এখন পড়ছেন
হোম > জাতীয় > বড় ধাক্কা গেরুয়া শিবিরে! প্রায় ঘরের হেভিওয়েট কে টেনে প্রার্থী করল কংগ্রেস

বড় ধাক্কা গেরুয়া শিবিরে! প্রায় ঘরের হেভিওয়েট কে টেনে প্রার্থী করল কংগ্রেস



ভোটের মুখে বড়সড় ধাক্কা খেল বিজেপি।প্রাক্তন প্রধানমন্ত্রী অটলবিহারী বাজপেয়ীর ভাইঝিকে কংগ্রেস প্রার্থী করার পর যেন আকাশ ভেঙ্গে পড়ল গেরুয়া শিবিরের মাথায়। হ্যাঁ,ছত্রিশগড় বিধানসভা নির্বাচনে কংগ্রেসের লড়াইয়ে নামছে প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারি বাজপেয়ির ভাইঝি করুণা শুক্লা। সোমবার রাহুল গান্ধী দলের পক্ষ থেকে এ ঘোষণা করা হয়। এই নির্বাচনে তিনি রাজনন্দগাঁও থেকে দাঁড়াচ্ছেন। তাঁর এই লড়াই টা কিন্তু মোটেও সহজ নয়। কারণ শুরুতেই তাঁকে লড়তে হচ্ছে ছত্রিশগড়ের তিনবারের মুখ্যমন্ত্রী, বিজেপি প্রার্থী রমন সিং-এর বিরুদ্ধে।

সামনেই ছত্রিশগড়ের বিধানসভা নির্বাচন। মোটামুটি প্রার্থী তালিকা প্রস্তুত সব রাজনৈতিক দলেরই।আর সোমবার ছত্রিশগড়ের ৬ জন প্রার্থীর নাম ঘোষণা করেছে কংগ্রেস আর যার মধ্যে রয়েছে প্রাক্তন প্রধানমন্ত্রীর ভাইঝি করুনা শুক্লার নাম। কংগ্রেস হঠাৎই কেন করুণা শুক্লাকে রমন সিংয়ের মত একজন হেভিওয়েট প্রার্থীর বিরুদ্ধে দাঁড় করালো? তবে কি প্রাক্তন প্রধানমন্ত্রীর ইমেজকে কাজে লাগাতে চাইছে কংগ্রেস? প্রশ্ন উঠছে নানা মহলে।যদিও কংগ্রেসের দাবি, কংগ্রেসের যোগদানের পর থেকেই এ কেন্দ্রের কাজ করছেন করুনা এ কেন্দ্রে প্রায় সবটাই তাঁর নখদর্পণে। আর তাই এখানে তাকে দাঁড় করানো হলে চাপে পড়বে ইন স্বয়ং রমন সিংও।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো  করুন এই লিঙ্কেখবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

 

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক

রাজনৈতিক মহলের একাংশের মতে,বাজপেয়ির মৃত্যুর পর থেকেই সে আবেগকে উস্কে ভোটের বাজারে সাফল্য পাওয়ার চেষ্টা করছে বিজেপি। এবার করুণা কে প্রার্থী করে সেই আবেগেরই পাল্টা ব্যবহার করতে চাইছে কংগ্রেস। মোদি জামানায় কিভাবে বারবার উপেক্ষিত হয়েছেন বাজপেয়ি, ভোটের প্রচারে সেটাই তুলে ধরে বিজেপি তথা মোদিকে চাপে ফেলতে চাইছে কংগ্রেস। আর এক্ষেত্রে তাদের ব্রহ্মাস্ত্র করুণা। এখন শুধু এটাই দেখার বাজপেয়ী আবেগকে কাজে লাগিয়ে কি জিততে পারবেন করুণা? নাকি কংগ্রেসের সমস্ত পরিকল্পনা ভেস্তে দিয়ে আবারও ক রমন সিং ধরে রাখবেন তা নিজের জমি! প্রাক্তন প্রধানমন্ত্রী বাজপেয়ির ইমেজ কে ব্যবহার করে লড়াইয়ের ময়দানে টিকে থাকে কে সেটাই এখন বড় প্রশ্ন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!