পার্টি। আর এই পরিস্থিতিতে তৃণমূলের পক্ষ থেকে বিভিন্ন হিন্দু সম্প্রদায়ের দেবদেবীর প্রতি সম্মান জানানো হচ্ছে।

তবে রাম মন্দিরের উদ্বোধন করে যেভাবে রামের নাম করতে দেখা গেল মন্ত্রী স্বপন দেবনাথকে, তাতে জল্পনা ক্রমশ বাড়ছে। তবে এর মধ্যে জল্পনার কিছু নেই। বরঞ্চ নির্বাচনের আগে মানুষের মন পেতেই হেভিওয়েট মন্ত্রী এই ধরনের উদ্যোগ নিয়েছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সব মিলিয়ে গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!