এখন পড়ছেন
হোম > জাতীয় > হেভিওয়েট বিধায়ককে হাইকোর্টের নোটিশ! ক্রমশ জমজমাট হচ্ছে সরকার পতনের রাজনৈতিক আবহ!

হেভিওয়েট বিধায়ককে হাইকোর্টের নোটিশ! ক্রমশ জমজমাট হচ্ছে সরকার পতনের রাজনৈতিক আবহ!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –প্রায় প্রতিদিনই নতুন নতুন সমীকরণ তৈরি হচ্ছে রাজস্থানে। গত সেপ্টেম্বর মাসে বহুজন সমাজবাদী পার্টির টিকিটে জয়লাভ করেও কংগ্রেসে চলে গিয়েছিলেন 6 বিধায়ক। আর এবার এই ছয় প্রাক্তন বহুজন সমাজবাদী পার্টির বিধায়ককে রাজস্থান হাইকোর্টের পক্ষ থেকে পাঠানো হলো নোটিশ। স্বাভাবিকভাবেই গোটা ঘটনায় নতুন করে গুঞ্জন সৃষ্টি হয়েছে রাজস্থানে। ইতিমধ্যেই আদালতের এই নোটিশ বিধানসভার অধ্যক্ষের কাছে পৌঁছে গিয়েছে। জানা গেছে, আগামী 11 আগস্টের মধ্যে ছয়জনকে তাদের নোটিশের জবাব দিতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, রাজস্থানের উপমুখ্যমন্ত্রী শচীন পাইলট এবং তার শিবিরের বিদ্রোহের ফলে মুখ্যমন্ত্রী অশোক গেহলটের ক্ষমতা থাকবে কিনা, তা নিয়ে সংশয় তৈরি হয়েছে। তাই এমতাবস্তায় বহু জন সমাজবাদী পার্টির 6 বিধায়ককে আদালতের পক্ষ থেকে এই নোটিশ নিঃসন্দেহে গুরুত্বপূর্ণ। কেননা এই ছয় বিধায়কের উপরেই নির্ভর করছে রাজস্থানে কংগ্রেস সরকার টিকে থাকবে কিনা! কেননা যেন-তেন প্রকারেণ যদি সরকার টিকিয়ে রাখতে হয়, তাহলে প্রাক্তন 6 বহু জন সমাজবাদী পার্টির বিধায়কের সমর্থন নিতে হবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী অশোক গেহলটকে।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

ইতিমধ্যেই দীর্ঘ টানাপোড়েনের পর 14 আগস্ট থেকে বিধানসভার অধিবেশন শুরু হওয়ার কথা জানিয়েছেন রাজ্যপাল কলরাজ মিশ্র। আর সেখানেই কংগ্রেস নেতাদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে। কিন্তু তার আগেই যেভাবে এই বিষয়টি নিয়ে আদালতের দ্বারস্থ হয়েছে বিজেপি, তাতে নিঃসন্দেহে চাপ বাড়ল কংগ্রেসের ওপর রাজনৈতিক বিশেষজ্ঞদের। এদিন এই বিষয়ে কংগ্রেসের বিরুদ্ধে সরব হয়েছেন বিএসপি সুপ্রিমো মায়াবতী। তিনি বলেন, “বিএসপি আগেই আদালতে যেতে পারত। কিন্তু কংগ্রেসকে শিক্ষা দিতে সঠিক সময়ের জন্য অপেক্ষা করা হয়েছে। আমরা সহজে ছাড়ব না। প্রয়োজনে সুপ্রিম কোর্টেও যাওয়া হবে।”

এদিকে গোটা ঘটনায় বিজেপির বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ করেছেন কংগ্রেসের মুখ্যমন্ত্রী অশোক গেহলট। তিনি বলেন, “রাজ্যের সরকার ফেলতে বিজেপি চেষ্টা চালাচ্ছে। আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে অনুরোধ করছি, তিনি যেন রাজস্থানে কি হচ্ছে, সেটা দেখেন।” তবে অধিবেশন ডাকা হলেও এবার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে গিয়ে যেভাবে 6 বিধায়ককে কার্যত আদালতের নোটিশের মুখে পড়তে হল, তাতে চিন্তা বাড়ছে অশোক গেহলটের কপালে। যদি এই ছয় বিধায়কের সমর্থন তারা না পান, তাহলে তাদের পক্ষে সরকার টিকিয়ে রাখা কার্যত অসম্ভব বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। এখন শেষ পর্যন্ত গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!