এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > এবার বিএড না থাকা স্কুল শিক্ষকদের আটকে থাকা ইনক্রিমেন্ট দিতে চলেছে রাজ্য সরকার

এবার বিএড না থাকা স্কুল শিক্ষকদের আটকে থাকা ইনক্রিমেন্ট দিতে চলেছে রাজ্য সরকার



এবার যেসব বিএড না করা স্কুল শিক্ষকদের ইনক্রিমেন্টের বকেয়ার টাকা আটকে ছিল তাঁদের মুখে খুশির হাসি ফুটতে চলেছে বলে সূত্রের খবর। এ বছর পুজোর আগেই সে টাকা মিটিয়ে দেওয়ার ক্ষেত্রে উদ্যোগী রাজ্য সরকার বলে জানা যাচ্ছে। এদিন ডিআইদের সঙ্গে স্কুলশিক্ষা কমিশনারের বৈঠকের পরই এ ব্যপারে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ডিআইদের বলা হয়েছে, কোনো জেলার শিক্ষকদের মোট বকেয়ার টাকার পরিমান যদি কম হয়, তাহলে তাঁরা জেলা তহবিল থেকেই তা মিটিয়ে দিতে পারেন। পরে সেই টাকা মিটিয়ে দেবে স্কুল শিক্ষা ডিরেক্টরেট। তবে যদি বকেয়ার টাকার পরিমান বেশি হয়, সেক্ষেত্রে ১৫ দিনের মধ্যে ডিরেক্টরেটে আবেদন জানাতে হবে।

আরো খবর পেতে চোখ রাখুন প্রিয়বন্ধু মিডিয়া-তে

এবার থেকে প্রিয় বন্ধুর খবর পড়া আরো সহজ, আমাদের সব খবর সারাদিন হাতের মুঠোয় পেতে যোগ দিন আমাদের হোয়াটস্যাপ গ্রূপে – ক্লিক করুন এই লিঙ্কে

এ বছরই ফেব্রয়ারি মাসের ৬ তারিখ নাগাদ শিক্ষাদপ্তর এক নির্দেশিকা জারি করে বলেছিল,২০০৬ – ০৭ সালের মধ্যে কাজে যোগ দেওয়া শিক্ষকদের আটকে থাকা ইনক্রিমেন্ট চালু করা হয়েছে। তাতে স্পষ্ট উল্লেখ করা হয়েছিল, ২০১৩ – ২০১৫ সালে তাঁদের প্রাপ্য ইনক্রিমেন্ট-টুকু পাবেন। সেই নির্দেশিকা অনুযায়ী চলতি মাসের জুলাই থেকেই বর্ধিত হারে বেতন পাচ্ছেন তাঁরা বলে দাবি। কিন্তু এমন অনেকেই রয়েছেন যাঁদের এক-দু বছরের বর্ধিত বেতন বাকি রয়ে গিয়েছে।

হিসাবে বলছে, মোট ১৭০ কোটি টাকার আশেপাশে বকেয়া রয়ে গিয়েছে। সেই টাকাই মিটিয়ে দেওয়া হবে বলে জানা যাচ্ছে। পুজোর আগে বকেয়া মিটিয়ে দেওয়া সম্ভব না হলে পুজোর পরই সে টাকা শিক্ষকরা পেয়ে যাবেন বলেই খবর রয়েছে। এ প্রসঙ্গে বিটিইএ-র সাধারণ সম্পাদক স্বপন মন্ডল জানান, দীর্ঘদিন ধরেই এই বকেয়া টাকা মেটানোর দাবী জানিয়ে আসছেন তাঁরা। তবে রাজ্যসরকারের কাছে অনুরোধে জানালেন, যদি সম্ভব হয় পুজোর আগেই যেন তা মিটিয়ে দেওয়া হয়। পুজোর আগেই টাকা পেলে শিক্ষকরা খুশিই হবেন।

আপনার মতামত জানান -

Top
Facebook Friends
error: Content is protected !!