এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > হেভিওয়েট বিজেপি নেতার পোষ্টের প্রতিক্রিয়া দিলেন এবার অভিষেক-শুভেন্দু, বিতর্ক তুঙ্গে

হেভিওয়েট বিজেপি নেতার পোষ্টের প্রতিক্রিয়া দিলেন এবার অভিষেক-শুভেন্দু, বিতর্ক তুঙ্গে



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্টগতকালই রাজীব বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়ে বড়োসড়ো বিতর্ক সৃষ্টি করেছিলেন রাজ্য রাজনীতিতে। এবার তারই পাল্টা প্রতিক্রিয়া অভিষেক-শুভেন্দুর গলায়। বিধানসভা নির্বাচনের আগে রাজীব বন্দ্যোপাধ্যায় তৃণমূল ছেড়ে বিজেপিতে গিয়েছিলেন। নির্বাচনী প্রচারে বেরিয়ে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে রীতিমতন বিষোদগারও করেছেন তিনি। কিন্তু ছবিটা পাল্টে যায় রাজ্যে বিজেপি হারার পর। রাজ্যে বিজেপির পরাজয়ের পর থেকেই রাজীব বন্দ্যোপাধ্যায়কে ক্রমাগত অন্তরালে সরে যেতে দেখা গিয়েছে। বিজেপির সঙ্গেও তাঁর এই মুহূর্তে সেভাবে কোন যোগাযোগ নেই বলেই জানা যাচ্ছে।

এই অবস্থায় ক্রমাগত যেভাবে রাজ্য বিজেপি তৃণমূল সরকারের বিরুদ্ধে রাজনৈতিক হিংসার অভিযোগ জানাচ্ছে এবং তাই নিয়ে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের কথা বলছে। এবার সেই বিষয়কেই কটাক্ষ করে রাজীব বন্দ্যোপাধ্যায় সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন এবং সেখানেই তিনি নিজের মতো করে জানিয়েছেন, বিপুল জনাদেশ পেয়ে ক্ষমতায় আসা সরকারের বিরুদ্ধে যদি বারংবার এভাবে বিরোধিতা করা হয়, 356 ধারা জারির কথা বলা হয় তাহলে মানুষ তা ভালোভাবে নেবেনা। এক্ষেত্রে সরকারের সঙ্গে হাতে হাত মিলিয়ে করোনা এবং ইয়াস মোকাবিলায় মানুষের পাশে দাঁড়ানো উচিত বলে তাঁর মন্তব্য দেখা গিয়েছে। আর এর পরেই শুরু হয়ে গিয়েছে রাজ্য রাজনীতিতে ব্যাপক চাপানউতোর।

রাজীব বন্দ্যোপাধ্যায়ের এই পোষ্টের প্রতিক্রিয়া দিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় কোন নাম না নিয়ে গেরুয়া শিবিরকে অন্তর্দ্বন্দ্ব এবং অন্তর্কলহ মেটানোর পরামর্শ দিয়েছেন। এক্ষেত্রে রাজনৈতিক মহলের অনেকেই মনে করছেন, অভিষেক প্রথমত বিজেপিকে খোঁচা দেওয়ার সুযোগ হাতছাড়া করলেন না। দ্বিতীয়ত, রাজীবের কথা বিন্দুমাত্র না বলে অভিষেক বুঝিয়ে দিলেন এই মুহূর্তে তৃণমূল রাজীব বন্দ্যোপাধ্যায়ের কথা নিয়ে কোনো কিছু ভাবতেই রাজি নয়। অন্যদিকে প্রতিক্রিয়া জানিয়েছেন শুভেন্দু অধিকারীও। সোজা সাপ্টাভাবে তিনি রাজীব বন্দ্যোপাধ্যায়ের পোস্ট নিয়ে বলেছেন, বিজেপি করার অপরাধে যেভাবে রাজ্যজুড়ে রাজনৈতিক হিংসা চলছে তাতে কর্মীদের পাশে দাঁড়ানোই এখন সবার আগে প্রয়োজন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এক্ষেত্রে তিনি নাম করে বলেছেন, ডোমজুড়ে রাজীব বন্দ্যোপাধ্যায় এবং নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর হয়ে যারা ভোট করেছেন সেইসব কর্মীরা অত্যাচারিত হচ্ছে। তাই তাদের পাশে দাঁড়ানো আগে দরকার, তারপর ব্যক্তিগত মতামত দেওয়া যেতে পারে। এক্ষেত্রে শুভেন্দু যে বিরোধী দলনেতার মতোই পরামর্শ দিলেন, তা নিয়ে কোনো সন্দেহ নেই। কিন্তু তাও সব মিলিয়ে রাজীব বন্দ্যোপাধ্যায়ের পোস্ট গেরুয়া শিবিরের অস্বস্তি যে বাড়িয়েছে, তা এককথায় বলা যেতে পারে।

একইসাথে মনে করা হচ্ছে, রাজীব বন্দ্যোপাধ্যায় বিজেপিতে থেকেই চেষ্টা চালিয়ে যাচ্ছেন তৃণমূলে যাবার আর সেই আঙ্গিকেই এই পোস্ট করা হয়েছে। গতকাল হেস্টিংসের বৈঠকেও রাজীব বন্দ্যোপাধ্যায় অনুপস্থিত ছিলেন। অবশ্য রাজীব ছাড়াও আরও বেশ কয়েকজন অনুপস্থি ছিলেন। তাই নিয়েও গেরুয়া শিবিরে একের পর এক প্রশ্ন উঠছে। আপাতত পরিস্থিতি কোন দিকে মোড় নিতে চলেছে, সে দিকেই নজর রেখেছে রাজ্যের ওয়াকিবহাল মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!