এখন পড়ছেন
হোম > জাতীয় > আনলক প্রক্রিয়ায় সরকারি কর্মীদের জন্য নির্দেশিকা জারি! জেনে নিন

আনলক প্রক্রিয়ায় সরকারি কর্মীদের জন্য নির্দেশিকা জারি! জেনে নিন



চতুর্থ দফা পর্যন্ত লকডাউন অত্যন্ত কড়া ভাবেই চলেছে ভারতবর্ষে। তবে পঞ্চম দফার লকডাউন ঘোষণা করার পর বেশ কিছু ক্ষেত্রে শিথিলতা এনেছে কেন্দ্রীয় সরকার। ধীরে ধীরে বিভিন্ন ক্ষেত্র সচল করার কথা জানিয়েছে তারা। আর এই পরিস্থিতিতে এবার দেশের যে রাজ্যে সব থেকে বেশি করোনা আক্রান্ত, সেই মহারাষ্ট্রে সরকারি কর্মীদের জন্য গাইডলাইন প্রকাশ করা হল। যেখানে সরকারি কর্মীরা কাজে আসলে তাদের স্যানিটাইজার ব্যবহার থেকে শুরু করে সোশ্যাল ডিস্ট্যান্স মেনে চলার পরামর্শ দিচ্ছে মহারাষ্ট্র সরকার।

বস্তুত, লকডাউন ঘোষণা হওয়ার পর থেকেই স্কুল-কলেজ সহ বিভিন্ন অফিস বন্ধ হয়ে গিয়েছিল সরকারি কর্মীরা বাড়িতেই বসেছিলেন। তবে বর্তমান পরিস্থিতিতে লকডাউন কিছুটা শিথিল হওয়ার জন্য এবার বিভিন্ন রাজ্যের সরকার সরকারি অফিসে কর্মীদের আসার কথা জানিয়েছে। আর এই পরিস্থিতিতে মহারাষ্ট্রের পক্ষ থেকেও সরকারি অফিসগুলো সচল করার উদ্যোগ নেওয়া হল।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

সূত্রের খবর, মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে জানানো হয়েছে, সমস্ত কর্মী এবং যারা সরকারি অফিসে আসবেন, তাদেরকে থার্মাল স্ক্যানারে পরীক্ষা করা হবে। অফিসে প্রবেশের আগে কর্মীদের সবাইকে সার্জিকাল মাস্ক পড়তে হবে। সরকারি অফিসগুলোর জানলা খুলে রাখতে হবে। কর্মীদের নিজেদের মধ্যে অন্তত তিন ফুট দূরত্ব বজায় রাখতে হবে।

সরকারি কর্মীদের মুখে কোনমতেই হাত দেওয়া যাবে না। এছাড়াও লিফট, টেবিল-চেয়ার বারেবারে স্যানিটাইজ সহ কর্মীদের কাজের জন্য ব্যবহৃত প্রিন্টার, স্ক্যানার, কম্পিউটার স্যানিটাইজ করার নির্দেশ দিয়েছে মহারাষ্ট্র সরকার।

অর্থাৎ বিশেষজ্ঞদের পরামর্শ মোতাবেক ধীরে ধীরে লকডাউন সচল হলেও, সচেতনতা যে বজায় রাখতে হবে, তার ব্যাপারে অফিস খোলার আগে কর্মীদের নির্দেশ দিল মহারাষ্ট্র সরকার। এখন সরকারি কর্মীরা এই পরামর্শ মোতাবেক সামাজিক দূরত্ব বজায় রাখা সহ বিভিন্ন সচেতনতা পালন করেন কিনা, তার দিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!