এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফৌজদারি মামলা রাজ্যসভার তৃণমূল প্রার্থীর নামে, উঠছে প্রশ্ন! উত্তর দিল তৃণমূল!

ফৌজদারি মামলা রাজ্যসভার তৃণমূল প্রার্থীর নামে, উঠছে প্রশ্ন! উত্তর দিল তৃণমূল!



ইতিমধ্যেই বাংলার রাজ্যসভার চারটি আসনে প্রার্থী দিয়েছে তৃণমূল কংগ্রেস। যার মধ্যে সবকটি আসনেই তৃণমূলের জয়লাভ কার্যত সময়ের অপেক্ষা বলেই মত বিশেষজ্ঞদের। যেখানে প্রার্থী হিসেবে ইতিমধ্যেই মনোনয়নপত্র জমা দিয়েছেন সুব্রত বক্সি, দীনেশ ত্রিবেদী, অর্পিতা ঘোষ এবং মৌসম বেনজির নূর। তবে এই চার জন প্রার্থীর মধ্যে মৌসম বেনজির নূরের বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকায়, তাকে কেন তৃণমূল প্রার্থী করল, তা নিয়ে উঠতে শুরু করেছে প্রশ্ন।

প্রসঙ্গত উল্লেখ্য, মহামান্য শীর্ষ আদালতের নির্দেশে ইতিমধ্যেই জাতীয় নির্বাচন কমিশনের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে যে, রাজ্যসভার প্রার্থীদের বিরুদ্ধে যদি ফৌজদারি মামলা থাকে, তাহলে তা সোশ্যাল মিডিয়া, স্থানীয়, জাতীয় সংবাদপত্র এবং ওয়েবসাইটে বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিতে হবে। আর সেই কারণেই তৃণমূলের রাজ্যসভার প্রার্থী মৌসম বেনাজির নূরের বিষয়ে শুক্রবার ওয়েবসাইট সোশ্যাল মিডিয়ায় ব্যাখ্যা দিতে দেখা গেল শাসক দলকে। ফৌজদারি মামলায় অপরাধী হওয়া সত্ত্বেও, কেন মৌসম বেনজির নূরকেই প্রার্থী করল তৃণমূল কংগ্রেস! তার ব্যাপারে তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়েছে যে, মৌসম বেনজির নূর এবং তার পরিবার কয়েক দশক ধরে সমাজসেবা এবং জনজীবন কাজের সঙ্গে যুক্ত।

ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

এছাড়াও তিনি বিশিষ্ট আইনজীবী। তাই তাকে প্রার্থী করা হয়েছে। রাজনৈতিক বিশেষজ্ঞরা বলছেন, চাপে পড়েই এদিন মৌসম বেনজির নূরকে প্রার্থী করা নিয়ে ওয়েবসাইটে দলের মতামত জানান তৃণমূল মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। কেননা নিয়ম অনুযায়ী, যদি এইরকম কোনো ব্যক্তিকে প্রার্থী করা হয়, তাহলে তার ব্যাপারে 100 শব্দে লিখিতভাবে জানাতে হবে কেন তাকে প্রার্থী করা হল! আর তাই শীর্ষ আদালতের নির্দেশ যাতে অবমাননা না হয়, তার জন্যই এদিন মৌসম বেনজির নূরের ব্যাপারে জানাতে হল তৃণমূলকে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!