এখন পড়ছেন
হোম > রাজ্য > সরকারের টাকা মানুষের টাকা, সেই টাকায় বিলাসিতা করার জায়গা নেই- দাবি মুখ্যমন্ত্রীর

সরকারের টাকা মানুষের টাকা, সেই টাকায় বিলাসিতা করার জায়গা নেই- দাবি মুখ্যমন্ত্রীর



সরকার মানুষের জন্য, তাই মানুষের কাজ নিয়ে অহেতুক গাঢিলেমি যে তিনি বরদাস্ত করবেন না তা রাজ্যের বিভিন্ন জেলার প্রশাসনিক বৈঠক থেকে বারে বারে স্পষ্ট করে দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ নবান্নে সমস্ত দপ্তরের মন্ত্রী, সচিব ও সমস্ত কর্তাদের নিয়ে এক বৈঠকে মুখ্যমন্ত্রীর কড়া বার্তা, “খরচ কমাতে হবে। রুখতে হবে সরকারি অর্থের অপচয়। শুধুমাত্র প্রয়োজনেই টাকা খরচ করতে হবে।”  কিন্তু হঠাৎ মুখ্যমন্ত্রীর এহেন বার্তা কেন? জানা গেছে, বেশিরভাগ সময়েই ভুল টেন্ডার, প্রকল্পের কাজে দেরি, বিভ্রান্তিমূলক রিপোর্ট তৈরি করাতে দপ্তরগুলির প্রচুর অর্থ নষ্ট হয়। আর এই জনকল্যানমূলক প্রকল্পের কাজে যাতে কোনোরকম খামতি না থাকে সেব্যাপারে এই বৈঠকে নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

প্রিয় বন্ধু বাংলার অফিসিয়াল ফেসবুক পেজ – Priyo Bandhu Bengali

—————————————————————————————————————————————————-

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

নবান্ন সূত্রের খবর, ইতিমধ্যেই সরকারি দপ্তরগুলোর খরচ কমানোর জন্যে তিনটি আলাদা কমিটিও গঠন করে দিয়েছেন মুখ্যমন্ত্রী। এমনকী এ ব্যাপারে একগুচ্ছ নির্দেশিকাও জারি করেছেন রাজ্যের মুখ্যসচিব মলয় দে। সূত্রের খবর, এদিন বিভিন্ন দপ্তরের আধিকারিকদের যেমন নির্দেশ দেন মমতা বন্দ্যোপাধ্যায় ঠিক তেমনি তাঁদের পরামর্শও গ্রহন করেন তিনি। এদিন বৈঠকের শেষে  সাংবাদিকদের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী বলেন, “এই সরকারের আমলে পরিকল্পনা পাঁচগুন, মূলধনী ব্যয় নয়গুন ও সামাজিক সুরক্ষা খাতে চারগুন ব্যয় বৃদ্ধি করা হয়েছে।” পাশাপাশি বাংলার প্রতি কেন্দ্রীয় সরকারের বঞ্চনার কথাও তুলে ধরেন তিনি।” অর্থ খরচ কমাতে সরকারের এহেন উদ্যোগ প্রসঙ্গে মুখ্যমন্ত্রী বলেন, “আজ একটা ভালো জিনিস শুরু হল। ছমাস থেকে একবছর পর এর প্রভাব বোঝা যাবে।” এদিকে এধরনের সাদামাঠা বৈঠকেও অতিথিদের জন্য করা হয়েছিল চা ও জলখাবারের ব্যাবস্থা। সব মিলিয়ে রাজ্যের মানুষের অর্থ দিয়ে সেই মানুষগুলিরই উন্নয়ন করতে দৃঢ় সংকল্পবদ্ধ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!