এখন পড়ছেন
হোম > রাজ্য > গড়বেতা কাণ্ডের রেশ কি ধীরে ধীরে মোছার প্রক্রিয়া শুরু হল রাজ্যে? বাড়ছে জল্পনা

গড়বেতা কাণ্ডের রেশ কি ধীরে ধীরে মোছার প্রক্রিয়া শুরু হল রাজ্যে? বাড়ছে জল্পনা



2011 সালে রাজ্যে পালাবদলের পর তৎকালীন সিপিএম বিধায়ক সুশান্ত ঘোষের বাড়ির কাছে বেনাচাপড়ার বাঁধের কাছে মাটি খুড়ে সাতজনের কঙ্কাল উদ্ধার করে পুলিশ। তোলপাড় হয়ে উঠে রাজ্য রাজনীতি। এদিকেই এই উদ্ধার হওয়া কঙ্কালগুলে তৃনমূল কর্মীদের বলে দাবি করে শাসকদলের একাংশ।

2002 সালে কেশপুড় এবং খেটুয়া থেকে নিখোঁজ 11 জন তৃনমূল কর্মীররই যে মৃতদেহ এটি তা বলে তদন্তের দাবি জানায় শাসকদলের স্থানীয় নেতা কর্মীরা। এদিকে এর পরই এই গোটা ঘটনার তদন্তে নেমে সুশান্ত ঘোষ সহ 20 জনকে গ্রেপ্তার করে সিআইডি। অন্যদিকে এই উদ্ধার হওয়া সাতটি কঙ্কালের মধ্যে একটি তাঁর বাবার বলে দাবি করেন নিখোঁজ অজয় আচার্যের ছেলে শ্যামল আচার্য। আর এরপর ফরেন্সিক পরীক্ষা করলে তা মিলেও যায়। মূলত জামার রং দেখেই সেই শ্যামল আচার্য তাঁর বাবাকে চিনতে পেরেছিলেন। ঘটনায় কেশপুর থানার পুলিশ অফিসারদের বিরুদ্ধে নিস্ক্রিয়তার অভিযোগ এনে একটি মামলাও দায়ের করেন সেই শ্যামল আচার্য।

 সূত্রের খবর, সিআইডির তদন্ত রিপোর্ট আসার পরেই গত 2012 সালের 5 জানুয়ারী সিপিএম বিধায়ক সুশান্ত ঘোষের ঘনিষ্ট হওয়ার অপরাধে দুই পুলিশ অফিসার দেবাশিষ রায় এবং মহাকাশ চৌধুরীকে সাসপেন্ড করার কথা ঘোষনা করেন রাজ্য পুলিশের তৎকালীন ডিজি নপরাজিত মুখোপাধ্যায়। জানা যায়, সরকারের চক্ষুশূল মহাকাশ চৌধুরীকে মেদিনীপুর থেকে উত্তরবঙ্গের বালুরঘাটের পুলিশ লাইনের অপেক্ষাকৃত কম গুরুত্বপূর্ন পদে এবং দেবাশিষ রায়কে ইসলামপুরে বদলি করা হয়। কিন্তু এবারে সেই মহাকাশ চৌধুরীকে ফের পুরুলিয়ার জয়পুর থানার আইসি করে ফিরিয়ে নিয়ে আসার সিদ্ধান্ত নিল প্রশাসন।

ফেসবুকের কিছু টেকনিকাল প্রবলেমের জন্য সব খবর আপনাদের কাছে পৌঁছেছে না। তাই আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

সূত্রের খবর, গত 17 সেপ্টেম্বর সেই মহাকাশ চৌধুরীকে জয়পুর থানায় নিয়োগ করেন ভারপ্রাপ্ত আইজি অনুজ শর্মা। আর এখানেই অনেকের প্রশ্ন যে, ছবছর তিন মাসের পর হঠাৎ সেই পুলিশ অফিসারদের প্রতি এত নরম মনোভাব কেন সরকারের। বিশেষ করে এবার এই পুরুলিয়ায় পঞ্চায়েতে যখন ভালো ফল করেছে বিজেপি ঠিক তখনই সেই মহাকাশ চৌধুরীকে জয়পুর থানায় আইসি পদে ফিরিয়ে নিয়ে আসায় এক অন্য রাজনৈতিক সংকেতের ইঙ্গিত পাচ্ছেন অনেকেই।

 

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!