এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > রাজ্যপালের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ থানায়! তৃণমূলের হাত আরও শক্ত করল একদা বিজেপির বন্ধু?

রাজ্যপালের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ থানায়! তৃণমূলের হাত আরও শক্ত করল একদা বিজেপির বন্ধু?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে রাজ্য সরকারের অম্ল মধুর সম্পর্ক রয়েছে। রাজ্য সরকারের বিরুদ্ধে বিভিন্ন বিষয়ে যেমন রাজ্যপাল সরব হয়েছেন, তেমনি রাজ্যপালের সঙ্গে একাধিক বিষয়ে মতান্তর ও বিতণ্ডায় জড়িয়ে পড়েছেন রাজ্যের শাসকদলের বিভিন্ন নেতা-মন্ত্রী। সম্প্রতি রাজ্যপালের বিরুদ্ধে গুজব ছড়াবার অভিযোগ আনলেন শিবসেনা দলের পশ্চিমবঙ্গ সংগঠনের সাধারণ সম্পাদক অশোক সরকার। এ বিষয়ে তিনি রীতিমতো বিধাননগর পূর্ব মামলা দায়ের করার আর্জি জানালেন। রাজ্যপালের বিরুদ্ধে থানায় অভিযোগ জ্ঞাপন এককথায় অভূতপূর্ব।

শিবসেনা পশ্চিমবঙ্গ সংগঠনের সাধারণ সম্পাদক অশোক সরকার বিধাননগর পূ্র্ব থানায় পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের বিরুদ্ধে করা অভিযোগপত্রে একাধিক অভিযোগ দায়ের করেছেন। রাজ্যপাল সম্পর্কে তাঁর অভিযোগ, রাজ্যপাল বিভ্রান্তিকর তথ্য পরিবেশিত করে রাজ্যের জনগণের নির্বাচিত সরকারকে বিভিন্নভাবে অপমানিত করেছেন। রাজ্যপালের বিরুদ্ধে তাঁর অভিযোগ, রাজ্যপালের করা বিভিন্ন মন্তব্য পশ্চিমবঙ্গের জন্য অসম্মানীয় এবং তিনি পশ্চিমবঙ্গের সংস্কৃতিকে বারবার কুঠারাঘাত করেছেন।

রাজ্যপালের বিরুদ্ধে তিনি অভিযোগ জানিয়েছেন যে, রাজ্যের সাংবিধানিক প্রধানের পদে অবতীর্ণ হয়েও রাজ্যপাল একটি বিশেষ রাজনৈতিক দলের হয়েই তাঁর যাবতীয় কাজকর্ম চালাচ্ছেন। রাজ্যপালের বিরুদ্ধে তাঁর গুরুতর অভিযোগ, রাজ্যপাল মুখ্যমন্ত্রীর সঙ্গে হওয়া তাঁর বিশেষ প্রশাসনিক বার্তাগুলি বাইরে প্রকাশ করে দেন। রাজ্যপালের এই কাজকে তিনি সংবিধানের শিষ্টাচার বিরোধী বলে মন্তব্য করেছেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত, অশোক সরকার সম্প্রতি পশ্চিমবঙ্গের শিবসেনার শীর্ষস্থানীয় নেতা হিসেবে পরিচিত হলেও ইতিপূর্বে তিনি বিজেপি দলের সদস্য ছিলেন। সল্টলেক অঞ্চলের একজন বিজেপি নেতা হিসেবে তিনি যথেষ্ট পরিচিতও ছিলেন। স্থানীয়, বিজেপি সদস্যরা অভিযোগ করেছেন যে, বিজেপি নেতা জয়প্রকাশ মজুমদারের সঙ্গে মতবিরোধের কারণেই তিনি বিজেপি ত্যাগ করছেন ও যোগদান করেছেন শিবসেনা দলে। রাজ্যপালের বিরুদ্ধে তাঁর এই অভিযোগ দায়েরের জন্য বিজেপি নেতৃত্বের বক্তব্য, তৃণমূলের বি টিম হিসেবেই কাজ করছেন শিবসেনা নেতা অশোক সরকার।

তবে বিধান নগর পুলিশ অশোক সরকারের অভিযোগপত্র গ্রহণ করলেও তাঁর এই অভিযোগ পত্রকে একটি ইন্টিমেশন বা একটি সাধারণ চিঠি হিসাবেই রেখেছে। এ প্রসঙ্গে বিধান নগর কমিশনারেট এর পক্ষ থেকে জানানো হয়েছে যে, তাঁরা অশোক বাবুর অভিযোগ পত্র গ্রহণ করেছেন। কিন্তু তাঁরা এই অভিযোগকে একটি সাধারন অভিযোগ হিসেবেই তারা গণ্য করছেন, এর বেশী কিছু নয়। কারণ সাংবিধানিক রক্ষাকবচ থাকার কারণেই রাজ্যপালের বিরুদ্ধে এভাবে এফআইআর দায়ের করা যায় না।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!