এখন পড়ছেন
হোম > অন্যান্য > সুন্দর – ঠাকুরের ব্যাটের ওপর ভর করে, ঘুরে দাড়ালো ভারত।

সুন্দর – ঠাকুরের ব্যাটের ওপর ভর করে, ঘুরে দাড়ালো ভারত।



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – ভারত অস্ট্রেলিয়া সিডনি টেস্টের পর দল থেকে চোটের কারণে বাদ পড়ে ভারতের একাধিক খেলোয়াড়। মাঠে এবং মাঠের বাইরে সিডনি টেস্ট ঘিরে কেবলই ছিল টানটান উত্তেজনা। প্রথম টেস্টে শোচনীয় পরাজয়ের পর, দ্বিতীয় টেস্টে ঘুরে দাঁড়িয়েছে কোহলি বিহীন ভারতীয় দল। রাহানের দুর্দান্ত ব্যাটিং এবং তার অধিনায়কত্বের ওপর ভিত্তি করে ভারত সিরিজের সমতা ফিরিয়েছে। তৃতীয় টেস্টে দ্বিতীয় ইনিংসে ৪০৭ রানের টার্গেট মাথায় নিয়ে, ভারতীয় ব্যাটসম্যানরা যুদ্ধ করে। হনুমান বিহারী এবং আশ্বিন এর ধৈর্য এবং দক্ষতার পরিচয় দিয়ে নিশ্চিত হারের মুখ থেকে ফিরিয়ে আনে ভারতকে।

ভারতীয় টেস্ট দলের অন্যতম অল রাউন্ডার রবীন্দ্র জাদেজা চোটের কারণে নেই দলে। সিডনির তৃতীয় টেস্টের তৃতীয় দিনে ব্যাট করার সময় বাম হাতের বুড়ো আঙুলে চোট পায় জাদেজা। অন্যদিকে তৃতীয় টেস্টের ভারতের অন্যতম নায়ক হনুমা ভিহারিও দল থেকে ছিটকে গেল চোটের কারণে। সিডনি টেস্টের পঞ্চম দিনে ব্যাট করার সময় হ্যামস্ট্রিংয়ে চোট পায় হানুমা ভিহারি। এবারে চতুর্থ টেস্টে দলে নেই ভারতের দুরন্ত ফাস্ট বোলার জাসপৃত বুমরহ্।

পেটে চোটের কারণে চতুর্থ টেস্টে খেলছে না বুমরহ্। গত ম্যাচের অন্যতম নায়ক আশ্বিন ও খেলছে না এই টেস্টে। ফলত ভারতের বোলিং অ্যাটাক অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। দলে এসেছে শার্দুল ঠাকুর, ওয়াশিংটন সুন্দর, টি নতারাজান এর মত নতুন মুখ। বলাই বাহুল্য, ভারতীয় বোলিং যথেষ্টই দুর্বল এবং অনভিজ্ঞ মনে হচ্ছে ব্রিসবেনের চতুর্থ টেস্ট। ১৯৮৮ এর নভেম্বর মাসের পর থেকে অস্ট্রেলিয়া ব্রিসবেনে কোনো টেস্ট ম্যাচ হারেনি। টানা ৩২ বছরে, অস্ট্রেলিয়া ব্রিসবেনে ৩২ বছরে ২৪ টি টেস্ট জিতেছে এবং ৭ টি টেস্ট ড্র করেছে। বলাই বাহুল্য, অস্ট্রেলীয় দুর্গে সংকটে ভারত।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়া ৩৬৯ রান করে। অস্ট্রেলীয় ব্যাটসম্যানদের মধ্যে অন্যতম মার্নস লাবুশ্চানের শতরান। লাবুশ্চানের শতরানের উপর ভিত্তি অস্ট্রেলিয়া তাদের প্রথম ইনিংসে গড়ে তোলে। দলের অধিনায়ক টিম পেন অর্ধশত রান করে। এছাড়াও ম্যাথু ওয়েড ৪৫ এবং ক্যামেরুন গ্রীন ৪৭ রান করে আউট হয়। আগের ম্যাচে প্রচুর রান পেলেও এই ম্যাচের প্রথম ইনিংসে স্টিভ স্মিথ ৩৬ রানে আউট হয়। ভারতের তরফে সিরিজের প্রথম টেস্ট খেলতে নাম তিন বোলার, টি নাটারাজান, ওয়াশিংটন সুন্দর, শারদুল ঠাকুর ৩টি করে উইকেট পায়ে। দ্বিতীয় দিনের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ভারত ৬২ রান করে দুই উইকেট হারায়। এরপরে বৃষ্টির কারণে দ্বিতীয় দিনের খেলা বন্ধ হয়।

অস্ট্রেলিয়ার ৩৬৯ রানের টার্গেট মাথায় নিয়ে ব্যাট করতে নামা ভারত তৃতীয় দিনের শেষে ৩৩৬ রান করে অলআউট হয়। ভারতীয় ব্যাটসম্যানদের মধ্যে রোহিত শর্মা, পুজারা, রাহানে, আগারওয়াল প্রত্যেকেই শুরুটা ভালো করলেও কেউই তাদের ইনিংস গড়ে তুলতে পারেনি। ভারতের পক্ষে ঘুরে দাঁড়ানো যখন মুশকিল মনে হচ্ছিল, তখন ওয়াশিংটন সুন্দর এবং শার্দুল ঠাকুর ব্যাট করতে নেমে অসাধারণ ব্যাটিং এর প্রদর্শন করে। সুন্দর এবং ঠাকুরের পার্টনারশিপ ভারতকে লড়াকু ৩৩৬ রানে পৌঁছে দেয়। দুজনেই তাদের অর্ধশত রান পূর্ণ করে, সুন্দর ৬২ রানে এবং ঠাকুর ৬৭ রানে আউট হয়। অস্ট্রেলীয় বোলারদের মধ্যে, হেজেলউড, ৫ উইকেট ছিনিয়ে নিয়েছে। এছাড়াও স্টার্ক এবং কামিন্স দুটি করে উইকেট ছিনিয়ে নিয়েছে। দিনের শেষে ব্যাট করতে নেমে, অস্ট্রেলিয়া ২১ রান করে, ৫৪ রানের লিড নিয়ে তৃতীয় দিনের খেলা শেষ করে।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!