এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফিরহাদ হাকিমের মুখে ‘মিনি পাকিস্তান’ আসলে এক সাংবাদিকের ‘কীর্তি’ আর বিজেপির ‘চক্রান্ত’?

ফিরহাদ হাকিমের মুখে ‘মিনি পাকিস্তান’ আসলে এক সাংবাদিকের ‘কীর্তি’ আর বিজেপির ‘চক্রান্ত’?



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – দীর্ঘদিন ধরে গেরুয়া শিবিরের পক্ষ থেকে তৃণমূলের বিভিন্ন নেতার বিরুদ্ধে কোন বিশেষ ধর্মের প্রতি প্রশ্রয় দেবার অভিযোগ জানিয়ে আসছে। বিভিন্ন সময়ে এই নিয়ে তৃণমূলের বিভিন্ন নেতা-নেত্রীদের কটাক্ষও করে থাকেন তাঁরা। সম্প্রতি গত 5 ই আগস্ট অযোধ্যা রাম মন্দির ভূমি পূজা উপলক্ষে পশ্চিমবঙ্গের লকডাউন থাকায় শিবিরের পক্ষ থেকে তীব্র প্রতিবাদ জানিয়ে এধরনের কথা বলা হয়।

অন্যদিকে, বিজেপির বিরুদ্ধেও কুৎসার রাজনীতির অভিযোগ তৃণমূলের আজকের নয়, বহুদিনের। এই প্রসঙ্গে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম এদিন রীতিমতো ক্ষোভ প্রকাশ করলেন সাংবাদিকদের কাছে। প্রসঙ্গত, বিগত বেশ কয়েকদিন আগে পাকিস্তান থেকে এক সাংবাদিক আসেন কলকাতায়। তিনি ফিরহাদ হাকিমের সঙ্গে দেখা করেন আর এর পরেই গেরুয়া শিবির অভিযোগ তোলে ফিরহাদ হাকিম সেই সাংবাদিককে কলকাতার বিশেষ কিছু জায়গাকে মিনি পাকিস্তান বলে অভিহিত করেছেন।

এই নিয়ে প্রচার চালাতে থাকে তাঁরা। আর এদিন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম এই প্রসঙ্গে বিজেপির বিরুদ্ধে তীব্র ক্ষোভ প্রকাশ করে জানান, মিনি পাকিস্তান বিষয়টি পুরোপুরি মিডিয়ার কীর্তি। এ প্রসঙ্গে ফিরহাদ হাকিম প্রধানমন্ত্রী মোদিও যে একসময় পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন সে প্রসঙ্গও তোলেন।


WhatsApp-এ প্রিয় বন্ধু মিডিয়ার খবর পেতে – ক্লিক করুন এখানে

আমাদের অন্যান্য সোশ্যাল মিডিয়া গ্রূপের লিঙ্ক – টেলিগ্রামফেসবুক গ্রূপ, ট্যুইটার, ইউটিউব, ফেসবুক পেজ

আমাদের Subscribe করতে নীচের বেল আইকনে ক্লিক করে ‘Allow‘ করুন।

এবার থেকে আমাদের খবর পড়ুন DailyHunt-এও। এই লিঙ্কে ক্লিক করুন ও ‘Follow‘ করুন।



আপনার মতামত জানান -

অন্যদিকে ফিরহাদ হাকিম এদিন দাবি করেছেন, বিজেপির অনেক নেতাদের তুলনায় তিনি অনেক বেশি দেশপ্রেমী। অন্যদিকে ঘটনাটির বর্ণনা দিতে গিয়ে তিনি বলেন, পাকিস্তানের ডন পত্রিকার সাংবাদিক ভারতের এক বড় সংবাদমাধ্যমের সাংবাদিকের সঙ্গে গার্ডেনরিচে গিয়ে বলেছিলেন, ‘নিজের দেশে এসেছি বলে মনে হচ্ছে’। এবং সেই প্রসঙ্গে ফিরহাদ হাকিম তখন তাঁকে বলেছিলেন সৌজন্যমূলক ভাবে ‘ফীল অ্যাট হোম’। প্রসঙ্গত, গার্ডেনরিচ এলাকায় সংখ্যালঘু মুসলিমদের বাস বৃহত্তম আকারে।

ফিরহাদ হাকিমের সৌজন্যমূলক কথাটিকেই বিকৃত করে জনমানসে কুপ্রভাব ফেলার চেষ্টা চালিয়ে গেছে বিজেপি। আর তাদের সাথ দিয়েছে বিশেষ কিছু মিডিয়া বলে দাবি করেন ফিরহাদ হাকিম। যদিও তাতে করে বিজেপি যে নির্বাচনে বিশেষ কোনো সুবিধা করতে পারেনি, সে কথার উল্লেখ করেন ববি।

অন্যদিকে রাজনৈতিক মহলের একাংশের মতে, বাংলার বুকে গেরুয়া শিবির সাম্প্রদায়িক ভিত্তিতে অর্থাৎ হিন্দুত্বের দাবি নিয়ে একুশের নির্বাচনী লড়াই জেতার স্বপ্ন দেখছে। যদিও ইতিমধ্যে গেরুয়া শিবিরের অন্দরেও এই প্রচার নিয়ে শুরু হয়েছে রাজনৈতিক দ্বন্দ্ব। এই অবস্থায় ফিরহাদ হাকিমের মন্তব্য গেরুয়া শিবিরকে কিছুটা চাপে ফেলবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!