এখন পড়ছেন
হোম > রাজ্য > কলকাতা > ফের শিল্প নিয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ অধীরের – জেনে নিন বিস্তারিত

ফের শিল্প নিয়ে মুখ্যমন্ত্রীকে তীব্র আক্রমণ অধীরের – জেনে নিন বিস্তারিত



সম্প্রতি সরকারি চাকুরেদের মাইনে বাড়িয়ে মুখ্যমন্ত্রী তাদের বাহবা কুড়িয়েছেন বিপুল পরিমাণে। কিন্তু পশ্চিমবঙ্গের শিল্পের হাল যথারীতি বেহাল। এ নিয়ে এবার মুখ্যমন্ত্রীকে তীব্র ভাষায় আক্রমণ করলেন কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী।

পশ্চিমবঙ্গে একটিও শিল্প না আসার কারণে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে দায়ী করে লোকসভার কংগ্রেস দলনেতা অধীর চৌধুরী তীব্র কটাক্ষ সহকারে বললেন, পঞ্চম শিল্প সম্মেলন পশ্চিমবঙ্গে হবার উপায় নেই। মুখ্যমন্ত্রী পশ্চিমবঙ্গে শিল্প সম্মেলন করার কোনো সৎ সাহস আর দেখাতে পারবেন না।

উল্লেখ্য, 2019 এর 16 ও 17 জানুয়ারি পশ্চিমবঙ্গে দুদিন ধরে গ্লোবাল বিজনেস সামিট হয়েছিল। এই অনুষ্ঠানে তাবড় ভারতীয় শিল্পপতিরা ও কেন্দ্রীয় মন্ত্রীরা যোগ দিয়েছিলেন।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

ঘটনাটির উল্লেখ করে এদিন অধীর চৌধুরী বলেন, শিল্প সম্মেলন এর ফলে পশ্চিমবঙ্গ বিপুল আর্থিক ক্ষতির মুখোমুখি হয়েছে। শিল্প সম্মেলনে অংশগ্রহণকারীরা মুখ্যমন্ত্রীর প্রশংসা করলেও কাজের কাজ কিছুই করেননি। বাংলা কিছুই পায়নি।

তিনি আরো বলেন, মুখ্যমন্ত্রী 2019 এর বেঙ্গল সামিটে দাঁড়িয়ে ঘোষণা করেছিলেন, দু’লক্ষ 19 হাজার 25 কোটি টাকার লগ্নি প্রস্তাব এসেছে পশ্চিমবঙ্গে। কিন্তু কার্যত দেখা গেছে, বিনিয়োগ বাস্তবায়িত হয়েছে মাত্র 6952 কোটি টাকার। অর্থাৎ এক্ষেত্রে, 26% এর মতো কাজ হয়েছে। অধীর চৌধুরী দাবী রাখেন, মুখ্যমন্ত্রী এই শিল্প পতনের কারণ আগে দর্শাক।

এই ঘটনায় পশ্চিমবঙ্গ সরকারের তরফে কোনও বক্তব্য রাখা হয়নি এখনো পর্যন্ত। তবে, অধীর চৌধুরীর এই কটাক্ষের জবাব মুখ্যমন্ত্রী কিভাবে দেন সেদিকে তাকিয়ে রাজনৈতিক মহল।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!