এখন পড়ছেন
হোম > রাজ্য > ফের রাজ্য রাজ্যপাল সংঘাত, সরকার ও প্রশাসনের পর এবার রাজ্যপালের সরাসরি নিশানায় রাজ্যের আমলারা

ফের রাজ্য রাজ্যপাল সংঘাত, সরকার ও প্রশাসনের পর এবার রাজ্যপালের সরাসরি নিশানায় রাজ্যের আমলারা



আপনাদের সুবিধার্থে খবরের শেষে বিধানসভা ২০২১ উপলক্ষে আমাদের করা সর্বশেষ সমীক্ষার প্রতিটির লিঙ্ক দেওয়া আছে।

আপনার মতামত জানান -

প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট – পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনকরের সঙ্গে রাজ্য সরকারের সম্পর্ক মোটেই মধুর নয়। রাজ্যের দায়িত্ব নেবার পর থেকেই রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক বার একাধিক অভিযোগ করেছেন রাজ্যপাল। রাজ্যের আইন শৃঙ্খলা, প্রশাসন, পুলিশ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা নিয়ে রাজ্যপাল একাধিকবার সরব হয়েছেন। আজ আবার রাজ্যপাল রাজ্য সরকারের বিরুদ্ধে সরব হলেন। রাজ্য সরকারের আমলাদের দুর্নীতি প্রসঙ্গে সরব হয়েছেন রাজ্যপাল। পরপর দুটি টুইট করেছেন রাজ্যপাল।

আজ, তাঁর প্রথম টুইটে রাজ্যপাল জানিয়েছেন যে, রাজ্যের সরকারি আমলাদের সম্পত্তি ব্যাপক হারে বাড়ছে। সেইসঙ্গে সরকারের আমলারা নানা রকমের দুর্নীতি মূলক কাজকর্মে লিপ্ত হচ্ছেন। যা অত্যন্ত উদ্বেগজনক বলে রাজ্যপাল জানিয়েছেন। রাজ্যপালের কথায়, দুর্নীতি নামক শিল্পকে রুখতে না পারা সরকারের প্রশাসনিক ব্যর্থতা। এই ব্যর্থতাই মুখ পোড়াচ্ছে সরকারের।

রাজ্যপাল তাঁর দ্বিতীয় টুইটে গরু পাচার ও কয়লা কাণ্ড নিয়ে তীব্রভাবে সরব হলেন। এ বিষয়ে তদন্তের দাবি করে তিনি জানান, এ বিষয়ে তদন্তের মধ্যে দিয়ে উর্দিধারীদের দুর্নীতি ফাঁস করে দেওয়া দরকার। সেইসঙ্গে তাদের অর্জিত সম্পদের খোঁজ করারও প্রয়োজন আছে। রাজ্যপাল দুর্নীতির আঁতুর ঘর ভেঙে দিয়ে গণতন্ত্রকে রক্ষা করার আবেদন জানিয়েছেন।


দেশে যে কোনো দিন ব্যান হয়ে যেতে পারে হোয়াটস্যাপ। তাই এখন থেকে আমরা শুধুমাত্র টেলিগ্রাম ও সিগন্যাল অ্যাপে। প্রিয় বন্ধু মিডিয়ার নিউজ নিয়মিতভাবে পেতে যোগ দিন –

টেলিগ্রাম গ্রূপটাচ করুন এখানে

সিগন্যাল গ্রূপটাচ করুন এখানে



আপনার মতামত জানান -

প্রসঙ্গত রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিকবার সরব হয়েছেন রাজ্যপাল। রাজ্য পুলিশের বিরুদ্ধে বিষোদগার করেছেন তিনি। রাজ্যের পুলিশ নিরপেক্ষ নয়। পুলিশ দলদাসে পরিণত হয়েছে, এই অভিযোগ রাজ্যপাল ইতিপূর্বে করেছেন। সেই সঙ্গে রাজ্য পুলিশের ডিজিকে দায়িত্বজ্ঞানহীন বলে মন্তব্যও করেছেন তিনি। তিনি অভিযোগ করেছিলেন যে, রাজ্যের আইন শৃঙ্খলা ভেঙে পড়েছে।

এছাড়া রাজ্যের শিক্ষা ব্যবস্থা নিয়েও রাজ্যপাল সরব হয়েছিলেন। তেমনি রাজ্যের নারী নির্যাতন, নারীদের সুরক্ষার বিষয়ে রাজ্য সরকারকে একেবারে তুলধনা করেছেন রাজ্যপাল। রাজ্য সরকারকে হীরক রাজার দেশের সঙ্গে তুলনা করেছিলেন তিনি। রাজ্যপালের সঙ্গে একাধিকবার বিতর্কে জড়াতে দেখা গেছে রাজ্য সরকারকে।

একনজরে দেখে নিন আমাদের সর্বশেষ বিধানসভা ২০২১ ওপিনিয়ন পোল –

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – দ্বিতীয় পর্ব – 

# মুর্শিদাবাদ জেলার ওপিনিয়ন পোল – প্রথম পর্ব – 

# মালদহ জেলার ওপিনিয়ন পোল –

# দক্ষিণ দিনাজপুর জেলার ওপিনিয়ন পোল –

# উত্তর দিনাজপুরে জেলার ওপিনিয়ন পোল –

# জলপাইগুড়ি ও কালিম্পঙ জেলার ওপিনিয়ন পোল –

# আলিপুরদুয়ার ও দার্জিলিং জেলার ওপিনিয়ন পোল –

# কুচবিহার জেলার ওপিনিয়ন পোল –

আপনার মতামত জানান -
আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!