এখন পড়ছেন
হোম > রাজনীতি > কংগ্রেস > ফের কি ফাটল জোটে? ব্রিগেডের মঞ্চে প্রকাশ্যে মতানৈক্য!

ফের কি ফাটল জোটে? ব্রিগেডের মঞ্চে প্রকাশ্যে মতানৈক্য!



প্রিয় বন্ধু মিডিয়া রিপোর্ট –ইতিমধ্যেই বাংলার বিধানসভা নির্বাচনের নির্ঘণ্ট প্রকাশিত হয়ে গিয়েছে। তবে তৃণমূল এবং বিজেপির মধ্যে প্রধান লড়াই হলেও ওই দুই দলকে জায়গা ছাড়তে নারাজ বাম-কংগ্রেস। তবে বাম, কংগ্রেস ও আব্বাস সিদ্দিকীর দলের মধ্যে জোটের আলোচনা হলেও, এখনও পর্যন্ত তা চূড়ান্ত নয়। আর এই পরিস্থিতিতে তিন দল একসাথে ব্রিগেড সমাবেশ করছে। কিন্তু ব্রিগেড সমাবেশের মঞ্চে প্রকাশ্যে চলে এল মতানৈক্য। যেখানে বক্তব্য রাখতে উঠে আব্বাস সিদ্দিকীর একটি মন্তব্যে রীতিমত আপত্তি পোষণ করেন অধীর রঞ্জন চৌধুরী।

পরিস্থিতি এমন পর্যায়ে চলে যায় যে, মঞ্চ ছেড়ে চলে যেতে উদ্যোগ নেন তিনি। কিন্তু কোনক্রমে তাকে বুঝিয়ে শেষ পর্যন্ত আটকে রাখেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। স্বাভাবিক ভাবেই নির্বাচনের আগে বাম, কংগ্রেস এবং আব্বাস সিদ্দিকীর দলের মধ্যে জোটের ব্যাপারে আলোচনা হলেও যেভাবে ব্রিগেডের মঞ্চ অসন্তোষ সামনে এল, তাতে রীতিমত অস্বস্তি বাড়ছে এই বিরোধী শিবিরে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

জানা গেছে, বামেদের সঙ্গে আব্বাস সিদ্দিকীর আলোচনা ভালো হলেও, কংগ্রেসের সঙ্গে তার আলোচনা ফলপ্রসূ হয়নি। সেদিক থেকে ব্রিগেড সমাবেশে তিন দল উপস্থিত থাকলে, বৃহত্তর স্বার্থে তারা ঐক্যবদ্ধ হবেন বলেই মনে করে নেওয়া হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেখানেও ফাটল প্রকাশ্যে এল। জানা গেছে, এদিন নিজের বক্তব্যে “ভিক্ষা চাই না, অংশীদারিত্ব চাই” বলে একটি মন্তব্য করেন আব্বাস সিদ্দিকী।


ফেসবুকে আমাদের নতুন ঠিকানা, লেটেস্ট আপডেট পেতে আজই লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

আর তখন মঞ্চে বসেছিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী‌। স্বাভাবিকভাবেই আব্বাস সিদ্দিকী যে তাকে উদ্দেশ্য করেই এই ধরনের মন্তব্য করেছেন, তা বুঝতে পারেন অধীরবাবু। যার পরেই মঞ্চ ছেড়ে চলে যাওয়খর উদ্যোগ নেন তিনি। আর সেই ছবি প্রকাশ্যে আসার পরেই এখন রীতিমত গুঞ্জন তৈরি হয়েছে এই বিরোধী জোট নিয়ে।

একাংশ বলছেন, বাম এবং কংগ্রেসের মধ্যে জোটের আলোচনা ফলপ্রসূ। অন্যদিকে আব্বাস সিদ্দিকীর দলের সঙ্গেও বামেদের আলোচনা ফলপ্রসূ। কিন্তু এই ক্ষেত্রে সমস্যা হয়ে দাঁড়িয়েছে কংগ্রেস। আসন ভাগাভাগি নিয়ে আব্বাস সিদ্দিকীর চাওয়া-পাওয়াতে যথেষ্ট আপত্তি রয়েছে তাদের। তবে ব্রিগেড সমাবেশের মঞ্চে এই ব্যাপারে তিন দলের শীর্ষ নেতৃত্ব আলোচনা করে সমস্ত সমস্যার সমাধান করে নেবেন বলেই মনে করা হয়েছিল। কিন্তু তা যে হয়নি এবং সমস্যা যে আরও বৃদ্ধি পেল, তা বলাই যায়। তবে শেষ পর্যন্ত গোটা পরিস্থিতি কোথায় গিয়ে দাঁড়ায়, সেদিকেই নজর থাকবে সকলের।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!