এখন পড়ছেন
হোম > অন্যান্য > আবহাওয়া > ফের দুর্যোগের ঘনঘটা, উত্তরে ভারী বৃষ্টি, কেমন থাকবে দক্ষিণবঙ্গ! জেনে নিন!

ফের দুর্যোগের ঘনঘটা, উত্তরে ভারী বৃষ্টি, কেমন থাকবে দক্ষিণবঙ্গ! জেনে নিন!



প্রিয়বন্ধু মিডিয়া রিপোর্ট- মাঝেমধ্যেই পরিষ্কার আকাশ থাকতে-থাকতে বৃষ্টি নেমে আসছে। প্রকৃতির খামখেয়ালীপনা কার্যত স্বাভাবিক বিষয় হয়ে দাঁড়িয়েছে। আর এই পরিস্থিতিতে এবার ফের নিম্নচাপের সৃষ্টি হচ্ছে রাজ্যে। জানা গিয়েছে, ওড়িশা সংলগ্ন বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। যার পরিপ্রেক্ষিতে বাংলায় উত্তর থেকে শুরু করে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা এবং মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে উত্তরবঙ্গের পাহাড়ি এলাকায় অতি ভারী বৃষ্টিপাত হতে পারে। পাশাপাশি দক্ষিণবঙ্গের বেশকিছু জেলাতেও ভারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনার কথা জানিয়ে দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আমাদের নতুন ফেসবুক পেজ (Bloggers Park) লাইক ও ফলো করুন – ক্লিক করুন এখানে

আমাদের টেলিগ্রাম গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে

আমাদের সিগন্যাল গ্রূপে জয়েন করতে – ক্লিক করুন এখানে



আপনার মতামত জানান -

সূত্রের খবর, পরের সপ্তাহ থেকেই দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। তবে বাতাসে আর্দ্রতা বজায় থাকবে। এছাড়াও আগামী দুইদিন জঙ্গলমহলের বাঁকুড়া, পুরুলিয়া, মেদিনীপুর সহ বিস্তীর্ণ এলাকাজুড়ে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুধু তাই নয়, উত্তরবঙ্গের একাধিক জেলাতেও অতিভারী বৃষ্টিপাত হতে পারে বলে মনে করা হচ্ছে।

বিশেষজ্ঞরা বলছেন, নিম্নচাপের জেরেই এই বৃষ্টি হতে চলেছে। তবে সেই বৃষ্টি হলেও যে স্বাভাবিক গরম বজায় থাকবে, তা বলাই যায়। অর্থাৎ সাময়িক বৃষ্টির আমেজ বঙ্গবাসী উপলব্ধি করলেও, প্যাচপ্যাচে গরম থেকে এখনই রেহাই পাওয়া যাচ্ছে না। সব মিলিয়ে আগামী সপ্তাহ থেকে রোদ ঝলমলে আকাশ দেখলেও, বৃষ্টি আটকাতে ছাতা না নিয়ে বের হলে বড় ভুল করবেন।

আপনার মতামত জানান -

Top
error: Content is protected !!