এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > হঠাৎই সিবিআইয়ের নির্দেশে বদলি চিটফান্ড তদন্তে যুক্ত দুই আধিকারিকের- বাড়ছে গুঞ্জন

হঠাৎই সিবিআইয়ের নির্দেশে বদলি চিটফান্ড তদন্তে যুক্ত দুই আধিকারিকের- বাড়ছে গুঞ্জন



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘদিন ধরে চিটফান্ড তদন্ত মামলা চলছে। শুরু থেকেই চিটফান্ড তদন্ত মামলা নিয়ে চাপানউতোর বৃদ্ধি পেয়েছে। কার্যত এখনো পর্যন্ত রাজ্যের একাধিক চিটফান্ড মামলার নিষ্পত্তি হয়নি। এক্ষেত্রে সারদা, রোজভ্যালি সহ একাধিক নাম রয়েছে। মামলায় জড়িত থাকার অভিযোগে একাধিক রাজনৈতিক নেতা ও গণ্যমান্য ব্যক্তির নাম সামনে এসেছে। এই পরিস্থিতিতে এবার চিটফান্ড মামলায় নতুন মোড়। কার্যত মামলার সঙ্গে যুক্ত থাকা 2 সিবিআই আধিকারিককে এবার বদলি করে দেওয়া হয়েছে।

যদিও এই বদলিকে রুটিন বদলির নাম দেওয়া হচ্ছে। কিন্তু এর পেছনে আনুষঙ্গিক অন্য কারণ আছে কিনা তা নিয়ে জল্পনা শুরু হয়েছে ওয়াকিবহাল মহলে। কার্যত চিটফান্ড তদন্ত মামলায় যুক্ত থাকা দুই সিবিআই আধিকারিককে একসাথে রাজ্যের বাইরে এবার বদলি করে দেওয়া হল। নতুন আধিকারিকরা কিছুদিনের মধ্যে দায়িত্ব নেবেন বলে জানা গিয়েছে সিবিআই সূত্রে। প্রসঙ্গত, বিভিন্ন চিটফান্ড মামলায় সিবিআই দীর্ঘদিন ধরে তদন্ত চালাচ্ছে, কিন্তু এখনো পর্যন্ত মামলার চূড়ান্ত চার্জশিট জমা করতে পারেনি।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এই পরিস্থিতিতে আধিকারিক বদলি করে দেওয়া একাধিক প্রশ্নের উৎপত্তি করছে। অনেকেই মনে করছেন বদলির পেছনে কাজে গাফিলতির প্রসঙ্গ এসেই যায়। অন্যদিকে জানা গিয়েছে, নতুন কাউকে বর্তমানে দায়িত্ব না দেওয়া হলেও আপাতত একজন এসপিকে অতিরিক্ত দায়িত্ব দেওয়া হয়েছে। দুই সিবিআই আধিকারিকের একজনকে মুম্বাই এবং অন্যজনকে চেন্নাই বদলি করা হয়েছে বলে সিবিআই সূত্রের খবর। জানা যাচ্ছে, দেশব্যাপী অন্তত 40 জনকে বদলি করা হয়েছে।

তাদের মধ্যে এই দুজনের নাম অন্তর্ভুক্ত হয়েছে। তবে আধিকারিক বদলি হলেও চিটফান্ড তদন্তে কোন বাধার সৃষ্টি হবে না বলেই দাবি করেছে সিবিআই। আপাতত বদলি আধিকারিকের জায়গায় নতুন কোন আধিকারিক আসেন, সে দিকেই নজর রয়েছে। পাশাপাশি চিটফান্ড কাণ্ডের তদন্ত নতুন আধিকারিকদের হাত ধরে কোন নতুন মোড়ে আসে কিনা সেটাও দেখার। তবে রুটিনমাফিক আধিকারিক বদলি হলেও এর পেছনে একাধিক অনুমান নিয়ে গুঞ্জন বাড়ছে ক্রমশ।

আপনার মতামত জানান -

ট্যাগড
Top
error: Content is protected !!