এখন পড়ছেন
হোম > অন্যান্য > গরমে স্বস্তি! আবার দুদিন ধরে স্থায়ী হতে চলেছে ঝড় বৃষ্টি

গরমে স্বস্তি! আবার দুদিন ধরে স্থায়ী হতে চলেছে ঝড় বৃষ্টি



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – গত সোমবার রাতে উত্তরবঙ্গের একাধিক জেলায় ঝড় বৃষ্টি শুরু হয়েছিল। এরপর গত মঙ্গলবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় ঝড় বৃষ্টি হয়েছিল। সেদিন বেশ কয়েক দফায় বৃষ্টি হয় কলকাতাতেও। এরপর বুধ-বৃহস্পতিবার হালকা, বিক্ষিপ্ত বৃষ্টি কিছু সময়ে হলেও অস্বস্তিকর গরম রয়েছেই কলকাতা সহ দক্ষিণবঙ্গে, আজকেও অবস্থার তেমন বদল ঘটেনি। তবে জানা যাচ্ছে, আগামীকাল থেকে রাজ্যজুড়ে আবার শুরু হতে চলেছে ঝড়-বৃষ্টি।

আবহাওয়া দপ্তরের পক্ষ থেকে দুদিন ধরে রাজ্যে ঝড়-বৃষ্টির সর্তকতা দেয়া হয়েছে। উত্তর থেকে দক্ষিণ বঙ্গে চলবে ঝড়-বৃষ্টি। আগামীকাল থেকে শুরু করে আগামী সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কোচবিহার, আলিপুরদুয়ার, কালিম্পং জেলাতে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এর সঙ্গেই ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া চলবে।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

উত্তরবঙ্গের সঙ্গে সঙ্গে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতেও চলবে ঝড় বৃষ্টি। বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলাতে। জানা যাচ্ছে মধ্যপ্রদেশে একটি ঘূর্ণাবর্ত তৈরী হয়েছে। এই ঘূর্ণাবর্ত থেকে একটি অক্ষরেখা ঝাড়খণ্ডের উপর দিয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ পর্যন্ত বিস্তৃত হয়েছে। যে কারণে প্রচুর জলীয় বাষ্প এসে পড়ছে রাজ্যে। ঝড়, বৃষ্টির সম্ভাবনা রয়েছে আগামীকাল থেকে আগামী সোমবার পর্যন্ত।

এই দুদিন পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খন্ড, উড়িষ্যা, সিকিমের মত রাজ্যে প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। গত, মঙ্গলবারের পর বুধবার থেকে দিনের অল্প কিছু সময় ধরে বিক্ষিপ্ত বৃষ্টি হলেও ভ্যাপসা গরম শুরু হয়েছে। আজ সকালে তাপমাত্রা কিছুটা কমলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়তে শুরু করেছে মহানগরে। এই পরিস্থিতিতে আবহাওয়া দপ্তরের এই খবর যথেষ্টই স্বস্তিদায়ক।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!